লেভেল ৪ হতে আমার অর্জন - By @rubayat02 || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।


IMG_20220215_164913-01.jpeg


আমার সংক্ষিপ্ত পরিচয় পত্র

আমার নাম মোঃ রুবাইয়াত হাসান "হৃদয়" সবাই আমায় হৃদয় নামেই জানে, আমার বাবার নাম মোঃ খালেদুল ইসলাম আর আমার মায়ের নাম মোছাঃ মায়া বেগম, আমার পরিবারে মোট সদস্য সাত জন আমরা তিন ভাই দুই বোন, আমি পরিবারে সবার ছোট, আমার বাবা একজন কৃষক নিজের সংসার দেখা শুনা করে আর আমার মা একজন গৃহিনী, আমার বড় ভাইয়া একটি কোম্পানিতে জব করেন এবং আমার মেজো ভাইয়া অনার্স শেষ করে সেও একটি কোম্পানিতে জব করেন, আমার বাবা হলেন আমাদের পরিবারের প্রধান, আমরা সবাই আমার বাবার কথা মতোই চলা ফিরা করি।
আমার জেলা নীলফামারী, থানা কিশোরগঞ্জ, ডাক ঘর কেল্লারাড়ি এবং আমার গ্রামের নামঃ চাঁদ খানা মাঝাপাড়া, আমি একজন বাঙালী এবং আমার দেশ বাংলাদেশ আর আমি বাংলাদেশেই বসবাস করি। আমি একজন মুসলিম এবং আমার ধর্ম হলো ইসলাম।

abb-school এর Study-level-04 হতে আমার অর্জন


Level-4 এর ক্লাস এ অনেক গুরুত্বপূর্ণ কিছু জিনিস আমি শিখতে পেরেছি, আমি যে বিষয় গুলো নিয়ে জানতে পেরেছি সেই বিষয় গুলো নিয়ে খুব সংক্ষেপে কিছু আলোচনা করতেছি।


Level-4 এর ক্লাস এ আমি p2p এর বিষয়ে জানতে পেরেছি, যেটি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে একবারেই নিষিদ্ধ, যাতে p2p করা কঠোর ভাবে নিষিদ্ধ তাই আমরা steem গুলো কি ভাবে কি করবো সেই বিষয় গুলো খুব সুন্দর করে বুঝানো হয়েছে, এখানে আমি অনেক কিছুই শিখতে পেরেছি যেমনঃ- কি ভাবে Poloniex একাউন্ট খুলবো, আবার কি ভাবে আমার ওয়ালেটের steem গুলো poloniex Exchange site নিয়ে যাবে, এছাড়াও steem/trx গুলো কি ভাবে usdt তে Exchange করবো এই বিষয় গুলো খুব সুন্দর করে বুঝানো হয়েছে, এসব বিষয়ে জানতে পেরে সত্যি আমি খুবেই আনন্দিত।

প্রশ্ন উত্তরঃ-

১। p2p কি?


উত্তরঃ- p2p মানে হলো person to person ট্রান্সফার, মুলত কারো ব্যাক্তিগত steemit আইডি থেকে অন্য কারো ব্যাক্তিগত steemit আইডিতে steem অথবা trx ট্রান্সফার করাকে p2p বলা হয়।

২। P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।


উত্তরঃ-


IMG_20220215_224513.jpg

IMG_20220215_224529.jpg

P2P এর মাধ্যমে SBD ট্রান্সফার করার স্ক্রিনশট

৩। P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।


উত্তরঃ---


IMG_20220215_224545.jpg

IMG_20220215_224604.jpg

**P2P এর মাধ্যমে STEEM ট্রান্সফার করার স্ক্রিনশট **

৪। P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।


উত্তরঃ-


IMG_20220215_224624.jpg

IMG_20220215_224639.jpg

P2P এর মাধ্যমে TRX ট্রান্সফার করার স্ক্রিনশট

৫। Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।


উত্তরঃ-


IMG_20220215_224705.jpg

steem ওয়ালেট হতে SBD থেকে STEEM এ কনভার্ট করার স্ক্রীনশট।

৬। Poloniex Exchange site এ একটি Account Create করুন।


উত্তরঃ-


IMG_20220215_224428.jpg

Poloniex Exchange Site এ আমার একাউন্ট, অনেক আগে থেকেই আমি এই Poloniex একাউন্টি ব্যবহার করতেছি

৭। আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।


উত্তরঃ-


IMG_20220215_224720.jpg

IMG_20220215_224740.jpg

আমার স্টিমিট একাউন্ট থেকে Poloniex Exchange Site এ Steem ট্রান্সফার করার স্ক্রিনশট।

৮। আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন।


উত্তরঃ-


IMG_20220215_224757.jpg

IMG_20220215_224815.jpg

আমার স্টিমিট একাউন্ট থেকে Poloniex Exchange Site এ TRX ট্রান্সফার করার স্ক্রিনশট।

৯। Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।


উত্তরঃ-


IMG_20220215_224826.jpg

Poloniex Exchange site থেকে steem কে usdt তে Exchange করার স্ক্রিনশট

IMG_20220215_224836.jpg

Poloniex Exchange site থেকে TRX কে usdt তে Exchange করার স্ক্রিনশট


এখানে একটি বিষয় রয়েছে, সেটি হলো আমার poloniex একাউন্টে 3 TRX ছিলো তাই আমি TRX গুলো usdt করতে পারিনি, কারণ এক usdt পরিমাণ RTX না থাকলে সেটি কে usdt তে Exchange করা যায় না, তাই আমি আমার কিছু usdt দিয়ে TRX কিনে নেই এরপর আমি সেই TRX গুলো আবারও usdt তে Exchange করি।

এই ছিলো আমার Level-4 এর পরিক্ষা, যদি আমার উত্তরে কোন ভুল ত্রুটি হয় তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন, এর সাথে সবার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে এখানেই শেষ করলাম, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।

Cc- @moh.arif
@nusuranur




💞 খোদা হাফেজ 💞




Best Regards:-
@rubayat02

Sort:  
 2 years ago 

আপনি যে লেভেল 4 এর ক্লাসটি খুবই মনোযোগ সহকারে করেছেন তা আপনার আজকের পোস্টটি দেখেই বোঝা যাচ্ছে। খুব সুন্দর করে আপনি আজকের পরীক্ষাটি দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য আপনি যেন খুব দ্রুত আপনার পরীক্ষায় পাশ করে যেতে পারেন।

 2 years ago 

ধন্যবাদ আপু, অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন, আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য গুলো সামনে এগিয়ে যাওয়ার জন্য আমার শক্তি বৃদ্ধি করে, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল আপু

 2 years ago 

দেখছি level-4 থেকে অনেক কিছু শিখতে পেরেছেন। মনে হয় ক্লাসগুলো খুব মনোযোগ সহকারে করেছেন। এই ক্লাসগুলো থেকে অনেক কিছুই শিক্ষা অর্জন করা সম্ভব। আমিও আপনার মতই ক্লাসগুলো থেকে অনেক কিছু শিখতে পেরেছি। এভাবেই একটু একটু করে এগিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি আপু, সময় দিয়ে যাতে ক্লাস করতে হয়, তাই খুব মনোযোগ দিয়ে ক্লাস গুলো করি আপু, অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন, আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইলো আপু

 2 years ago 

লেভেল 4 এর অনেক সুন্দর লিখিত পরীক্ষা দিলেন আপনি। দেখে তো মনে হচ্ছে ক্লাসে অনেক মনোযোগী ছিলেন। সুন্দরভাবে যদি ক্লাসগুলো করতে পারেন তাহলে আপনার নিজের জন্যও অনেক লাভ হবে। আশা করব পরবর্তী ক্লাস করে ভেরিফাইড মেম্বার হতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে লেভেল - ৪ ট্যাগ দিয়ে দেওয়া হয়েছে।আপনার এক্সাম দেখে মনে হচ্ছে বেশ ভালো ভাবেই বুঝতে পেরেছেন।

আপনি ভেরিফাইড মেম্বার হওয়া থেকে দূরে নন।এখন থেকেই কমিউনিটির প্রতিটি নিয়ম মেনে চলবেন।
 2 years ago 

জ্বি আপু, অবশ্যই আমি কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে চলবো ইনশাআল্লাহ, এভাবে আমাদের কে সহযোগিতা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65811.20
ETH 3178.05
USDT 1.00
SBD 2.54