DIY" এসো নিজে করি - মোম রং দিয়ে পাহাড়ের দৃশ্য অঙ্কণ || by @rubayat02 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।



মোম রং দিয়ে পাহাড়ের দৃশ্য অঙ্কণ


20220311_224423-01.jpeg

আজ আমি মোম রং দিয়ে একটি পাহাড়ের দৃশ্য অঙ্কন করেছি, যেটি আপনাদের মাঝে আমি শেয়ার করতে যাচ্ছি জানিনা আমার চিত্র অঙ্কণটি আপনাদের কেমন লাগবে, কারণ আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেক দক্ষতাবান মানুষ রয়েছে, তাদের শিল্প সংস্কৃতি কাজ দেখে আমি প্রতি নিয়ত মুগ্ধ হয়ে যাই, তাই আমিও তাদের মত একজন দক্ষ আর্টিস্ট হতে চাই, তাই আমার আজকের এই চিত্র অঙ্কণ, আশা করি আমার চিত্র অঙ্কণটি আপনাদের ভালো লাগবে, তাহলে চলুন বন্ধুরা, ধাপে ধাপে চিত্র অঙ্কটি দেখে নেওয়া যাক।

প্রয়োজনী উপকরণ


IMG_20220309_211506-01.jpeg

  • আর্ট পেপার
  • রুল কাঁটার
  • মোম রং
  • পেন্সিল
  • রাবার
  • স্কেল

ধাপঃ—০১


IMG_20220309_211533-01.jpeg

প্রথমে আমি পেন্সিল দিয়ে আর্ট পেপারটির মাঝখান দিয়ে দুটি দাগ টেনে নিলাম

ধাপঃ—০২


IMG_20220309_211553-01.jpeg

এরপরে আমি পেন্সিল দিয়ে কয়েকটি পাহাড় অঙ্কন করে নেই

ধাপঃ—০৩


IMG_20220309_211618-01.jpeg

এরপরই পাহাড়ের নিচে পেন্সিল দিয়ে একটি পুকুর আর্ট করে নেই

ধাপঃ—০৪


IMG_20220309_211647-01.jpeg

এরপরে লাল এবং হলুদ রং দিয়ে আমি পাহাড়ের কিনারায় একটি সূর্য অঙ্কন করে নিলাম

ধাপঃ—০৫


IMG_20220309_212816-01.jpeg

এরপরে পাহাড় গুলোর এক সাইট দিয়ে আমি নীল রং করে দেই

ধাপঃ—০৬


IMG_20220309_212852-01.jpeg

এরপরে পাহাড়ের নীচে আমি সবুজ রং দিয়ে কিছু খাস বানিয়ে নিলাম

ধাপঃ—০৭


IMG_20220309_213000-01.jpeg

এরপর পাহাড়ের নিচ দিয়ে কয়েকটি পাহাড়ি গাছ আর্ট করি এবং পুকুরের পানি অঙ্কণ করার জন্য আমি সেখানে নীল রং ব্যবহার করি।

ধাপঃ—০৮


IMG_20220309_213027-01.jpeg


IMG_20220309_213147-01.jpeg

এরপরে পুকুরে নিচ দিয়ে সবুজ রং দিয়ে সবুজ শ্যামল ঘাস আর্ট করি এবং সেখানে দুটি বড় বড় পাহাড়ি গাছ আর্ট করে নেই।

ধাপঃ—০৯


IMG_20220309_213214-01.jpeg

আর্টি সম্পূর্ণ শেষ হয়ে গেলে আর্টির নিচে স্বাক্ষর হিসাবে আমি আমার ইউজার আইডি নাম উল্লেখ করি।

পরিপূর্ণ ভাবে অঙ্কণটি তৈরি হওয়ার পর


IMG_20220309_213246-02.jpeg

চিত্র অঙ্কণটির সাথে আমার একটি সেলফি


IMG_20220309_213322-01.jpeg



এই ছিলো আমার আজকের মোম রং দিয়ে পাহাড়ের দৃশ্য অঙ্কণ, আশা করি আপনাদের ভালো লেগেছে, সবার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে আজকে এখানেই শেষ করলাম, দেখা হবে আবার কোনো একটি নতুন পোস্ট নিয়ে, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png

💞-খোদা হাফেজ-💞

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png




Best Regards:-
@rubayat02

Sort:  
 2 years ago 

মোম রং দিয়ে আপনি খুবই সুন্দর একটি পাহাড়ের দৃশ্য অংকন করেছেন। আপনার অঙ্কন করা পাহাড়ের দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, গঠন মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

মোম রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে পাহাড়ের দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অঙ্কিত মোম রং এর পাহাড়ের দৃশ্য দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। বিশেষ করে পাহাড় দেখতে আমাদের সকলেরই অনেক বেশি ভালো লাগে সেটা হোক বাস্তবে বা কাগজের মাধ্যমে। আপনার কাছ থেকে পরবর্তীতে আরো সুন্দর অঙ্কন আশা করব শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

অসাধারণ হয়েছে ভাইয়া। মোম রং দিয়ে খুব সুন্দর একটি প্রাকৃতিক সৌন্দর্যের ড্রয়িং আমাদের সাথে শেয়ার করেছেন। বিশেষ করে পাহাড়গুলো খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি। পাহাড় গুলো সবচেয়ে বেশি আকর্ষণীয় লাগছে দেখতে। নদী টিও খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ড্রয়িং শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু, অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন।

 2 years ago 

মোম রং ব্যবহার করে আপনি যেভাবে পাহাড়ের এই দৃশ্যটা এঁকেছেন দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেছি ভাই। এসব দৃশ্য অঙ্কন করতে হলেও খুবই ধৈর্যশীল হওয়া লাগে এবং সেইসাথে পরিশ্রমী। ড্রইং করার প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া, অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন।

 2 years ago 

ওয়াও ভাইয়া দারুন।
মোম রং দিয়ে আপনার অংকিত পাহাড়ের দৃশ্যটির চমৎকার হয়েছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার অংকনে পাহাড় আর প্রকৃতি মিশে একাকার। খুবি সুন্দর একেছেন আপনি। এবং বিশেষ করে আপনার এই চিত্র অংকন টির কালার কম্বিনেশন টা অসাধারন লেগেছে আমার কাছে। এবং প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, এভাবে আমায় উতসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

মোম রং দিয়ে আপনি যে যে চিত্র অঙ্কন করেছেন দেখে খুব ভালো লেগেছে। মোম রং দিয়ে আপনি যে চিত্রটি অংকন করেছেন তার মধ্যে পাহাড় এবং পাশ দিয়ে বয়ে চলা নদী পাহাড়ের চুরা দিয়ে সূর্য্য মামা উকি দিচ্ছে এইসব খুব চমৎকার করে ফুটিয়ে তুলেছেন। সবমিলিয়ে আপনার চিত্রাংকন আমার কাছে খুব ভালো লেগেছে।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার প্রতি অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

ওয়াও আপনার পাহাড়ের দৃশ্য অঙ্কণ খুবই অসাধারণ হয়েছে। আপনি খুব চমৎকারভাবে এবং অত্যান্ত দক্ষতা সহকারে এই চিত্র অংকন টি সম্পন্ন করেছেন। আপনার চিত্র অংকন কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর আর্টিস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য মন্তব্যের জন্য, আর আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

অনেকেই এখন জ্বল রঙ দিয়ে পেইন্টিং করছে তার মাঝে আপনি মোম রঙ দিয়ে অবসাধারন একটা আর্ট করে ফেলেছেন🥰🥰🥰🥰। আপনার পানির ঢেউ গুলো অসাধারণ ভাবে ফুটে উঠেছে। 🥰🥰🥰

 2 years ago 

মম রং ব্যবহার করে আপনার তৈরি করা পাহাড়ের চিত্রাংকন টি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। খুবই নিখুঁত ভাবে পুরো চিত্রাংকন টি আপনি সম্পন্ন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনা ও বেশ ভালো ছিল। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63