DIY" এসো নিজে করি - রঙিন পেপার দিয়ে এলবাম ওয়ালমেট ❀ ফুল || by @rubayat02 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।



রঙিন পেপার দিয়ে এলবাম ওয়ালমেট ফুল


20220218_201901-01.jpeg

আমি মনে হয় রঙিন পেপার এর মায়ায় জড়িয়ে পড়েছি, কারণ রঙিন পেপার দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে আমার খুবেই ভালো লাগতেছে, তাই আমি আজকে একটি এলবাম ওয়ালমেট ফুল তৈরি করেছি, আশা করি আপনাদের ভালো লাগবে, রঙিন পেপার দিয়ে যেকোনো জিনিস তৈরি করা সহজ কিন্তু একটু ধৈর্য এবং একটু সময় লাগবে এর বেশি কিছুই না, আর এসব জিনিস নষ্ট কমেই হয়, আপনি চাইলে যত্ন করে দেওয়ালে লাগিয়ে রাখতে পারেন, দেখতে খুবই ভালো লাগবে, তাহলে চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক কি ভাবে আমি এলবাম ওয়ালমেট ফুল তৈরি করেছি।

প্রয়োজনী উপকরণ


IMG_20220218_184942-01.jpeg

  • কয়েকটি রঙিন পেপার
  • একটি কাঁচি
  • পরিমাণ মত গাম
  • কাটুন কাগজ
  • কয়েকটি রঙিন পাথর

ধাপঃ—০১


IMG_20220218_185253-01.jpeg

প্রথমে আমি কাটুনের কাগজ গুলো চারটি লম্বা লম্বা করে কেটে নিলাম, এগুলো দিয়ে আমি একটি এলবাম তৈরি করবো।

ধাপঃ—০২


IMG_20220218_185311-01.jpeg

IMG_20220218_185335-01.jpeg


IMG_20220218_185353-01.jpeg

এরপর কেটে নেওয়া লম্বা কাগজ গুলো, গাম দিয়ে একটি এলবাম বানিয়ে নেই, এখানে কিছুক্ষন সময় লাগবে, এমন যায়গা গুলোতে গাম লাগতে একটু বেশি সময় লাগে, তারপরে লীল পেপার দিয়ে এলবামটি মুড়িয়ে নেই।

ধাপঃ—০৩


IMG_20220218_185414-01.jpeg

এরপর কমলা রঙের কয়েকটি পেপার কেটে নিলাম, এগুলো দিয়ে আমি ফুল তৈরি করবো।

ধাপঃ—০৪


IMG_20220218_185433-01.jpeg


IMG_20220218_185458-01.jpeg

কেটে নেওয়া পেপার গুলো প্রথমে আমি ভাজ করে নেই, এরপর মাঝখান দিয়ে পুড়িয়ে নেই এবং গাম লাগিয়ে দেই।

ধাপঃ—০৫


IMG_20220218_185522-01.jpeg


IMG_20220218_185848-01.jpeg

এরপরে আমি সবুজ রঙের পেপার দিয়ে কয়েকটি পাইপ বানিয়ে নেই, এগুলো এখন ফুলের ডাল বানবো।

ধাপঃ—০৬


IMG_20220218_190357-01.jpeg

IMG_20220218_190658-01.jpeg


IMG_20220218_190729-01.jpeg

এরপরে এলবামটাতে আমি এক এক করে সব ফুল গুলো বসিয়ে দেই।

ধাপঃ—০৭


IMG_20220218_191043-01.jpeg

এরপরে ফুল গুলোতে আমি লীল রঙের পাথর বসিয়ে দেই।

ধাপঃ—০৮


IMG_20220218_191611-02.jpeg

ওয়ালমেট তৈরি শেষ হলে আমি আমার সাক্ষর হিসাবে ওয়ালমেট্টির এক সাইটে আমার ইউজার আইডির নাম উল্লেখ করি।

পরিপূর্ণ ভাবে ওয়ালমেট্টি তৈরি হওয়ার পর


IMG_20220218_191611-01.jpeg

ওয়ালমেট ফুলটির সাথে আমার একটি সেলফি


IMG_20220218_192004-01.jpeg



এই ছিলো আমার আজকের রঙিন পেপার দিয়ে এলবাম ওয়ালমেট ফুল তৈরি, আশা করি আপনাদের ভালো লেগেছে, আর যদি আমার পোস্টে কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে প্লিজ আমায় জানাবেন, এর সাথে আবার সবার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে আজকে এখানেই শেষ করলাম, দেখা হবে আবার কোনো একটি নতুন পোস্ট নিয়ে, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।




💞-খোদা হাফেজ-💞




Best Regards:-
@rubayat02

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। বিশেষ করে রঙিন কাগজের ব্যবহার যথেষ্ট ভাল ছিল। সেই জন্য সৌন্দর্যতা আরো বেশি ফুটে উঠেছে। আপনার তৈরি ওয়ালমেট টি আমার খুবই ভালো লেগেছে ।আপনার উপস্থাপনা ধরন খুবই ভালো ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। বিশেষ করে ওয়ালমেট এর ফুলগুলি আমার কাছে খুবই ভালো লেগেছে। তাছাড়া রঙিন পাথর ব্যবহার করার কারণে আরও বেশি আকর্ষণীয় লাগছে ওয়ালমেটটি। এটি তৈরির পদ্ধতি আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা রঙ্গিন কাগজের ফুল টা দেখতে সত্যিই খুবই চমৎকার লাগছে। আপনি খুবই চমৎকার ভাবে ধাপে ধাপে ফুলটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তাছাড়া আপনার এই কাজের মাধ্যমে আপনার ক্রিয়েটিভিটি সবার মাঝে প্রকাশ পাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা এবং দোয়া রইলো।ঔ

 2 years ago 

রঙিন পেপার কেটে অনেক সুন্দর করে গুছিয়ে নিজের দক্ষতা দিয়ে একটি ফুল বানিয়েছেন অনেক সুন্দর লাগছে দেখতে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনি খুব গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

অসাধারণ রঙিন পেপার দিয়ে এলবাম ওয়ালমেট তৈরি করেছেন আপনি। দেখতে বেশ চমৎকার লাগছে। এবং আপনি অনেক সুন্দর বর্ণনা করেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব অসাধারণ ভাবে আপনি একটি ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার ওয়ালমেট। এই ওয়ালমেট গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে বানানো জিনিসপত্রগুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে দেখতে। এই ওয়ালমেট দেয়ালে লাগিয়ে রাখলে অসম্ভব সুন্দর লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা রঙিন পেপার দিয়ে ওয়ালমেট দেখতে অনেক সুন্দর লাগতেছে । আপনি দক্ষতাসহ করে ওয়ালমেট তৈরি করেছেন । তাছাড়া সুন্দর ওয়ালমেট তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর ওয়ালমেট তৈরি করে সেটা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

আপনার রঙিন কাগজের ওয়ালমেট টি অনেক সুন্দর হয়েছে ভাই। সাথে ফুল বানিয়ে লাগিয়েছেন তাই আরো বেশি সুন্দর লাগছে। উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ এর বর্ননা দিয়েছেন সুন্দর মতন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

গাছের মতো তৈরি করে কি চমৎকার ভাবে একটি ফুল তৈরি করলেন। আমার কাছে তো ফুলগুলো আর পুঁথি দেওয়ার জিনিসটা অসাধারণ লাগলো। এইরকম ওয়ালমেট গুলো এমনিতেই দেখতে খুবই অসাধারণ লাগে। আমার কাছে তো একেবারে চমৎকার লেগেছে আপনার তৈরি করা ওয়ালমেট টি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজের এমন ওয়ালমেট গতদিনেও দেখেছি।খুব ভালো করেছে।তবে তার নাম আমার মুহূর্তে খেয়াল করতে পারছিনা।চমৎকার করে দক্ষ হাতের সুন্দর নির্মাণ ছিলো।

  • তবে এটি কেন জানি সচারাচর ব্লগে দেখা যাচ্ছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65647.77
ETH 3166.18
USDT 1.00
SBD 2.60