DIY" এসো নিজে করি - প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ || by @rubayat02 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।



প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ


20220204_192112-01.jpeg

আক আমি আবারও আমাদের মাঝে একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ নিয়ে হাজির হয়েছে, আমরা ছোট বেলায় প্রায় সবাই এভাবে গাছের ডালে দরি দিয়ে ঢুল বানিয়ে ঢুল খেতাম, বিশেষ করে যাঁরা গ্রামে বড়ো হয়েছি তারা তো অবশ্যই এমনটা করেছি, যাই হোক আমাদের সবারই ছোট বেলা অনেক ভালো কেটেছে, আর এই অঙ্কণটি দেখতে ছোট হলেও কিন্তু আমার অনেক সময় লেগেছে সত্যি এই অঙ্কণটি করতে গিয়ে আমি হাঁপিয়ে গিয়েছিলাম, জানিনা এমনটা কেনো হয়েছিলো, অবশেষে আমি একটু হলেও অঙ্কণটি করতে পেরেছি এটাই বড়ো কিছু এর সাথে অঙ্কণটি আপনাদের সাথে শেয়ার করতে পেরে সত্যি অনেক ভালো লাগতেছে, তাহলে চলুন বন্ধুরা ধাপে ধাপে
অঙ্কণটি দেখে নেওয়া যাক।



উপকরণ


IMG_20220203_142411.jpg

  • একটি আর্ট পেপার
  • এটকি পেন্সিল
  • জেল কলম
  • একটি রাবার
  • রুল কাটার
  • একটি স্কেল



ধাপঃ—০১


IMG_20220204_181041-01.jpeg

প্রথমে আমি আমার প্রিয় কমিউনিটির নাম উল্লেখ করে অঙ্কণটি শুরু করি, অঙ্কণটির শুরুতে আমি একটি গাছ আর্ট করি।



ধাপঃ—০২


IMG_20220204_181106-01.jpeg

এরপরে আমি গাছটি পেন্সিল দিয়ে কালো করে দেই।



ধাপঃ—০৩


IMG_20220204_181137-01.jpeg

তারপর আমি গাছটিতে পাতা অঙ্কণ করি, এই পাতা গুলো অঙ্কণ করতে আমার অনেক সময় লেগেছিলো।



ধাপঃ—০৪


IMG_20220204_181221-01.jpeg

এরপরে আমি গাছের ডালে একটি দোলনা আর্ট করি।



ধাপঃ—০৫


IMG_20220204_181400-01-01.jpeg

দৃশ্যটি আর্ট করার সময় আমি হাতের একটি ছবি তুলেছি, তা আপনাদের মাঝে শেয়ার করলাম ।



ধাপঃ—০৬


IMG_20220204_181342-01.jpeg

এরপরে আমি দূরের দৃশ্য অঙ্কণ করি, এবং সাইট দিয়ে একটি পাহাড় আর্ট করি।



ধাপঃ—০৭


IMG_20220204_181435-01.jpeg

এরপরে গাছের নিচে একটি পুকুর অঙ্কণ করি।



ধাপঃ—০৮


IMG_20220204_181537-02.jpeg

সর্ব শেষ আমি অঙ্কণটির ভিতরে আমার সাক্ষর হিসাবে আমার ইউজার আইডির নাম উল্লেখ করে অঙ্কণটি শেষ করি।



পরিপূর্ণ ভাবে চিত্রটি আর্ট হওয়ার পর


IMG_20220204_181537-01.jpeg



এই ছিলো আমার আজকের প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ, জানিনা আপনাদের কেমন লেগেছে তবে আশা করি আপনাদের ভালো লেগেছে, আবারও সবার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে আজকে এখানেই শেষ করলাম, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।



💞 খোদা হাফেজ 💞



Best Regards:-
@rubayat02

Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে এতো নিখুত ভাবে প্রাকৃতিক-দৃশ্য-অংকন করলেন আমার কাছে তো অসাধারণ লাগলো। গাছের ডালে ঝুলন্ত দোলনা তা দেখতে খুবই আকর্ষণীয় দেখাচ্ছে। পুরো দৃশ্য অংকন আপনি অনেক নিখুঁতভাবে করলেন। চারপাশের নদীর গাছ দোলনা সব মিলিয়ে অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤩🤩

 2 years ago 

ওয়াও আপনি তো খুবই চমৎকার ভাবে ড্রইং করতে পারেন। আপনার করা প্রাকৃতিক দৃশ্যের ড্রয়িং টি দেখতে আসলেই অনেক অসাধারণ লাগছে । আপনি খুবই চমৎকার ভাবে এই ড্রয়িং টা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এটিতে কোন রকম রং ব্যবহার না করেও আপনি খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রাকৃতিক দৃশ্যের এই ড্রয়িং টা দেখে আমার অনেক ভালো লাগছে। আপনি একদম প্রফেশনাল ভাবে এটি করতে সক্ষম হয়েছেন ।ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত এর জন্য, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

আপনিতো অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। পেন্সিলের আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। পেন্সিলের আর্ট গুলা দেখতে অনেক সুন্দর দেখায়। আমার কাছে বিশেষ করে গাছটি অনেক সুন্দর লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর করে একটি প্রাকৃতিক চিত্র এঁকেছেন।খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা করেছেন।গাছের ডালে দোলনাটি আমার কাছে অনেক ভালো লেগেছে।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার প্রাকৃতিক দৃশ্যের ছবিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে পুকুর পাড়ের দোলনাটি আমার কাছে অনেক বেশি চমৎকার লেগেছে। দোলনাটি দেখে মনে হচ্ছে যে বসে একটু দোল খাই। তাছাড়া গাছের পাতাগুলো খুব সুন্দর করে আপনি অঙ্কন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপু, খুবই সুন্দর একটি মন্তব্য করার জন্য

ভাই আপনার প্রাকৃতিক দৃশ্যটা আকাটা খুবই চমৎকার হয়েছে। আপনি সত্যি খুব সুন্দর একটা আর্ট একেছেন। আপনার আর্টটা আমার কাছে খুবই পছন্দ হয়েছে। সব মিলিয়ে আপনার প্রাকৃতিক দৃশ্য আকাটা খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন, আপনাকে অনেক অনেক ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45