[গজল কভার]- বন্ধু ভুলে যেওনা কখনো ... আয়নুদ্দিন আল আজাদ || 10% for @ shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যাল্লো বন্ধুরা

আসসালামু আলাইকুম


আজ ৮ই বৈশাখ / ১৪২৯ বঙ্গাব্দ / সোমবার

এপ্রিল / ২১ / ২০২২



কেমন আছেন আপনারা, আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি, আজ আমি আপনাদের মাঝে একটি ইসলামি সংগীত (গজল) নিয়ে হাজির হয়েছি, আশা করি আমার গজলটি আপনাদের ভালো লাগবে।




গজল:- বন্ধু ভুলে যেওনা কখনো


গজলের লিরিক্সঃ—


বন্ধু ভুলে যেওনা কখনও
যেখানেই থাকো যেভাবেই থাকো
মনে রেখ আমিও আছি তখনো।
বন্ধু ভুলে যেওনা কখনও

একি সাথে চলেছি, একি পথে চলেছি, একি সুরে গায়েছি গান।
মিলে মিশে থেকেছি এমনি যেন, এক দেহ এক এক প্রাণ। (২ বার)।

আজ কত দূরে… কেবা কোন শহরে
আমি আছি আমি আহি কাছেতে জেন।
বন্ধু ভুলে যেওনা কখনও; বন্ধু ভুলে যেওনা কখনও।
সার্থের সুবাদে, জীবিকার তাগিদে জানিনা আজ কে কোথায়। মনে পড়ে যখনই কাতর হয়ে যাই, কাতরে উঠি গো বিয়োগ ব্যাথায়। (২ বার)

স্মৃতিগুলো যত, ছিল শত শত,
ভুলিনি……… এক চিলতেও তার এখনো।

বন্ধু ভুলে যেওনা কখনও
বন্ধু ভুলে যেওনা কখনও।
এক সাথে লড়েছি খেলার মাঠে আড্ডা চলেছে কত
এক সাথে মিছিলে, সংগ্রামে রাজপথে বাধা সয়েছি শত শত। (২ বার)
স্মৃতিগুলো আড়ালে, জাইনি তাও ভুলে;

ভুলিনি …… তুমিও ভুলোনা কখনো।।
বন্ধু ভুলে যেওনা কখনও

যেখানেই থাকো যেভাবেই থাকো
যেখানেই থাকো যেভাবেই থাকো।
মনে রেখ আমিও আছি তখনো।
মনে রেখ আমিও আছি তখনো।

গজলের নামবন্ধু ভুলে যেওনা কখনো
কথা ও সুরআয়নুদ্দিন আল আজাদ
গায়কআবু রায়হান।
রেকর্ড লেভেলহলি টিউন স্টুডিও

আমার প্রিয় বন্ধুগন আজ আমি প্রথম বারের মতো নিজের গলায় গাওয়া একটি ইসলামি সংগীত (গজল) আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি, আমি এই প্রথম একটি মিউজিক শেয়ার করতেছি, যদি আমার গাওয়া গজলে কোন ভুল ত্রুটি হয় তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন, আর আমি আশা রাখতে পারি আমার গাওয়া গজলটি আপনাদের ভালো লাগবে।


হঠাৎ করে আমার খুবই কাছের বন্ধুদের কথা আমার মনে পরে যায় তখন গুন গুন করে আমি এই গজলটি বলতে শুরু করি, তখন এক সময় মনে হলো এই গজলটি আপনাদের সাথে শেয়ার করি, গজলের কথা গুলো আমার জীবনের সাথে এক বারেই মিলে গিয়েছে, সত্যি আমার কয়েকটি বন্ধু জীবিকার তাগিদে অনেক দূরে রয়েছে প্রায় তাদের কথা সরন করি, কিন্তু তখন জাস্ট একটু কথা বলতে পারি কিন্তু দেখা করার সৌভাগ্য হয় না, তখন খুবই মিছ করি প্রিয় বন্ধুদের কে কিন্তু কিছুই করার থাকে না, আগের মত আর খেলতে পারি না এক সাথে চলতে পারি এক সাথে গাইতেও পারি না, শুধু নিস্তব্ধ হয়ে ফেলে আশা সৃত্মি গুলো মনে করে যাই, যাই হোক আমার কথায় ভুল ত্রুটি হলে মাপ করবেন।

তো বন্ধুরা এই ছিলো আমার আজকের নিজের গাওয়া গজল, আশা করি আমার গজলটি আপনাদের সবার পুরোনো বন্ধুদের খুশির মুহূর্ত গুলো মনে করিয়ে দিবে, আজ এখানেই শেষ করলাম দেখে হবে আবার কোনো নতুন গজল নিয়ে, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।


FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png

💞-খোদা হাফেজ-💞

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png



UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN.png

IMG_20220312_000133-01.jpeg

আমি রুবাইয়াত হাসান হৃদয়, আমি বাংলাদেশে বসবাস করি, আমি একজন ছাত্র এর পাশাপাশি আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির নিয়মিত একজন সদস্য, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে পেরে আমি অনেক গর্বিত, কারণ আমি এখনে আমার জ্ঞান এবং সৃজনশীলতা প্রকাশ করতে পারি, আমি ট্রাভেল, ফটোগ্রাফি, অঙ্কণ, রেসিপি এবং DIY পোস্ট করতে অনেক ভালোবাসি, এবং এটা মন দিয়ে মানি মানুষ মানুষের জন্য।

UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN.png


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPh578UPdn5s6unQSptktxRwqw5feY3RFPwzUU3pwJBLZFwYEUoyzum8LEyisg...hr4J9sj6Csqw8LqkgGDTUSZomy4tXWZK8WBModnWBvCcaYs1LrS2A2JgBHN6x74VQPjBV4NMvt4rpgFosYvLp99VPSUW69Pbukte8B7sCSxZQAqXtq1QBTSkkN.png

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqV7bbT3PhNfbHgyNngzcyCFw4TfaYm77TpqjAhtBLDYqvnas1GJLaFNNDWGS9...22RNB6YYmubtV5ucT8CTAdBzgh1XcPwSUYwzsUqZqhthEoc4g9w5HwvGi5etUzsPu7tB5KHo6ZRM6yzvhPX1XkLzAW6FCmTui5rkeXccbTyAe5DycanVRkyZ9g.png

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXHJ1RRNUNKdUiokw5GRZBvxgBBVEBbKqo6AEzUdFuSjduriYosyxZpyV2NieiY...bPKmPgfXrNfAMtnsiof2m2pTeP6UoYMNZBPC9JqRMarJmAvp5mRMbmGXVjdfuvHdTYWTA39Pnv8yBC8UW7mFNqJ4smiyK8f59Ws31d1VPokdDJahN7obGWMw9o.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPh578UPdn5s6unQSptktxRwqw5feY3RFPwzUU3pwJBLZFwYEUoyzum8LEyisg...hr4J9sj6Csqw8LqkgGDTUSZomy4tXWZK8WBModnWBvCcaYs1LrS2A2JgBHN6x74VQPjBV4NMvt4rpgFosYvLp99VPSUW69Pbukte8B7sCSxZQAqXtq1QBTSkkN.png


Best Regards:-
@rubayat02

Sort:  
 2 years ago 

বন্ধু ভুলে যেওনা কখনও
যেখানেই থাকো যেভাবেই থাকো
মনে রেখ আমিও আছি তখনো।
বন্ধু ভুলে যেওনা কখনও

এই গজলটি আপনার কন্ঠে শুনে অনেক ভালো লাগলো ভাই। বন্ধু ভুলে যেওনা কখনও
যেখানেই থাকো যেভাবেই থাকো
মনে রেখ আমিও আছি তখনো। চমৎকার একটি গজল ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

গজলটা খুবই নরম সুরে হৃদয়স্পর্শী করে কভার করেছেন ভাই। শুনে‍ যেন প্রাণটা জুড়িয়ে গেল। অনেক সুন্দর ছিল। এইভাবে আমাদের মাঝে সুন্দর গজলগুলো পরিবেশন করতে থাকবেন। ধন্যবাদ
আপনাকে।।

 2 years ago 

image.png


গজল এর লেখা গুলো অনেক সুন্দর ছিল ভাই। মধুর সুর দিয়ে আপনি গজলটি কভার করেছেন। আপনার কন্ঠটা দারুন। ভবিষ্যতে আরো সুন্দর সুন্দর গজল শুনতে পাবো। ধন্যবাদ আপনাকে।


image.png

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি গজল আমাদের মাঝে পরিবেশন করেছে শুনে খুবই ভালো লাগলো। আপনার কন্ঠে এই গজল খুবই চমৎকার হয়েছে যেটা যে কেউই পছন্দ করবে আশা করি। আপনার কাছ থেকে পরবর্তীতে আরো সুন্দর সুন্দর গজল উপহার পাবো এই কামনা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি গজল ভাইয়া আমার কাছে বেশ ভালো লেগেছে।আমার স্কুল লাইফের বিদায় অনুষ্ঠান এ এই গজল টি গেয়েছিলাম সবাই মিলে।মনে পড়ে গেল ।আপনার ভয়েস👌👌👌👌।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32