DIY " এসো নিজে করি || পাতার ভিতরে প্রাকৃতিক দৃশ্য || by @rubayat02 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।



পাতার🍃 ভিতরে প্রাকৃতিক দৃশ্য


20220129_104753-01.jpeg

আজ আমি সাধারণ একটি অঙ্কণ আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি, সেটি হলো একটি পাতার ভিতরে প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ, পাতাটির ভিতরে থাকতেছে একটি চাঁদ কয়েকটি গাছ ছোটো ছোটো পাহাড় ইত্যাদি, এসব দিয়েই একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ করলাম জানিনা আপনাদের কেমন লাগবে তবে আমি আমার সর্বচ্চ দিয়ে ভালো করার চেষ্টা করেছি, আর যদি আমার অঙ্কণটিতে কোনো ভুল ত্রুটি হয় তাহলে প্লিজ আমায় জানাবেন, তাহলে চলুন বন্ধুরা এখন ধাপে ধাপে অঙ্কণটি দেখে নেওয়া যাক।



উপকরণ


IMG_20220128_191044-01.jpeg

  • আর্ট পেপার
  • জেল কলম
  • রুল কাটার
  • পেন্সিল
  • রাবার
  • স্কেল



ধাপঃ—০১


IMG_20220128_174148-01.jpeg

শুরুতেই আমি আমার প্রিয় কমিউনিটির নাম পিষ্ঠা টির উপরে উল্লেখ করি, এবং আমার পাতার ভিতরে প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ করার জন্য, আমি প্রথমে অর্ধেক পাতা অঙ্কণ করি।



ধাপঃ—০২


IMG_20220128_174253-01.jpeg

এরপরের ধাপে আমি পুরো পাতাটি অঙ্কণ করি, এখ আমার পাতা অঙ্কণের কাজ শেষ হলো।



ধাপঃ—০৩


IMG_20220128_174322-01.jpeg

তারপরে আমি পাতা টির মাঝখান দিয়ে একটি দাগী টানলাম এবং এক দিকে একটি ফাঁকা জায়গা অঙ্কণ করলাম, এবং পেন্সিলের কালি দিয়ে মাটির মত বানিয়ে নিলাম।



ধাপঃ—০৪


IMG_20220128_174414-01.jpeg

এরপর আমি মাটির উপর দিকে কয়েক গাছ আর্ট করি এবং পাশে একটি চাঁদ অঙ্কণ করে নেই।



ধাপঃ—০৫


IMG_20220128_174508-01.jpeg

এই ধাপে আমি অঙ্কণ করার সময় হাতের একটি ছবি তুলেছি, তা আপনাদের মাঝে তুলে ধরলাম।



ধাপঃ—০৬


IMG_20220128_174558-01.jpeg

এরপরে আমি গাছ এবং চাঁদে উপর দিয়ে পেন্সিল দিয়ে একটু করে কালো করে দেই এবং চাঁদটির পাশ দিয়ে কয়েকটি ছোট ছোট পাহাড় আর্ট করি।



ধাপঃ—০৭


IMG_20220128_174723-01.jpeg

এরপরে চাঁদ এবং গাছ গুলোর নিচে আমি পানি এবং গাছের ছায়া গুলো পানির মধ্যে একে দেই, এবং চাঁদ টির পাশে আরো দুটি গাছ অঙ্কণ করি।



ধাপঃ—০৮


IMG_20220128_174800-01.jpeg

এরপরে সাক্ষর হিসাবে আমি আমার ইউরোপ নামটি অঙ্কণটির এক সাইটে উল্লেখ করি।



পরিপূর্ণ ভাবে চিত্রটি আর্ট হওয়ার পর


IMG_20220128_174825-02.jpeg

অবশেষে আমার চিত্র অঙ্কণটি পরিপূর্ণ হয়ে গেলো।



আমার আর্ট করা চিত্রটির সাথে আমার সেলফি


IMG_20220128_174852-01.jpeg



এই ছিলো আমার আজকের পাতার ভিতরে প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ, আশা করি আপনাদের ভালো লেগেছে, দেখা হবে আবার কোনো একটি নতুন অঙ্কণ নিয়ে, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।



💞 খোদা হাফেজ 💞



Best Regards:-
@rubayat02

Sort:  

পাতার ভিতরে প্রাকৃতিক দৃশ্য অনেক সুন্দর হয়েছে ভাইয়া। সূর্য নদী আর পাহাড় গুলো অসম্ভব সুন্দর দেখাচ্ছে। একদম ছবিতে যে রকম লাগে ঠিক তেমনি দেখাচ্ছে।আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আশা রইলাম সুন্দর সুন্দর উপহার আপনার কাছ থেকে পাওয়ার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, সুন্দর করে আপনার মন্তব্যটি উপস্থাপন করার জন্য, আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 3 years ago 

আপনার অংকনটা দারুন লাগছে।পাতার ভিতর প্রাকৃতিক দৃশ্য আপনি অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন।আপনার অংকনটা আমার কাছে বেশ ভালো লেগেছে।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য রওনা অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া

 3 years ago 

পাতার মধ্যে প্রকৃতিক দৃশ্য ওয়াও!!
সত্যি আপনার বুদ্ধির তারিফ করতে হয়।।
দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।।
নদী পাহাড় জাস্ট ওয়াও!!

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 3 years ago 

পাতার ভিতরে তো অসাধারণ একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট করলেন। পাহাড়ি ছোট ছোট গাছপালা নদী আঁকার কারণে তো সব মিলিয়ে অসাধারণ দেখাচ্ছে। পাতার ভিতরে এত নিখুত ভাবে অংকন করলেন। দেখতে খুবই আকর্ষণীয় দেখাচ্ছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল আপু

 3 years ago 
  • আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি পাতার ভিতরে প্রকৃতির এক অপরূপ দৃশ্য অংকন করলেন। দেখতে ভালো লাগছে। খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53