ময়ূর পাখির পাখা মেলানোর ফটোগ্রাফি || by @rubayat02|| ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যল্লো বন্ধুরা

আসসালামু আলাইকুম/ আদাব


আজ ৩১ বৈশাখ / ১৪২৯ বঙ্গাব্দ

May / 14 / 2022



কেমন আছেন আপনারা, আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি, ময়ূর পাখির ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।


ময়ূর পাখির পাখা মেলানোর ফটোগ্রাফি এবং ভিডিও


20220514_143703.jpg

প্রিয় বন্ধুরা আজ আমি অনেক দিন পরে আপনাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট করতে যাচ্ছি, ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে, ফটোগ্রাফি করাটা যেনো একটা নেশায় পরিনত হয়েছে, আমি যেখানেই যাই না কেনো ভালো কিছু দেখলেই ফটোগ্রাফি করার জন্য উতলা হয়ে উঠি, তেমনি ভাবে আমি ঈদের তৃতীয় দিন স্বপ্নপুরীতে ঘুরতে গিয়েছিলাম সেখানের প্রাকৃতিক দৃশ্য আমায় মুগ্ধ করে তুলেছে, এরপরে আমি চিড়িয়াখানায় ডুবতেই মনোমুগ্ধকর ময়ূর পাখি চোখে পড়ে আমি অনেক আনন্দ শহীদ ময়ূর পাখির ফটোগ্রাফি করি এবং সেই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করেছি, আশা করি আপনাদেও ভালো লাগবে।

  • ভিডিও লিংক


আমি যখন ময়ূর পাখিটির ফটোগ্রাফি করছিলাম তখন হুট করে পাখিটি তার পাখা গুলো মেলিয়ে দিলো, তখন আমার ভিডিও বন্ধ করা ছিলো, তাই শুরু থেকে ভিডিওটি করতে পারিনি, তবে আমি সাথে সাথে ভিডিও চালু করে রেকর্ড করা শুরু করে দিলাম, ময়ূর পাখি যখন তার পাখা গুলো মেলিয়ে দিতেছিলো তখনকার দৃশ্যটি দেখার মত ছিলো, তাই ভাবলাম ভিডিওটি আপনাদের সাথে শেয়ার করি, আশা করি একটু হলেও ভিডিওটি আপনাদের ভালো লাগবে।

** সাদা ময়ূর পাখি **


IMG_20220514_133058-02.jpeg


IMG_20220514_133008-01.jpeg


IMG_20220514_133123-01.jpeg


IMG_20220514_133213-01.jpeg


IMG_20220514_133324-01.jpeg


IMG_20220514_134106-01.jpeg

ময়ূর পাখি
ক্যামেরা মডেল - vivo Y11
ছবির লোকেশন


এটি হলো সাদা ময়ূর পাখি দেখতে অপুর্ব সুন্দর, ময়ূর প্রজাতি পাখি গুলোর সৌন্দর্যের কোনো তুলনা হয় না, ময়ূর পাখি আমি খুবই পছন্দ করি তাদের এই ডানা মেলানো সৌন্দর্য যেনো সারা পৃথিবী রাজ করে, মুলত চিড়িয়াখানায় থাকা ময়ূর পাখি গুলো খুব সহজে পাখা মেলায় না তাই তখনই পাখা মেলিয়েছে অমনি চিড়িয়াখানার সব মানুষ গুলো দেখতে এসেছে, ওই সময়ের দৃশ্যটি আমার খুবই ভালো লেগেছে, আমি আশা রাখতে পারি ফটোগ্রাফি গুলো আপনাদের ও অনেক ভালো লাগবে।

ময়ূর পাখি


IMG_20220514_133540-01.jpeg


IMG_20220514_133615-01.jpeg

রঙিন ময়ূর পাখি
ক্যামেরা মডেল - vivo Y11
ছবির লোকেশন


এই হলো ময়ূর পাখির সৌন্দর্যের পথিক, সত্যি বলতে আমি প্রায় ১ ঘন্টার মত পাখিটির কাছে পাখা মেলানোর অপেক্ষায় ছিলাম কিন্তু দূর্ভাগা বসত কোনো ভাবেই সেই সৌন্দর্য মুহূর্ত উপভোগ করতে পারিনি, আমি ভাবছিলাম এই ময়ূর পাখিটির ও পাখা মেলানোর ফটোগ্রাফি এবং ভিডিও করবো কিন্তু পারিনি, তাই সাধারণ ভাবে ফটোগ্রাফি করেছি, এবং ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করলাম।

ফটোগ্রাফার@rubayat02
ক্যামেরা মডেলVivo Y11
লোকেশনদিনাজপুর স্বপ্নপুরী

তো বন্ধুরা এই ছিলো আমার আজকের ময়ূর পাখির ফটোগ্রাফি, আশা করি আপনার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে, দেখা হবে আবার কোনো নতুন বিষয় নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় করি।




💞 খোদা হাফেজ 💞




Best Regards:-
@rubayat02

Sort:  
 2 years ago 

ময়ূর আমার খুবই প্রিয় পাখি। ময়ূর এর পাখা মেলে থাকা দেখতে অনেক সুন্দর লাগে। আপনি অনেক সুন্দরভাবে ময়ূর এর পাখা মেলানো ফটোগ্রাফি করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা রইল।

 2 years ago 

ছোটবেলায় যখন চিড়িয়াখানায় গিয়ে ময়ূরের পাখা মেলানোর দৃশ্য দেখেছিলাম তখন অনেক আনন্দ লেগেছিল। অনেকদিন পর আজকে আপনার ফটোগ্রাফির মাধ্যমে আমি আমার ময়ূরের পাখা মেলানোর দৃশ্য দেখতে পেলাম। যা দেখে আমার ছোটবেলার ঐ দিনটির কথা খুব মনে পরে গেলো। যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর ভাবে ময়ূররে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ময়ূর পাখির এত সুন্দর ফটোগ্রাফি করেছেন। সত্যি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে এই ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। সত্যি আজকে আপনার ফটোগুলো আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনার কি সৌভাগ্য ময়ূর পাখির পাখা মেলানোর সময় আপনি ভিডিও করতে পেরেছেন এবং সেই সাথে অনেক ফটোগ্রাফিও করেছেন। সাদা ময়ূর পাখির পেখম মেলার দৃশ্য দেখে সত্যিই অনেক অনেক ভালো লাগলো। এতো সুন্দর একটি দৃশ্য দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অত্যন্ত সুন্দর করে ময়ূর পাখি ও তার পাখা মেলানোর দৃশ্যকে ফটোগ্রাফি করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমি এই অব্দি অনেক বার চিড়িয়াখানায় গিয়েছি,ময়ূর এর পাখা মেলা দেখার জন্য,কিন্তু কখনো দেখতে পারিনি।তবে টিভিতে দেখেছি।আজকে আপনার ফটোগ্রাফি গুলো দেখলাম।ভালো লাগলো ঐ ময়ূর টা পাখা মেললে আরো ভালো লাগতো।ধন্যবাদ

 2 years ago 

আপনার সাদা ময়ূর এর ফটোগ্রাফি গুলা খুবই সুন্দর ছিলো ভাই। সাথে ভিডিও দিয়েছেন তাই ভালো লেগেছে। আমি ময়ূর দেখেছি অনেক। তবে এখনো সাদা ময়ূর দেখা হয়নি। কখনো সুযোগ হলে গিয়ে দেখবো নে। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনি যে অসাধারণ ফটোগ্রাফি করেন এতে কোন সন্দেহ নেই আসলে আমি কখনো এরকম ভাবে সেকম তোলা ময়ূর পাখি দেখিনি আজ আপনার ফটোগ্রাফির মাধ্যমে যেটা দেখতে পেলাম খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

তবে যাই বলেন না কেন ভাই মুহূর্তটি সত্যিই অসাধারণ ছিল। এবং প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দারুণ দেখার মত। তবে আপনি অনেক কষ্ট করে ফটোগ্রাফি গুলো করেছেন এবং ভিডিওটা করেছে। দেখে খুব উপভোগ করলাম। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাই স্বীকার করতেই হবে আপনার ফটোগ্রাফির হাত খুবই ভালো। আপনি খুব চমৎকারভাবে সাদা ময়ূরের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো মুগ্ধ হয়ে গেলাম ভাই। আসলে এই ময়ূর প্রজাতিগুলো তাদের পাখনা মেলার মাধ্যমে রাজ করে থাকে, আপনি একদম ঠিক বলেছেন ভাই। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কি বলবো ভাইয়া সত্যিই আপনার সৌভাগ্য আছে। আমি এর আগে ময়ূর দেখেছি তবে আমার কখনো সৌভাগ্য হয়নি যে ময়ূরের পাখনা মেলানো দেখা। আজ আপনার ফটোগ্রাফি ও ভিডিও মাধ্যমে দেখতে পেলাম ভাইয়া। সত্যিই আপনার দক্ষতা আছে বলতে হবে । ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45