রেসিপিঃ নাগা চিকেন উইংস ।। ১০% বেনিফিশিয়ারি @shy-fox এর জন্য এবং ৫%বেনিফিশিয়ারি @abb-school এর জন্য। ।

in আমার বাংলা ব্লগ2 years ago

20220327_190730.jpg

আসসালামু ওয়ালাইকুম
সবাই কেমন আছেন? নিশ্চয়ই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।

আজ আমি হাজির হলাম ছোট বড় সবার প্রিয় একটি রেসিপি নিয়ে। আমি বাসায় প্রায় সময়ই তৈরি করে থাকি। আজ মনে হলো এতো মজার একটা রেসিপি আপনাদের সাথে আমি এখনও শেয়ার করিনি।
আজ বাসায় তৈরি করেছিলাম তাই আজি পোস্টটা করে দিলাম দেরি না করে।

আজ যে রেসিপিটি শেয়ার করবো সেটা হলো নাগা চিকেন উইংস। দেখতে যেমন সুন্দর খেতেও ঠিক তেমনি সুস্বাদু।
তাহলে চলুন দেখে নেই নাগা চিকেন উইংস রেসিপি তৈরির উপকরন।

উপকরনঃ

20220327_153542.jpg

উপকরন পরিমান
চিকেন উইংস ১ কেজি
আদা রসুনের রস ৪ চা চামচ
মরিচ গুড়া ১ চা চামচ
গরম মসলা ১ চা চামচ
লবন পরিমান মতো

প্রস্তুত প্রনালীঃ

ধাপ-১

20220327_154351.jpg

আদা, রসুন, মরিচ গুড়া, গরম মসলা গুড়া আর লবন দিয়ে চিকেন উইংসের টুকরোগুলো ভালো করে মেখে নিতে হবে। তারপর এটাকে রেস্টে রেখে দিতে হবে ৩ ঘন্টার জন্য।

ধাপ-২

20220327_181124.jpg

চিকেন উইংস টুকরোগুলো রেস্টে থাকা অবস্থায় এখন কোটিং(উপরের আস্তর এর জন্য) করার জন্য একটা মিশ্রণ তৈরি করে নিবো।

মিশ্রণের উপকরনঃ

উপকরন পরিমান
আটা ২ কাপ
ডিমের কুসুম ১টি
লবন পরিমান মতো
বেকিং পাউডার ১ চা চামচ

ধাপ-৩

20220327_181238.jpg

৩ ঘন্টা পর মাংসের টুকরোগুলোর সাথে কোটিং করার মিশ্রণটি ভালো করে মিশাতে হবে।

কোটিং কয়েক ভাবেই করা যায়। আমি সাধারণত ২ ভাবে করি একটা হলো আটার লিকুইড মিশ্রণ করে আর একটা হলো শুকনো আটার মিশ্রণ দিয়ে।

ধাপ-৪

20220327_181402.jpg

মিশ্রণটির সাথে চিকেন উইংসের টুকরোগুলো মিশানো হয়ে গেলে একটু সময়ের জন্য রেস্টে রেখে দিবো। আর হ্যাঁ খেয়াল রাখতে হবে যে বেশি সময় রেস্টে রাখা যাবে না। তাহলে মিশ্রণটি থেকে অতিরিক্ত পানি বের হবে।

ধাপ-৫

20220327_181822.jpg

এইবার ফ্রাই প্যানে তেল গরম হতে দিলাম। তেলের পরিমান কম দেওয়াই ভালো

ধাপ-৬

20220327_181915.jpg

তেল গরম হয়ে গেলে এখন এক এক করে কয়েকটি চিকেন উইংস দিয়ে দিবো। ডুবা তেলে না করে অল্প তেলে ভাজলেই ভালো হয়।

ধাপ-৭

20220327_182222.jpg

হাল্কা ভেজে উঠিয়ে ফেললাম। তারপর এক এক করে সব চিকেন উইংস গুলো হাল্কা করে ভেজে নিবো।

ধাপ-৮

20220327_184817.jpg

চিকেন উইংস ঠান্ডা হয়ে গেলে ২য় বার এর মতো আবার ভেজে নিবো। এইবার একটু কড়া করে ভাজবো।

ধাপ-৯
চিকেন উইংসের সস টা তৈরি করে নিবো।

চিকেন উইংসের সস তৈরির উপকরনঃ

উপকরন পরিমান
সয়াবিন তেল ২ চা চামচ
টমেটো সস ১ কাপ
সয়া সস ৩ চা চামচ
রসুন ছোট ১ টি

প্রথমে ভেজে রাখা চিকেন উইংসের তেল থেকে একটু তেল নিলাম তারপর একটি রসুন কুচি হাল্কা করে ভেজে নিয়ে তার মধ্যে টমেটো সস আর সয়া সস দিয়ে দিলাম পরিমান মতো।

ধাপ-১০

20220327_190404.jpg

চিকেন উইংস গুলো দিয়ে ভালো করে নেড়ে মিশিয়ে নিতে হবে সস এর সাথে। আমি সাথে একটু বোম্বে মরিচ কুচি দিয়েছিলাম নামানোর আগের মুহূর্তে। যেহেতু নাম নাগা চিকেন উইংস সেহেতু বোম্বে মরিচতো দিতেই হবে।

মিশানো হয়ে গেলে গরম গরম পরিবেশন এর পালা আর পরিবারের সবাইকে নিয়ে খাওয়ার পালা।

20220327_190807.jpg

সত্যি সেদিন চিকেন উইংস এতো মজা হয়েছিল সবাই নিমিষেই সব শেষ করে ফেলেছিল।

আমি যেদিন বাসায় এটা প্রথম চেষ্টা করি তৈরি করার সবাই খেয়ে অনেক তারিফ করেছিল। আর এর পর থেকে চিকেন উইংস বাইরে থেকে অর্ডার করে খাওয়া বন্ধ করে দিয়েছে। এখন খেতে ইচ্ছা হলেই বাসায় যটপট তৈরি করে ফেলি।

আশা করি রেসিপিটি আপনাদের কাছে ভালো লেগেছে।
আমার রান্নার ব্লগটি পড়ার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ। সবাই ভালো থাকবেন।
আল্লাহ হাফেজ

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনাকে রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। নাগা চিকেন উইংস খেতে আমি ভীষণ পছন্দ করি। মাঝেমধ্যে খাওয়া হয় নাগা চিকেন উইংস। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। বাড়িতে কিভাবে এটি তৈরি করতে হয় তা আমি আপনার থেকে শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর করে প্রশংসা করার জন্য। আসলেই অনেক সুস্বাদু হয়েছিল নাগা চিকেন উইংস। আপনার জন্যে শুভকামনা আর ভালোবাসা রইল।

 2 years ago 

নাগা চিকেন উইংস আমার খুবই পছন্দের একটি খাবার, কিন্তু বেশিরভাগ সময় উইংস আমার রেস্টুরেন্টে খাওয়া হয়। উইংস বাসায় কিভাবে তৈরি করতে হয় তা আমার জানা ছিল না। আপনার পোস্টটি দেখে শিখে নিলাম।
যাইহোক আপনার তৈরি করা নাগা চিকেন উইংস গুলো দেখতে খুবই লোভনীয় লাগছে।
ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমরা কম বেশি সবাই নাগা চিকেন উইংস পছন্দ করি।
নাগা চিকেন উইংস পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না।
অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

রেসিপি দেখে আমার খুব লোভ হচ্ছে। প্রতিটি ধাপ কত সুন্দর। কালারটাও বেশ দারুন। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু। সত্যিই তারিফ করার মত রেসিপি।ভালো ছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনার রেসিপি দেখে তো আমার অসম্ভব ভালো লেগেছে। আপনি খুব অসাধারণ ভাবে এই রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত অসাধারণ একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রশংসনীয় মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়াআপনাকে। আপনার জন্যেও রইল শুভকামনা।

 2 years ago 

খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন। চিকেন খেতে আসলে খুবই ভালো লাগে। আজকে আপনি চিকেনের অনেক সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন। এটা দেখতে বেশ লোভনীয় লাগছে, খেতে তো আরো বেশি মজা হবে সেটাই বোঝা যাচ্ছে।

 2 years ago 

দেখতে যেমন লোভনীয় খেতেও ঠিক তেমনি সুস্বাদু হয়েছিল।
অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

আপু আপনার উপস্থাপনা টা সত্যিই প্রশংসার দাবিদার।আমার পার্সোনালি খুব ভালো লেগেছে।দোয়া করি সামনে আরো এগিয়ে যান

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

নাগা চিকেন উইংগস আমার অনেক প্রিয় একটি খাবার। যেটা আমি প্রায়ই রেস্তোরাঁয় গেলে খেয়ে থাকি। তবে কখনো বাসায় ট্রাই করা হয়নি, রেসিপিটি সুন্দর।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে। বাসায় একবার ট্রাই করে দেখবেন খুব ভালো লাগবে। অনেক শুভকামনা আপু আপনার জন্য।

 2 years ago 

আপনি নাগা চিকেন উইংসটি অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার জিভে জল চলে আসলো। আপনি খুবই চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি অনেক মজাদার চিকেন তৈরি করেছেন আপু। আপনার চিকেন তৈরি রেসিপি দেখে জিভে জল চলে এলো। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু ঠিক বলেছেন সত্যি খুব মজা হয়েছিল।
অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

এ ধরনের রেসিপি কখনো বাড়িতে তৈরি করে খাওয়া হয়নি ।।তবে রেস্টুরেন্টে গিয়ে অনেক খেয়েছি।। খুবই সুস্বাদু একটা রেসিপি শেয়ার করেছেন ভাইয়া ।।।।শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60872.67
ETH 2913.85
USDT 1.00
SBD 2.32