DIY " এসো নিজে করি || একটি 🐦 পাখির চিত্র অঙ্কণ || by @rubayat02 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।



একটি পাখির চিত্র অঙ্কণ


20220108_184714-02.jpeg

আজ আমি আপনাদের মাঝে একটি পাখির চিত্র অঙ্কণ নিয়ে হাজির হয়েছি, কিন্তু আমি পাখির নামটি কোথাও উল্লেখ করিনি, কারণ আমি এই পাখিটির সঠিক নাম জানিনা, কিন্তু আমাদের গ্রামের ভাষায় এই পাখিটির নাম হলো লাল টিকা পাখি নামটি শুনলেই কেমন জানি হাসি পায় তাই নামটি টাইটেলে উল্লেখ করিনি, পাখিটির গলায় এবং পিছনের পসম গুলো লাল রঙ্গের তাই গ্রামের ভাষায় এই নামটি বলে, পাখিটি দেখতে আমার অনেক ভালো লাগে, বাস্তবে দেখতে পাখিটি অনেক সুন্দর তাই আমি এই পাখিটি আর্ট করেছি আশা করি আপনাদের ভালো লাগবে, আর যদি কেউ এই পাখিটির আসল নাম জেনে থাকেন তাহলে প্লিজ আমায় কমেন্টে জানাবেন।



উপকরণ


IMG_20220108_174151-01.jpeg

  • একটি আর্ট পেপার
  • এটকি পেন্সিল
  • জেল কলম
  • একটি রাবার
  • রুল কাটার
  • একটি স্কেল



ধাপঃ—০১


IMG_20220108_174216-01.jpeg

শুরুতে আমি একটি আর্ট পেপার নেই তারপর আর্ট পেপারের উপর দিকে আমি আমার প্রিয় কমিউনিটির নাম উল্লেখ করি, এরপর আমার চিত্র অঙ্কণটি শুরু করি, প্রথমে আমি পাখিটির ঠোঁট আর্ট করি।



ধাপঃ—০২


IMG_20220108_174240-01.jpeg

তারপর আমি পাখিটির শরীর অঙ্কন করে নেই, এখনো পুরো পাখিটি আর্ট করা হয়নি।



ধাপঃ—০৩


IMG_20220108_174323-01.jpeg

এরপরে আমি পাখিটির পাখা গুলো আর্ট করি।



ধাপঃ—০৪


IMG_20220108_174341-01.jpeg

এরপরে পাখিটি বসে থাকার জন্য আমি একটি গাছের ডাল আর্ট করি, এবং পাখিটি এখন গাছের ডালে বসে আছে।



ধাপঃ—০৫


IMG_20220108_174406-01.jpeg

আমি প্রথমে ফাঁকা ডাল আর্ট করেছি, তাই এই ধাপে আমি কিছু পাতা ডালটিতে আর্ট করে দেই, কারণ পাতা ছাড়া গাছের ডাল দেখতে ভালো লাগে না।



ধাপঃ—০৬


IMG_20220108_174457-01.jpeg

এরপরে পাখিটির গলায় এবং নিচে পেন্সিল দিয়ে কালো করে দেই, এবং পাখা গুলোও হালকা করে কালো করে দেই।



ধাপঃ—০৭


IMG_20220108_174524-01.jpeg

তারপরে গাছের ডালটি পাতা এবং পুরো পাখিটি হালকা করে কালি করে দেই, যেনো পাখি এবং গাছের ডালটি দেখতে ভালো লাগে।



ধাপঃ—০৮


IMG_20220108_174633-01.jpeg

অঙ্কণটি হয়ে যাওয়ার পর আমি আমার সাক্ষর হিসাবে পেপারটির ডান দিকে আমার ইউজার আইডির নাম উল্লেখ করি।



পরিপূর্ণ ভাবে চিত্রটি আর্ট হওয়ার পর


IMG_20220108_174655-01.jpeg

অবশেষে আমার অঙ্কণটি পরিপূর্ণ হলো।



আমার আর্ট করা চিত্রটির সাথে আমার সেলফি


IMG_20220108_164138-01.jpeg



এই ছিলো আমার আজকের একটি পাখির চিত্র অঙ্কণ আশা করি আপনাদের ভালো লেগেছে, আর আমার পোস্টে যদি কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে প্লিজ আমায় জানাবেন, সবাই প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে আজকে এখানেই বিদায় নিলাম, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।



💞 খোদা হাফেজ 💞



Best Regards:-
@rubayat02

Sort:  
 3 years ago 

পেন্সিল দিয়ে অসাধারন একটি পাখির স্কেচ তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে একদম সত্যি সত্যি একটা পাখি গাছের ডালে বসে আছে। যেমন পাখি অংকন তেমনি গাছের ডাল অংকন দুটো মিলে অসাধারণ একটি আর্ট তৈরি করেছেন। অনেক ভালো লেগেছে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনি খুব সুন্দর ভাবে একটি পাখির চিত্র অঙ্কন করেছেন ।আমার খুব ভালো লেগেছে ।পাখি দেখতেও অসাধারণ যা আপনার পেন্সিলের ডগাই তৈরি হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে পাখি অংকন প্রক্রিয়া আমাদের মাঝে তুলে ধরেছেন। এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল

পাখির চিত্রাঙ্কন টি দেখতে অনেক সুন্দর লাগছে। অসাধারণ একটি আর্ট ছিল। আপনার সৃজনশীলতা দেখে আমি পুরাই মুগ্ধ। একদম হুবহু পাখি লাগছে মনেই হচ্ছে নাহ এই পাখির চিত্রটি আর্টের মাধ্যমে তৈরি করা হয়েছে। পাখির আর্টটি সম্পর্কে সুন্দর উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন‍্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া

ওয়াও বেশ ভালো এবং অসাধারণ ভাবে তৈরী করেছেন আপনার চিত্রটি।যা বেশ ভালো লাগলো আমার কাছে পাখির চিত্রটি। আর অনেক সুন্দর ভাবে থাকে তবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল আপনার প্রতি

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্যও অনেক শুভকামনা রইল

 3 years ago 

ওয়াও পাখির চিত্র অংকনটি থেকে সম্পূর্ণরূপে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আপনি অসাধারণ প্রতিভার অধিকারী। পাখির চিত্র অংকন এর প্রতিটি ধাপের বিবরণ গুলো পড়ে খুবই ভালো লাগলো আমার। পাখিটির ঠোঁটের চিত্র অংকন সবচেয়ে বেশি মুগ্ধ করেছে আমার। খুব সুন্দর একটা চিত্র অংকন উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি এভাবেই এগিয়ে যান।
আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39