DIY " এসো নিজে করি || প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ || by @rubayat02 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।



প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ


20220125_201207-01.jpeg

প্রাকৃতিক দৃশ্য, আমার পছন্দের একটি অঙ্কণ, প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ করতে আমার অনেক ভালো লাগে, প্রাকৃতিক দৃশ্য বেশিরভাগ গ্রামের দৃশ্য হয়ে থাকে যেমনঃ- নদী নালা, খাল বীল, কচি কচি ঘাস, গাছ পালা, ঘড় বাড়ি, চাঁদ সূর্য ইত্যাদি, সব সময় নদীর তীরের দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে, সেটা আমরা বাঙালী প্রাকৃতিক বলি, আমি তেমন একটি দৃশ্য অঙ্কণ করছি, জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা রাখতে পারি আপনাদেরও ভালো লাগতে পারে, তাহলে চলুন বন্ধুরা ধাপে ধাপে অঙ্কণটি দেখে নেওয়া যাক।



উপকরণ


IMG_20220125_150346-01.jpeg

  • একটি আর্ট পেপার
  • এটকি পেন্সিল
  • জেল কলম
  • একটি রাবার
  • রুল কাটার
  • একটি স্কেল



ধাপঃ—০১


IMG_20220125_183145-01.jpeg

শুরুতেই আমি পেপারটির উপরে আমার প্রিয় কমিউনিটির নাম উল্লেখ করি, এরপর দুইটি ঘর অঙ্কণ করি এবং ঘর দু’টির পাশে একটু শুখনো গাছ অঙ্কণ করি, শীত কালে যেমন গাছের পাতা গুলো ঝরে যায় তেমন একটি গাছ আর্ট করেছি।



ধাপঃ—০২


IMG_20220125_190335-01.jpeg

এরপর আমি ঘর দু’টির জালানা দরজা অঙ্কণ করি এবং ঘরের চাল গুলোও ঠিক করে দেই পেন্সিলের কালি দিয়ে।



ধাপঃ—০৩


IMG_20220125_190447-01.jpeg

এরপর বাড়ি এবং গাছটির পাশে একটি ছোট্ট বেরা (চাটি) অঙ্কণ করি।



ধাপঃ—০৪


IMG_20220125_190604-01.jpeg

তারপরের দৃশ্যে ঘরের পাশ দিয়ে আমি আরও দু'টি গাছ অঙ্কণ করি, এবং পেন্সিল দিয়ে পাতা গুলো কালো করে দেই।



ধাপঃ—০৫


IMG_20220125_190707-01.jpeg

এরপরে আমি দূরের দৃশ্যে জন্য কিছু লতা পাতা এবং দূরের দৃশ্যে তিনটি তাল গাছ অঙ্কণ করি এবং বাড়ির পাশ দিয়ে একটি নদী অঙ্কণ করে নেই।



ধাপঃ—০৬


IMG_20220125_190944-01-01.jpeg

এরপর আমর অঙ্কণটির সাথে আমার হাতে একটি ফটো আপনাদের মাঝে শেয়ার করলাম।



ধাপঃ—০৭


IMG_20220125_191104-01.jpeg

তারপরে দূরের দৃশ্য গুলোতে আমি পেন্সিল দিয়ে কালো করে দেই, এবং নদীর কুল গুলোও কালো করে দেই।



ধাপঃ—০৮


IMG_20220125_191205-01.jpeg

তারপর আমি নদীর বাকি কাজ গুলো শেষ করে ফেলি।



ধাপঃ—০৯


IMG_20220125_191252-01.jpeg

এরপরে আমি অঙ্কটির এক দিকে একটি সূর্য অঙ্কণ করি।



ধাপঃ—১০


IMG_20220125_191317-02.jpeg

শেষে সাক্ষর হিসাব, বট গাছের উপরে আমি আমার ইউজার আইডির নাম উল্লেখ করি।



পরিপূর্ণ ভাবে চিত্রটি আর্ট হওয়ার পর


IMG_20220125_191338-01.jpeg

অবশেষে আমার অঙ্কণটি পরিপূর্ণ হয়ে গেলো



আমার আর্ট করা চিত্রটির সাথে আমার সেলফি


IMG_20220125_191455-01.jpeg



এই ছিলো আমার আজকের ছোট্ট একটি প্রাকৃতিক অঙ্কণ, আশা করি আপনাদের ভালো লেগেছে, দেখা হবে আবার কোনো নতুন অঙ্কণ নিয়ে, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।



💞 খোদা হাফেজ 💞



Best Regards:-
@rubayat02





Sort:  
 3 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি প্রকাৃতিক দৃশ্য অংকন করেছেন দারুন হয়েছে।বেশ গুছিয়ে উপস্থাপন করেছ্রন শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া , আপনার জন্য ও অনেক শুভকামনা রইল

 3 years ago 

গ্রামের প্রাকৃতিক দৃশ্যটি আপনি খুব সুন্দর ভালো অঙ্কন করেছেন। আপনার অংকন এর মাধ্যমে খুব সুন্দর ভাবে চিত্রটিকে ফুটিয়ে তুলেছেন।দেখতে ভীষণ সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনার আঁকা প্রাকৃতিক দৃশ্যের ছবিটি অনেক সুন্দর হয়েছে। তবে রঙ করলে মনে হয় আরো সুন্দর লাগতো কারন এমনিতেই কত সুন্দর লাগতেছে। রঙ করলে আরো বেশি সুন্দর লাগতো। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, এরপর থেকে এমন আর্ট করলে, রং করার চেষ্টা করবো ভাইয়া, আর আপনার জন্য ও অনেক শুভকামনা রইল

আপনার প্রকৃতির দৃশ্য দেখে অনেক ভালো হয়েছে। দেখতে সত্যিই দৃষ্টিনন্দন লাগছে। আশা করি সামনের দিনগুলো তো আরো ভালো ভালো চিত্রাঙ্গন করবেন। আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য ও অনেক শুভকামনা রইল

 3 years ago 

প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ গুলো আমার ভিশন ভালো লাগে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই প্রাকৃতিক দৃশ্যের অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, সুন্দর ভাবে আপনার মনে ভাব প্রকাশ করার জন্য, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া

 3 years ago 

বাহ কি চমৎকার একটি হাতের দক্ষতা আপনি করে দেখিয়েছেন। কি বলবো ভাষা খুজে পাচ্ছি না আসলে এত অসাধারণ একটি আর্ট আপনি করিয়েছেন যে সত্যিই প্রশংসার দাবিদার। এভাবেই সামনের দিকে এগিয়ে যান আপনার জন্য অনেক অনেক শুভকামনা এবং লাল গোলাপের ভালোবাসা রইলো।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ, আপনার জন্য ও অনেক শুভকামনা রইল

 3 years ago 
  • প্রকৃতির অপরূপ সৌন্দর্য দৃশ্য অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার চিত্র অংকনটি খুবি সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভাল লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

  • পেন্সিল দিয়ে খুব অসাধারণ একটি প্রাকৃতিক চিত্র অঙ্কন করেছেন আপনি। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার এই চিত্র কোনটি। পেন্সিল দিয়ে এঁকে এসব প্রাকৃতিক দৃশ্য গুলো ফুটিয়ে তোলা অনেক কঠিন কাজ। আপনিতো খুব অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। এই চিত্রাংকন শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 3 years ago 

সুন্দর একটা প্রাকৃতিক-দৃশ্য-অংকন করলেন। পেন্সিল দিয়ে প্রাকৃতিক-দৃশ্য-অংকন করলে দেখতে খুবই আকর্ষণীয় দেখায়। আমার কাছে তো নদী-নালা গাছপালা ঘরবাড়ি সব কিছু মিলিয়ে অসাধারণ লেগেছে। অনেক সুন্দর একটা দৃশ্য অংকন করলেন আপনি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল আপু

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61152.47
ETH 2665.18
USDT 1.00
SBD 2.55