DIY" এসো নিজে করি - পোস্টার রং দিয়ে পেইন্টিং তৈরি || by @rubayat02 || ১০% প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @rubayat02


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।



পোস্টার রং দিয়ে সুন্দর একটি পেইন্টিং তৈরি


20220301_195300.jpg

আজ আমি আপনাদের মাঝে নতুন কিছু শেয়ার করতে যাচ্ছি, জানি সবার কাছে এটি পুরোনো কিন্তু আমার কাছে পোস্টার রং দিয়ে পেইন্টিং তৈরির কাজটি এক বারেই নতুন, কারণ এর আগে আমি কখনো পোস্টার রং দিয়ে পেইন্টিং তৈরি করিনি, তাই আমার প্রথম পেইন্টিংটি আপনাদের সাথে শেয়ার করতেছি, আমি জানি তেমন ভালো হবে না তারপরেও একটু চেস্টা করেছি, যদিও খারাপ হয় কিন্তু ধীরে ধীরে শিখে যাবো ইনশাআল্লাহ, তাহলে চলুন বন্ধুরা ধাপে ধাপে পেইন্টিং তৈরি দেখে নেওয়া যাক।

প্রয়োজনী উপকরণ


IMG_20220301_175210-01.jpeg

  • একটি আর্ট পেপার
  • একটি পেন্সিল
  • পোস্টার রং

ধাপঃ—০১


IMG_20220301_153706-01.jpeg

IMG_20220301_153732-01.jpeg

প্রথম আমি একটি আর্ট পেপার নেই, এরপর আমি পেপার টির উপরে লীল রং করি।

ধাপঃ—০২


IMG_20220301_153801-01.jpeg

এরপরে মাঝখানে সাদা রং এবং শেষের অংশে কালো রং করি।

ধাপঃ—০৩


IMG_20220301_153841-01.jpeg

তারপরে আমি এক পাশে কালো রং দিয়ে একটি গাছ আর্ট করি।

ধাপঃ—০৪


IMG_20220301_153926-01.jpeg

এরপরে গাছটির অপর পাশে আমি একটি চাঁদ আর্ট করি।

ধাপঃ—০৫


IMG_20220301_154001-01.jpeg

IMG_20220301_154046-01.jpeg

এরপরে গাছটির নিচে বসে থাকার জন্য একটি টেবিল তৈরি করি।

ধাপঃ—০৬


IMG_20220301_154118-01.jpeg

IMG_20220301_154149-01.jpeg

এরপর গাছের ডাল গুলোতে আমি লাল রং দিয়ে ছোট ছোট লাভ তৈরি করি, জাতে করে পেইন্টিংটি দেখতে একটু ভালো লাগে।

ধাপঃ—০৭


IMG_20220301_154221-02.jpeg

পেইন্টিংটি তৈরি করা হয়ে গেলে, আমার সাক্ষর হিসাবে নিচে আমার ইউজার আইডির নাম উল্লেখ করি।

পরিপূর্ণ ভাবে পেইন্টিংটি তৈরি হওয়ার পর


IMG_20220301_154240-01.jpeg

পেইন্টিংটির সাথে আমার একটি সেলফি


IMG_20220301_154316-01.jpeg



এই ছিলো প্রথম বার তৈরি করা আমার একটি পেইন্টিং, আশা করি আপনাদের ভালো লেগেছে, আমার পেইন্টিংটি তৈরি করাতে যদি কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে প্লিজ আমায় জানাবেন, সবার প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে আজকে এখানেই শেষ করলাম, দেখা হবে আবার কোনো নতুন পোস্ট নিয়ে, সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং অপর কে সুস্থ রাখবেন।




💞-খোদা হাফেজ-💞




Best Regards:-
@rubayat02

Sort:  
 3 years ago 

পোস্টার রং দিয়ে আপনি অনেক সুন্দর একটি পেন্টিং তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগতেছে। পেন্টিং তৈরি করার পদ্ধতি দেখেই বুঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতা সহকারে পেন্টিং তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

পোস্টার রং দিয়ে প্রথম ছবি হিসেবে আপনার ছবিটি খুবই চমৎকার হয়েছে। পোস্টার রং দিয়ে সবাই অনেক ভালো ছবি আঁকে আপনারটাও দেখে আমার কাছে খুবই ভালো লাগছে। আমিও আগে কখনও আঁকিনি তবে সবারটা দেখে মনে করছি আমিও আঁকার চেষ্টা করব ।খুবই ভালো লাগলো আপনার ছবিটি দেখে।

 3 years ago 

ধন্যবাদ আপু, অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন।

 3 years ago 

যদি এটা আপনার প্রথম পেইন্টিং হয়ে থাকে তাহলে আমি বলবো , প্রথম বারেই ছক্কা মেরে দিয়েছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে কাজের ফিনিশিং টা। চাঁদ এবং জোস্নার খুব সুন্দর একটা মিল বন্ধন তৈরি হয়েছে এক কথায়। এভাবে চেষ্টা চালিয়ে যাবেন । অনেক ভালো হবে সামনে।

 3 years ago 

জ্বি আপু, ভালো কিছু করতে হলে অবশ্যই কষ্ট করতে হয়, আমি চেষ্টা চালিয়ে যাবো আপু, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো

 3 years ago 

প্রথমে হিসেবে অনেক ভালো করেছেন ভাই। আমিতো প্রথম দিনেই পা পিছলে পড়ে গিয়েছি।

অনেক চমৎকার হয়েছে আপনার পোস্টার রং ব্যবহার করে অসাধারণ চিত্রাংকন। চালিয়ে যান অবশ্যই আরও সুন্দর করতে পারবেন আগামীতে। অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

জ্বি ভাইয়া, আমি পরে গেলেও আবার উঠে দাঁড়াবো.. 🤭

অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন ভাইয়া, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

বাবাইয়া পোস্টার রং দিয়ে দারুন একটি পেইন্টিং অঙ্কন করেছেন। আপনার করা অংকন টি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর ভাবে পুরো অংকটি আপনি সম্পন্ন করেছেন। আপনার উপস্থাপনা ও আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 3 years ago 

পোস্টার রং দিয়ে খুব সুন্দর করে একটি পেইন্টিং করেছেন ভাই। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার পেইন্টিংটি। সুন্দর করে একটি গাছের চিত্র এঁকেছেন এবং গাছের নিচে একটি সুন্দর টেবিল বসিয়েছেন। এতে করে চিত্রটি অনেক সুন্দর ফুটে উঠেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

পোস্টার রং দিয়ে আপনি আমাদের মাঝে একদম প্রফেশনাল ভাবে পেইন্টিং তৈরি করে দেখিয়েছেন। বিশেষ করে আপনার আইডিয়াটি আমার কাছে বেশ চমৎকার লেগেছে রাতের বেলার দৃশ্যটি আপনার পেইন্টিং এ অনেক সুন্দর হয়ে ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পেইন্টিং পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

পোস্টার রং দিয়ে করা আপনার পেইন্টিংটি অসাধারণ হয়েছে। খুবই চমৎকার ভাবে আপনি পেইন্টিংটি করেছেন। গাছটি বেশ সুন্দর লাগছে দেখতে ।খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।যা দেখে খুব সহজেই আপনার অঙ্কন পদ্ধতি বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 3 years ago 

পোস্টার রং দিয়ে খুবই সুন্দর একটি ফুল গাছের পেইন্টিং তৈরি করেছেন ভাইয়া। আপনার পেইন্টিং তৈরি করার এই পদ্ধতিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। পেইন্টিংটি তৈরি করার প্রত্যেকটি তার খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33