আমার নিজের তোলা কিছু ফুলের ফটোগ্রাফি || by @rubayat02 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি,
আজ আমি আপনাদের সাথে আমার নিজের তোলা কিছু ফুলের ফটোগ্রাফিক পোস্ট করতে যাচ্ছি আশা করি আপনাদের সবারই ভালো লাগবে।



আমার নিজের তোলা কিছু ফুলের ফটোগ্রাফি


20220214_220807-01.jpeg

গোলাপ ফুল


IMG_20220213_182515-01.jpeg

গোলাপ ফুল
ক্যামেরা মডেল - vivo Y11
ছবির লোকেশন


আমাদের সকলের ভালো লাগার একটি ফুল, গোলাপ ফুল মানেই ভালোবাসার ফুল নামটি যেমন সুন্দর তেমনি ভাবে দেখতেও অসাধারণ একটি ফুল, গোলাপ ফুলে অনেক জাত আছে যেমনঃ- সাদা গোলাপ, গোলাপি গোলাপ, রক্ত গোলাপ, লাল গোলাপ, লীল গোলাপ ইত্যাদি, আমি এই সমস্ত গোলাপ ফুল দেখেছি এর বাইরেও অনেক জাতের গোলাপ রয়েছে যেগুলো আমার দেখার বাইরে, তাই আমার ভালো লাগার গোলাম ফুল আপনাদের মাঝে শেয়ার করলাম।

জবা ফুল


IMG_20220213_190647-02.jpeg


IMG_20220213_183144-01.jpeg


IMG_20220213_183014-01.jpeg

জবা ফুল
ক্যামেরা মডেল - vivo Y11
ছবির লোকেশন


এখানে তিন ধরনের জবা ফুল রয়েছে, যেগুলো হলোঃ- সাদা জবা, গোলাপি জবা এবং রক্ত জবা ফুল, এর বাইরেও অনেক জাতের জবা ফুল রয়েছে, যেগুলো আমার জানার বাইরে, এই জবা ফুল গুলো আমাদের আশেপাশেই রয়েছে, এই তিন ধরনের জবা ফুল আমার নিজের বাসায় ছিলো, সাদা জবা এবং রক্ত জবা দেখতে আমার খুবই ভালো লাগে, যে সময় পুরো গাছে ফুলে ভরপুর সে সময় টাতে গাছের দিকে তাকালে যেনো অপরুপ সৌন্দর্যে হারি যাই, এই জবা ফুল দ্বারা অনেক মানুষ অপকৃত হয়, ঠিক আমার জানা নেই কিন্তু অনেক মানুষ আমাদের গাছ থেকে ফুল নিয়ে যেতো আর বলতো ঔষধের কাজে ব্যবহার করবে, এতোটুকুই আমার জানা ছিলো।

গেন্দা ফুল


IMG_20220213_182646-01.jpeg


IMG_20220213_182728-01.jpeg

গেন্দা ফুল
ক্যামেরা মডেল - vivo Y11
ছবির লোকেশন


এই ফুল গুলো আমি প্রায় সবারই বাসায় দেখে থাকি, আমার ভুল না হলো দেখবেন ঘরের বারান্দায় অথবা বারান্দার বাইরে টোপের মধ্যে রাখা থাকে, দেখতে বেশ ভালোই লাগে, পুরো গাছের ফুল গুলো যখন বড় হয়ে উঠে তখন চারিদিকটা দেখতে যেনো ওয়াও লাগে, এই ফুল টিরো অনেক জাত রয়েছে কোনোটা সেতা গোলাপি আবার ডিপ গোলাপি আবার একবারেই লাল রঙ্গের মত ইত্যাদি, ফুল গুলো দেখতে খুবই সুন্দর হয়, আর সব থেকে বড়ো ব্যপার হলো এই ফুল গুলো প্রায় সবার বাসাতেই পাওয়া যায়।

নাম অজানা দু'টি ফুল


IMG_20220213_182835-01.jpeg


IMG_20220213_182848-01.jpeg


IMG_20220213_182932-01.jpeg

নাম অজানা দু'টি ফুল
ক্যামেরা মডেল - vivo Y11
ছবির লোকেশন


এখানে দুই ধরনের ফুল রয়েছে, দুঃখের বিষয় হলো এই যে আমি ফুল দু'টির নাম জানিনা, ঘুরতে গিয়ে আমি ফুল দু'টির ফটো তুলেছি, ফুল গুলো দেখতে আমার অনেক ভালো লেগেছে তাই ফটোগ্রাফি করেছি, আমার বিশ্বাস আমার বাংলা ব্লগ পরিবারের কেউ না কেউ এই ফুল দু'টির নাম জানবেন, যদি কোনো ভাইয়া এবং আপু এই ফুল দু'টির নাম জেনে থাকেন তাহলে প্লিজ আমায় কমেন্ট এ জানাবেন, আমার কাছে ফুল দু'টির খুব ভালো লেগেছে কিন্তু নাম জানিনা, তাই ফুল দু'টি আপনাদের মাঝে শেয়ার করলাম।

ফটোগ্রাফার@rubayat02
ক্যামেরা মডেলVivo Y11
লোকেশনবাংলাদেশ

এই ছিলো আমার আজকের কিছু ফুলের ফটোগ্রাফি, জানিনা আপনাদের কেমন লেগেছে, তবে আশা করি আপনাদের ভালো লেগেছে, আবারও সবার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে আজকে এখানে শেষ করলাম, দেখা হবে আবার কোনো এক নতুন বিষয় নিয়ে, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।




💞 খোদা হাফেজ 💞




Best Regards:-
@rubayat02

Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি এত সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেন এটি তো আমার আগে জানা ছিল না ❤️❤️। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি একদম স্পষ্ট বোঝা যাচ্ছে আপনি আমাদের মাঝে অসাধারণ ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করেছেন । ফুল আমি অনেক ভালোবাসি এবং এটি আমাদের ভালোবাসার প্রতীক যাইহোক আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ ফুলগুলোর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আমার কাছে ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লাগে। বিশেষ করে ফটোগ্রাফির মাধ্যমে ফুলের প্রকৃত সৌন্দর্য খুব ভালোভাবে ফুটে ওঠে। আপনি ফটোগ্রাফির সাথে সাথে সুন্দর বর্ণনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 
বাহ সুন্দর ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। প্রতিটি ফটো অনেক সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছে অনেক সুন্দর ছিল।। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভকামনা রইল,,,
 2 years ago 

😯😯😯ভাইয়া অসম্ভব সুন্দর সুন্দর সব ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম।আপনি ফটোগ্রাফি গুলোর সাথে অনেক সুন্দর করে বিবরণ দিয়েছেন।আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফি টা অনেক ভালো লেগেছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার প্রতিটি ফটোগ্রফি অসম্ভব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ফটোগ্রাফি করেছেন।আপনার ফটোগ্রাফি দেখেই বুঝা যাচ্ছে আপনার ফটোগ্রাফির হাত অনেক পাকা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার তোলা ছবি গুলো অসাধারন হয়েছে ভাই। আমার কাছে প্রতিটি ছবি অনেক সুন্দর লেগেছে। আপনার ছবি তোলার হাত অনেক পাকা। অসাধারন ছবি তোলেন আপনি। সব দিক থেকেই আমার কাছে ভালো লেগেছে সব। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ছবি উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল । আপনি অনেক দক্ষতার সহকারে আপনার মুঠোফোনে এর মধ্যে ফটোগ্রাফির আবদ্ধ করেছেন । তাছাড়া ফটোগ্রাফি করার পাশাপাশি বর্ণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ দক্ষতার সাথে ক্যামেরাবন্দি করেছেন আপনি দেখেই অনেক ভালো লাগলো বিশেষ করে জবা ফুলের ফটো গ্যাস এগুলো আমার একদম চোখে ধরে গেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কয়েকটি ফুলের ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ফুলের নিচে অনেক সুন্দর বর্ণনা করেছেন দেখছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65811.20
ETH 3178.05
USDT 1.00
SBD 2.54