DIY " এসো নিজে করি || দু'টি টিয়া পাখি অঙ্কণ || by @rubayat02 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।



দু'টি টিয়া পাখি অঙ্কণ


20220111_210442-01.jpeg

আজ আমি আপনার সাথে দু'টি টিয়া পাখি অঙ্কণ শেয়ার করতেছি, জানিনা আপনাদের কেমন লাগবে তবে আশা রাখতে পারি আপনাদের ভালো লাগবে, টিয়া পাখি আমার অনেক পছন্দের একটি পাখি, কয়েক বছর আগে আমি একটি টিয়া পাখি পালছিলাম দূর্ঘটনা বসত পাখিটি আমার কাছ থেকে দূরে চলে যায়, কয়েক দিন মনটা খুব খারাপ ছিলো আজকে টিয়া পাখি অঙ্কণ করার সময় খুব মনে পরছিলো তাই আপনাদের সাথে কথাটি শেয়ার করলাম, সত্যি টিয়া পাখি আমার খুবই পছন্দের আমার মনে হয় অনেক মানুষেরই টিয়া পাখি পছন্দ, যাই হোক আশা করি আমার অঙ্কণটি আপনাদের ভালো লাগবে।



উপকরণ


IMG_20220110_102844-01.jpeg

  • একটি আর্ট পেপার
  • এটকি পেন্সিল
  • জেল কলম
  • একটি রাবার
  • রুল কাটার
  • একটি স্কেল



ধাপঃ—০১


IMG_20220111_202833-01.jpeg

অঙ্কনটি শুরু করার পূর্বে আর্ট পেপারের উপরে আমি আমার প্রিয় কমিউনিটির নাম উল্লেখ করি, এরপরে আমি একটি গাছের ডাল এবং একটি টিয়া পাখি অঙ্কণ করতে শুরু করি।



ধাপঃ—০২


IMG_20220111_202904-01.jpeg

এরপর আমি একটি টিয়া পাখি অঙ্কণ করে নেই, এখন আমি আরো একটি টিয়া পাখি অঙ্কণ করবো।



ধাপঃ—০৩


IMG_20220111_204913-01.jpeg

এরপর আমি আরও একটি টিয়া পাখি অঙ্কণ করি, দেখে মনে হচ্ছে একটি ভালোবাসার বন্ধন।



ধাপঃ—০৪


IMG_20220111_203030-01.jpeg

এরপর আমি টিয়া পাখির ঠোঁট দু'টির পেন্সিল দিয়ে কালো করে দেই এবং পাখির গায়ে হালকা কালো করে দেই।



ধাপঃ—০৫


IMG_20220111_203129-01.jpeg

তারপরে আমি সেই পেন্সিল দিয়ে কালো করা জায়গা গুলো আমি একটু করে মিশিয়ে নেই, যাতে দেখতে একটু ভালো লাগে।



ধাপঃ—০৬


IMG_20220111_203210-01.jpeg

এরপর আমি গাছের ডালটিতে আমি কিছু পাতা অঙ্কণ করি, পাতা ছাড়া গাছের ডাল দেখতে ভালো লাগে না, তাই কয়েকটি পাতা অঙ্কণ করি।



ধাপঃ—০৭


IMG_20220111_203243-01.jpeg

এরপরে অঙ্কণটির পাশে সাক্ষর হিসাবে আমি আমার ইউজার আইডির নাম উল্লেখ করি।



পরিপূর্ণ ভাবে চিত্রটি আর্ট হওয়ার পর


IMG_20220111_202630-02.jpeg

অবশেষে আমার অঙ্কণটি পরিপূর্ণ হয়ে পলো।



আমার আর্ট করা চিত্রটির সাথে আমার সেলফি


IMG_20220111_201329-01.jpeg



এই ছিলো আমার আজকের দুটি টিয়া পাখির অঙ্কণ জানিনা আপনাদের কেমন লেগেছে, আশা করি ভালো লেগেছে, আজ এপর্যন্তই দেখা হবে আবার কোনো একটি চিত্র অঙ্কণ নিয়ে, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।



💞 খোদা হাফেজ 💞



Best Regards:-
@rubayat02

Sort:  
 3 years ago 

দারুণ হয়েছে আঁকা। জোড়া টিয়াপাখির ছবিটা আকার প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনারা জন্যও শুভকামনা রইল

 3 years ago 

ভাইয়া আপনার টিয়া পাখির কথা শুনে আমারও মনে পড়ে গেল যে আমাদের বাসায় অনেক দিন আগে একটি টিয়া পাখি ছিল। সেই টিয়া পাখিটি উড়ে গিয়ে চলে গিয়েছিল। আপনার আজকের টিয়া পাখি দুটি অংকন খুবই সুন্দর হয়েছে। টিয়া পাখি দুটি অংকন আপনি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল আপু

 3 years ago 

বাহ ভাইয়া আপনি খুব সুন্দর দুটি টিয়া পাখি আর্ট করেছেন।অনেক সুন্দর লাগছে ওদের গাছের ডালে একে অপরের ভালোবাসার দৃশ্য ফুটে উঠেছে।আপনার প্রতিটা ধাপ সুন্দর ছিল ।আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর এই আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু, আপনার জন্য শুভকামনা রইল আপু

 3 years ago 

বাহ্ দারুণ এবং অসাধারণ একটা দৃশ্য আপনি তৈরি করেছেন। আমি তো দেখে মনে করেছিলাম এটা হয় তো সত্যি কারের দুটি পাখি একখানে বসে আছে। কি বলব বলার ভাষা খুঁজে পাচ্ছি না সত্যি অসাধারণ হয়েছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার অনেক ধন্যবাদ, আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56556.00
ETH 2492.21
USDT 1.00
SBD 2.22