DIY" এসো নিজে করি - রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি || by @rubayat02 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।



রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি


20220213_202034-01.jpeg

আজ আমি আপনাদের মাঝে একটি রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি নিয়ে হাজির হয়েছি, আমি জানি আমার বাংলা ব্লগ পরিবারে অনেক মানুষ আছে যাঁরা রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি খুব পছন্দ করেন, এবং নিজেরাও এসব তৈরি করেন, এই কাজটি আমার কাছে বেশ ভালো লাগে, তাই একটি ওয়ালমেট ডিজাইন আপনাদের সাথে শেয়ার করলাম, জানিনা আপনাদের মন ছুঁবে কি না, কিন্তু আমি অনেক মেহনত করে ওয়ালমেট্টি তৈরি করেছি আশা করি আপনাদের ভালো লাগবে, তাহলে চলুন বন্ধুরা ধাপে ধাপে ওয়ালমেট তৈরি দেখে নেওয়া যাক

প্রয়োজনী উপকরণ


IMG_20220212_213222-01.jpeg

  • কয়েকটি রঙিন পেপার
  • একটি কাঁচি
  • পরিমাণ মত গাম
  • একটি পেন্সিল
  • রঙিন মালার কাটি

ধাপঃ—০১


IMG_20220212_213331-01.jpeg

প্রথমে আমি ৮টি খাতার পিষ্টা নিলাম

ধাপঃ—০২


IMG_20220212_213348-01.jpeg

সেই খাতার পিষ্টা গুলো দিয়ে আমি ৮টি পাইপ বানিয়ে নিলাম

ধাপঃ—০৩


IMG_20220212_213426-01.jpeg

এরপরে আমি দুই কালারের রঙিন পেপার গুলো, তির কোনা করে কাঁচি দিয়ে কেটে নেই

ধাপঃ—০৪


IMG_20220212_213442-01.jpeg

তারপরে আমি সেই পেপার গুলো মোরে নেই

ধাপঃ—০৫


IMG_20220212_213624-01.jpeg

এরপরে মোড়ানো পেপার গুলো দিয়ে আমি পাতা তৈরি করি

ধাপঃ—০৬


IMG_20220212_213642-01.jpeg

IMG_20220212_213712-01.jpeg

IMG_20220212_213747-01.jpeg

আবারও আমি কিছু রঙিন পেপার নেই, এরপর পেপার গুলো ভাজ করে নেই, এবং ভাজ করা পেপার গুলো দিয়ে আমি কয়েকটি ফুল তৈরি করি </ div>
ধাপঃ—০৭


IMG_20220212_213822-01.jpeg

এরপর পাইপ গুলো দিয়ে আমি কভার বানিয়ে নেই

ধাপঃ—০৮


IMG_20220212_213844-01.jpeg

তারপরে সেখানে একটি ফুল এবং পাতা গুলো বসিয়ে দেই

ধাপঃ—০৯


IMG_20220212_214001-01.jpeg

এরপরে আমি সেখানে সব ফুল গুলো গাম দিয়ে লাগিয়ে দিলাম,

ধাপঃ—১০


IMG_20220213_185333-01.jpeg

এরপরে সাক্ষর হিসাবে ওয়ালমেট্টির এক সাইটে আমি আমার ইউজার আইডির নাম উল্লেখ করি

পরিপূর্ণ ভাবে ওয়ালমেট্টি তৈরি হওয়ার পর


IMG_20220213_185404-01.jpeg

ওয়ালমেট ফুলটির সাথে আমার একটি সেলফি


IMG_20220213_185518-02.jpeg



এই ছিলো আমার আজকের রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি, আশা করি আপনাদের সবারই ভালো লেগেছে, আবারও সবার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে আজকে এখানেই শেষ করলাম, দেখা হবে আবার কোনো একটি নতুন পোস্ট নিয়ে, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।





💞-খোদা হাফেজ-💞




Best Regards:-
@rubayat02

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করলেন। আমার কাছে তো ফুল গুলো দেখতে খুবই আকর্ষণীয় লাগলো। এরকম ওয়ালমেট গুলো এমনিতেই আমার কাছে দুর্দান্ত লাগে দেখতে। আপনার ওয়ালমেট একেবারে অসাধারণ ভাবে তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাই রঙিন কাগজ দিয়ে আপনি বেশ সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি করা ওয়ালমেটটি আমার খুব পছন্দ হয়েছে।

 2 years ago 

সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন তো আপনি।কালার কম্বিনেশন টাও বেশ সুন্দর ছিলো।সিমপলের মধ্যে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। উপস্থাপনা বেশ সুন্দর ছিল। আপনার জন্য শুভেচ্ছা এবং শুভ কামনা রইল।

 2 years ago 
ওয়াও অসাধারন,,, অনেক সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগতেছে এবং প্রতিটি ধাপ অনেক সুন্দরনভাবে উপস্থাপন করেছেন। সত্যিই অনেক জোড ছিল। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল।
 2 years ago 

ধন্যবাদ, অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন, আপনার জন্য শুভকামনা রইলো

রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরিটি অনেক সুন্দর লাগছে। জাস্ট ওয়াও একটি ওয়ালমেট দেখতে পেলাম কালার কমিউনিকেশন টা আমার কাছে অনেক ভালো লেগেছে আসলে আপনার সৃজনশীলতা আমার কাছে অনেক ভালো লেগেছে ড্রাই প্রজেক্টটি সম্পর্কে খুবই সুন্দর আলোচনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago (edited)

ভাই আপনি এত সুন্দর করে ওয়ালমেট তৈরি করতে পারেন। আমি এই ওয়ালমেট দেখি সত্যি মুগ্ধ হয়ে গেছি। এমন ওয়ালমেট আমি আগে একবার তৈরি করেছিলাম এটি অনেক পরিশ্রমের একটা কাজ। আপনি অনেক নিখুঁতভাবে রঙ্গিন কাগজ ব্যবহার করে ওয়ালমেটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। ❤️❤️❤️

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। ওয়ালমেট টি আমার খুব ভালো লেগেছে। আপনি খুব দক্ষতার সহকারে সময় নিয়ে এই ওয়ালমেট তৈরি কাজ সম্পন্ন করেছেন ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

ভাইয়া, আপনার ওয়ালমেটটি দেখতে খুবই চমৎকার হয়েছে। রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করলেন যা বলার বাইরে। ওয়ালমেট তৈরি করার প্রক্রিয়া অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। পরবর্তী সময়েও আপনি এরকম সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে তুলে ধরবেন এই আশা রাখি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনাদের এমন সুন্দর সুন্দর কমেন্ট গুলো আমার সামনে এগিয়ে যাওয়ার শক্তি বৃদ্ধি করে, অবশ্যই আমি আমার সর্বচ্চ দিয়ে পোস্ট শেয়ার করবো, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো