DIY" এসো নিজে করি - পাহাড় এবং ঝর্ণা অঙ্কণ || by @rubayat02 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।



পাহাড় এবং ঝর্ণা অঙ্কণ


20220203_183153-01.jpeg

আজ আমি পাহাড় এবং ঝর্ণা অঙ্কণ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি, এরকম দৃশ্য গুলো ফটোতে দেখতেই খুব ভালো লাগে, আর কাছ থেকে দেখলে না জানি কতটা ভালো লাগবে, সত্যি বলতে কিছু টা সময় সেই সৌন্দর্য মুহুর্তে কথায় জানি হারিয়ে যাবো, ঠিক এমনটাই অনুভব সবারই, তাই আমি আজকে এমন একটি চিত্র অঙ্কণ করেছি জানিনা আপনাদের কেমন লাগবে তবে আশা করি আপনাদের ভালো লাগবে, তবে আমার খুব ইচ্ছে এরকম যায়গা গুলো ভ্রমণ করার, জানিনা সে ইচ্ছে কবে পুরোন হবে, তাহলে চলুন বন্ধুরা এখন ধাপে ধাপে অঙ্কণটি দেখে নেওয়া যাক।



উপকরণ


IMG_20220203_175755-01.jpeg

  • একটি আর্ট পেপার
  • এটকি পেন্সিল
  • জেল কলম
  • একটি রাবার
  • রুল কাটার
  • একটি স্কেল



ধাপঃ—০১


IMG_20220203_175821-01.jpeg

অঙ্কণটির শুরুতে আমি আর্ট পেপারের উপরে আমার প্রিয় কমিউনিটির নাম উল্লেখ করি, এরপর আমি চিত্রটি আর্ট করা শুরু করে দেই, প্রথমে আমি একটি পাহাড় আর্ট করি।



ধাপঃ—০২


IMG_20220203_175857-01.jpeg

এরপরে আমি পাহাড়ের এক পাশে কালো করে দেই, এবং আরও দু'টি ছোট ছোট পাহাড় আর্ট করি।



ধাপঃ—০৩


IMG_20220203_175928-01.jpeg

তারপরে পাহাড়ের নিচ দিয়ে একটু করে ঘাস আর্ট করি এবং পাহাড়ের উপর দিয়ে একটি চাঁদ অঙ্কণ করি।



ধাপঃ—০৪


IMG_20220203_175958-01.jpeg

এখন আমি ঝর্ণা অঙ্কণ করবো তাই পাহাড়ের নিচ দিয়ে দাগী টেনে নিলাম।



ধাপঃ—০৫


IMG_20220203_180039-01.jpeg

এরপর আমি ঝর্ণা অঙ্কণ করি, এবং পেন্সিল দিয়ে পানি অঙ্কণ করে নেই।



ধাপঃ—০৬


IMG_20220203_180100-01-01.jpeg

অঙ্কণটি করার সময় আমার হাতের একটি পিক তুলি।



ধাপঃ—০৭


IMG_20220203_180136-01.jpeg

এখন আমি সাইট দিয়ে উঁচু নিচু যায়গা অঙ্কণ করবো এবং পানি গুলোর পাশ দিয়ে কিছু ঘাস অঙ্ক করে দেই।



ধাপঃ—০৮


IMG_20220203_180208-01.jpeg

এবং সেই উঁচু নিচু যায়গা গুলো পেন্সিল দিয়ে কালো করে দেই।



ধাপঃ—০৯


IMG_20220203_180221-01.jpeg

এরপরে সাক্ষর হিসাবে আমি অঙ্কণটির মাঝে আমার ইউজার আইডির নাম উল্লেখ করি, এরি সাথে আমার অঙ্কণটি শেষ হয়।



পরিপূর্ণ ভাবে চিত্রটি আর্ট হওয়ার পর


IMG_20220203_180247-02.jpeg

অবশেষে আমার অঙ্কণটি সম্পূর্ণ ভাবে শেষ হলো।



অঙ্কণটির সাথে আমার সেলফি


IMG_20220203_174539-01.jpeg



এই ছিলো আমার আজকের পাহাড় এবং ঝর্ণা অঙ্কণ, আশা করি আপনাদের ভালো লেগেছে, সবার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে আজকে এখানেই শেষ করলাম, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।



💞 খোদা হাফেজ 💞



Best Regards:-
@rubayat02

Sort:  

@rubayat02 সুন্দর হয়েছে ভাইয়া , যদি পাহাড়টা রং করতে আমার মনে হয় আরো ভালো লাগতো ৷

 2 years ago 

জ্বি ভাইয়া,

ওয়াও অসাধারণ একটি দৃশ্য অঙ্কন করেছেন ভাই।দেখে মনটা জুড়িয়ে গেল।অনেক নিপুণতার মাধ্যমে আপনি দৃশ্যটি অঙ্কন করেছেন।ধন্যবাদ আপনাকে এই রকম একটু দৃশ্য আমাদের মাঝে উপস্থান করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে পেন্সিল ব্যবহার করে পাহাড় এবং ঝরনার অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই পাহাড় এবং ঝরনার অংকন দেখে সত্যিই আমি রীতিমত মুগ্ধ। পাহাড় থেকে ঝরনার পানি নদীতে বর্ষণ হওয়ার দৃশ্যটি জাস্ট অসাধারণ লেগেছে। ধন্যবাদ এই রকম একটি অংকন শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার মূল্যবাত মন্তব্যের জন্য, আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

পেন্সিল দিয়ে অসাধারণ একটি ঝর্ণার চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে তো আপনার চিত্রাংকন টা অনেক বেশি ভালো লেগেছে। পেন্সিলের এরকম আর্ট গুলি দেখতে অনেক ভালো লাগে। এই পেন্সিল আর্ট বল করতে একটু সময় ও দিতে হয়। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু, খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

  • আপনার চিত্রাংকন টি অসম্ভব সুন্দর হয়েছে। পেন্সিল দিয়ে অসম্ভব সুন্দর ভাবে এটি আপনি ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে ঝরনা দেখতে খুব অসাধারণ লাগতেছে। খুব সুন্দরভাবে আপনি ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

পাহাড় এবং ঝর্ণার অনেক সুন্দর একটা দৃশ্য অংকন করলেন। আমার কাছে তো দৃশ্যটা দেখে অসাধারণ লাগলো। আপনি অনেক নিখুঁত ভাবে পুরো কাজটা সম্পন্ন করলেন। ঝর্ণার পানি পড়া টা আমার কাছে অসাধারণ লাগলো বেশিরভাগ। অনেক সুন্দর ভাবে পুরো দৃশ্যটা সম্পন্ন করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗🤗🤗

 2 years ago 

ধন্যবাদ আপু, খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য, আর আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল আপু

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43