DIY" এসো নিজে করি - বৃষ্টির দিনে আমরা দৃশ্য অঙ্কণ || by @rubayat02 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।



বৃষ্টির দিনে গ্রামের দৃশ্য


IMG_20220206_200819.jpg

আজ আমি আপনাদের মাঝে একটি বৃষ্টির দিনে গ্রামের দৃশ্য অঙ্কণ শেয়ার করতে যাচ্ছি, জানিনা আপনাদের কেমন লাগবে, তবে বৃষ্টির দিন আমার খুবই ভালো লাগে, তাই বলে আবার ঠান্ডার দিনে না, বৃষ্টির দিনে কেনো জানি অন্য রকম একটি অনুভূতি আসে কিন্তু অনুভূতি গুলো বুঝে উঠার আগেই যেনো বৃষ্টি থেমে যায়, আবার সেই বৃষ্টির দিনের অপেক্ষায় থাকতে হয়, তাই ভাবলাম একটি বৃষ্টির দিনের চিত্র অঙ্কণ করে ফেলি, জানি চিত্রটি তেমন ভালো হয়নি কিন্তু প্রথম বারের মত এটাই আমার কাছে অনেক তাই ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি, তাহলে চলুন বন্ধুরা চিত্র অঙ্কণটি দেখে নেওয়া যাক।



উপকরণ


IMG_20220203_142411-01.jpeg

  • একটি আর্ট পেপার
  • এটকি পেন্সিল
  • জেল কলম
  • একটি রাবার
  • রুল কাটার
  • একটি স্কেল



ধাপঃ—০১


IMG_20220206_192226-01.jpeg

অঙ্কণটির শুরুতে আমি উপরে আমার প্রিয় কমিউনিটির নাম লেখি, এরপর দু'টি ঘর আর্ট করি।



ধাপঃ—০২


IMG_20220206_192258-01.jpeg

এরপরে ঘরের সামনে একটি বট গাছ আর্ট করি এবং ঘর দু’টির পিছনে একটি কলা গাছ আর্ট করি।



ধাপঃ—০৩


IMG_20220206_192514-01.jpeg

তারপরে আমি রাস্তা আর্ট করি এবং দূরের দৃশ্য আর্ট করে নেই।



ধাপঃ—০৪


IMG_20220206_192603-01.jpeg

এরপরে আমি দু'টি নারিকেল গাছ আর্ট করি।



ধাপঃ—০৫


IMG_20220206_192704-01-01.jpeg

আর্ট করার সময় আমি আমার হাতের একটি ফটো তুলে আপনাদের সাথে শেয়ার করলাম।



ধাপঃ—০৬


IMG_20220206_192907-01.jpeg

এরপরে আমি নিচে কয়েকটি পাথর এবং একটি নৌকা আর্ট করি আর নৌকা হলো গ্রামের ঐতিহ্য।



ধাপঃ—০৭


IMG_20220206_193034-01.jpeg

এরপরে আমি ঘরে উপরের কাজ গুলো শেষ করি, এবং গাছ দুটোতে পেন্সিল দিয়ে কালো করে দেই।



ধাপঃ—০৮


IMG_20220206_193158-02.jpeg

তারপরে আমি বৃষ্টি গুলো আর্ট করে দেই।



ধাপঃ—০৯


IMG_20220206_193358-01.jpeg

শেষে আমি সাক্ষর হিসাবে আমি আমার ইউজার আইডির নাম উল্লেখ করি।



চিত্রটি সম্পূর্ণ আর্ট হওয়ার পর


IMG_20220206_193358-01.jpeg

অবশেষে আমার আর্টি শেষ হলো।



চিত্র অঙ্কণটির সাথে আমার সেলফি


IMG_20220206_193521-01.jpeg



এই ছিলো আমার আজকের বৃষ্টির দিনে গ্রামের দৃশ্য অঙ্কণ আশা করি আপনাদের ভালো লেগেছে, সবার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে আজকে এখানে বিদায় নিলাম, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।



💞 খোদা হাফেজ 💞



Best Regards:-
@rubayat02

Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া বৃষ্টির দিনের পেন্সিল আর্টের প্রাকৃতিক দৃশ্য খুবই সুন্দর হয়েছে। খুব সুন্দর করে আপনি প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপনার বৃষ্টির দিনের দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে ভাই। অসাধারন ছবি এঁকেছেন। প্রশংসা না করে পারলাম না। এতো ভালো ছবি আঁকেন কিভাবে তাও শুধু মাত্র পেনসিল দিয়ে। আমার ও এমন ভাবে চেস্টা করতে হবে। কারণ আমি রঙ করতে গেলে গুলিয়ে ফেলি। শুভকামনা রইলো।

 2 years ago 

আসলে ভাইয়া বং করতে গেলে অনেক সময় লাগে, এখন তো বাইরে আছি তাই বেশি সময় দিতে পারি না, তাই পেন্সিল দিয়েই আর্ট করি। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

বৃষ্টির দিনে গ্রামের সুন্দর দৃশ্য অংকন করেন।আপনার এই অংকন থেকে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য রইল শুভেচ্ছা ও ভালোবাসা।

 2 years ago 

পেন্সিল দিয়ে গ্রামের বৃষ্টির দিনের খুবই সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন। আসলেই ধৈর্য থাকলে কিন্তু এতো সুন্দর একটি দৃশ্য পেন্সিল দিয়ে অঙ্কন করা যায়। আর আপনার প্রতিভা আছে বলতে হবে কারণ দৃশ্যটি কিন্তু অনেক সুন্দর হয়েছে আর খুবই নিখুঁতভাবে এটি আপনি সম্পন্ন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন, এতো সুন্দর সুন্দর মন্তব্য গুলোয় আমার চিত্র অঙ্কণ গুলোকে আরো বেশি সৌন্দর্যের রুপ দেয়, আবারও ধরা ভাইয়া, আপনার জন্য ও অনেক ভালো অনেক শুভকামনা রইল

 2 years ago 

বেশ ভালই এঁকেছেন আপনি। দিনে নদীটাকে বেশ ভালই লাগছে। এবং খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপনা করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বৃষ্টির দিনের দৃশ্যটি দেখতে অনেক সুন্দর হয়েছে । আপনি আপনার দক্ষতা ও হাতের কারিগরি নিপুণতার মাধ্যমে এই চিত্রটি তৈরি করেছেন । তাছাড়া ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনার পেন্সিল দিয়ে আঁকা বৃষ্টির দিনে আমরা দৃশ্য অঙ্কণ টা বেশ সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

পেন্সিল দিয়ে গ্রামের অসাধারণ একটি দৃশ্য অংকন করেছেন। আপনার অঙ্কিত দৃশ্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর কথা থাকে তবে আপনার অঙ্কন পদ্ধতি টা আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

পেন্সিল দিয়ে তো আপনি অনেক সুন্দর একটা দৃশ্য অংকন করলেন। পেন্সিলে আঁকা দৃশ্য গুলো আমার কাছে এমনিতেই খুবই ভালো লাগে দেখতে। বৃষ্টির ফোঁটাগুলো যেন একেবারে সত্যি কারের ঝরঝর করে পড়তেছে মনে হচ্ছে। আমার কাছে পুরো দৃশ্যটা জাস্ট অসাধারণ লাগলো। আপনি অনেক নিখুঁতভাবে পুরোটা সম্পন্ন করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43