ডিজিটাল আর্ট💻👨‍🎨#৫ !একটি মজার হুলো বিড়ালের আর্ট!! 10% Beneficiary @shy-fox🐺 জন্য ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুদের প্রতি রইল- আন্তরিক ভালোবাসা💞 এবং শুভেচ্ছা 🌷

🙏 সবাইকে জানাই ফাগুনের 🌷🌷🌷ভালোবাসা।

আজ ২৭ ফেব্রুয়ারি, ২০২২ ইং -রবিবার
বাংলা ১৫ ফাগুন ১৪২৮ বঙ্গাব্দ

🙌 ইমোজি সোর্স🙌

হ্যালো আমার ডিজিটাল আর্ট প্রেমীরা💻👨‍🎨

✍️

সবাইকে জানাই আমার অন্তরিক ভালোবাসা। আজ আমি আবারো ফিরে এসেছি আমার একটি ডিজিটাল আর্ট নিয়ে। আমার আজকের আর্ট হচ্ছে একটি মজার হুলো বিড়ালের আর্ট।আজ আমি আমার আর্টটি করেছি একটি বিড়ালকে দেখে তার উপর ভিত্তি করে । আমি এই ছবিটি করেছি মজা করার জন্য। আর আর্টের মাধ্যমে আমি নিজেকে কিছু সময় আনন্দ দেই , তাই আমার মনকে কিছু মূহূর্তে ভালো রাখার জন্য আমি আর্ট করি। বন্ধুরা আমার আজকের হুলো বিড়ালের আর্টি আমি সবার সাথে এখন শেয়ার করব। আশা করি সবার ভালো লাগবে। আমি যখন আর্টি করেছিলাম তখন আমি অনেক আনন্দের সাথে করেছিলাম কারন আর্টি করার সময় আর্টিকে দেখে আমার নিজের কাছের ব্যাপারটি অনেক আনন্দের লেগেছে আমার।

বন্ধুরা এবার আসুন দেখে নেওয়া যাক -আমার ডিজিটাল আর্ট এর প্রসেস গুলো।

আমার ডিজিটাল আর্টের চুরান্ত ধাপ- মজার হুলো বিড়ালের আর্ট

finish.jpg

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া সমূহঃ

✍️

১. আমি AutoCAD সফটওয়্যার মাধ্যমে ডিজিটাল আর্টটি করি , যা আর্টের আউট লাইন করে থাকি । AutoCAD অনেক রকম টুলস ব্যবহার করা হয়, যা হচ্ছে -লাইন ,পোলিলাইন ,এরেক, স্পালাইন, সার্কেল ইত্যাদি ।
২. Adobe Photoshop CS5 আমি ব্যবহার করি শুধু রঙ করার জন্য এবং ব্যাকরাউন্ড করার জন্য। Adobe Photoshop দিয়ে রঙ করি এবং ছবিটি ফুটিয়ে তুলি।

এখন তাহলে শুরু করা যাক আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়াঃ
প্রক্রিয়া-১প্রক্রিয়া-২
1a.JPG2a.JPG

✍️

প্রথমে আমি হুলো বিড়ালকে আর্ট করার জন্য আমার AutoCAD এর পলিলাইন দিয়ে মাথার অংশ থেকে আর্ট শুরু করি।এর পর আমি আস্তে আস্তে চোখ নাক কান এঁকে নিয়েছি। হুলো বিড়ালের নাক এবং মুখটি অনেক মজার করে আঁকলাম।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়াঃ
প্রক্রিয়া-৩প্রক্রিয়া-৪
3a.JPG4a.JPG

✍️

এই দুই ধাএ আমি আমি প্রথমে হুলো বিড়ালে দুই হাত এবং তার কমড়ে একটি কাপড়ে মত করে গামছা পরালাম। এর পর আমি হুলো বিড়ালের পা এবং লেজ আর্ট করি। AutoCAD এর নানা রকমের টুলস ব্যবহার করে আমি আর্ট করার প্রসেস গুলো করি।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়াঃ
প্রক্রিয়া-৫
arts.JPG

✍️

সর্বশেষের ধাপে আমি আমার আর্টি শেষ করেছি, আমি আরো অনেক গুলো ছোট কিছু কিছু অংশ আর্ট করি। এর পর আমি আমার আর্টের আসল রুপ দেওয়ার জন্য আমি ফাইনাল ভাবে আমার আর্ট শেষ করি। আমার আর্টির AutoCAD এ পিডিএফ করে এর পর আমি ফটোশপে জেপিজি করে রঙ করার জন্য তৈরি করলাম একটি জেপিজি ফাইল।
\

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া

cl.JPG

✍️

আমার জেপিজি ফাইলটিকে এভাবে ফটোশপে নিয়ে আমার মনের মত রঙ দিয়ে রঙ করা শুরু করি। আমি শুরুতে চোখ এবং হুলো বিড়ালের মুখে রঙ করি।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া -১
রঙ প্রক্রিয়া ১রঙ প্রক্রিয়া ২
cl2.jpgcl3.jpg

✍️

এর ধাপে আমি কাপড়ের রঙ এং হুলো বিড়ালের বুকের মধ্যে রঙ করি ,রংগুলো ছিল হাল্কা গোলাপি এবং খয়েরি আর লাল খয়ারি।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া -২
রঙ প্রক্রিয়া ৩রঙ প্রক্রিয়া ৪
cl4.jpgcl5.jpg

✍️

এই ধাপে আমি হুলো বিড়ালের শরিরের রঙ করি এবং শরীর মধ্যে নানা রকম চিহ্ন দিয়ে দেই। এর পর আমি আমার আর্টের ব্যাকরাউন্ড রঙ পরিবর্তন করি।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া -৩
রঙ প্রক্রিয়া ৫
cl6.jpg

✍️

এই ধাপে আমি ব্যাকরাউন্ডে নানা রকমে কাজ করি যা আমার রঙ করা আর্টের শেষ ধাপে দেখিয়েছি। আমার কাছে আমার আর্টের মুল অংশ হচ্ছে আমার উপস্থাপনের চিত্র।তাই আমাই বরাবরে এই ধাপে অনেক সময় নিয়ে কাজ করি। এই ধাপের পর আমি আমার নিজের নানা কলাকৌশলে করে থাকি ।আশা করি আপনাদের সবার আমার উপস্থাপনের চিত্রটি ভালো লাগবে।

সবার জন্য আমার শুভকামনা রইল

আমার ডিজিটাল 💻 আর্টের ডিভাইস
ডিভাইসতথ্য💻
walton laptopAutoCAD
রঙ এবং অনুসাঙ্গিক এডিট করাAdobe Photoshop CS5
আর্ট💻 👨‍🎨@rsalim

আমার বাংলা ব্লগ.jpg

Sort:  
 2 years ago 

ডিজিটাল আর্ট গুলো আমার ভিশন ভালো লাগে। ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে একটি মজার হুলো বিড়ালের আর্ট করছেন দেখে আমি অনেক খুশি হলাম। এ ধরনের আর্ট আমার ভিশন ভালো লাগে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনি প্রশংসার দাবিদার। আশাকরি আপনার কাছে থেকে আরও সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট দেখতে পারবো ইনশাআল্লাহ। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে মন্তব্য করেছেন, যা আমার কাছে অনেক ভালো লেগেছে। একটি সুন্দর মন্তব্যেই গড়ে তুলে , আর একটি ভালো নতুন কাজের আগ্রহ। ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্যেও

 2 years ago 

অসাধারণ সুন্দর একট চিত্র অঙ্কন দেখলাম ♥️
সত্যিই প্রশংসনীয় কাজ ছিল 🖌️
চিত্রের মূল বিষয়বস্তু আমার কাছে ভালো লেগেছে 🥀
শুভ কামনা রইল আপনার জন্য 💌
আশাকরি নিয়মিত চমৎকার পোস্টগুলো করবেন।

 2 years ago 

সুন্দর একটি প্রশংসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।কমেন্ট করে পাশে থাকার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একটি মজাদার বিড়াল আর্ট করেছেন বেশ ভালো লাগছে।আপনি নিজের দক্ষতা খাটিয়ে অনেক সুন্দর একটি কাজ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য জন্। একটি সুন্দর মন্তব্যেই গড়ে তুলে , আর একটি ভালো নতুন কাজের আগ্রহ। শুভকামনা রইল

 2 years ago 

সফটওয়ারের সাহায্যে অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। অনেক মনমুগ্ধকর একটি আর্ট ছিল। আমার বিশেষ করে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর একটি ডিজিটাল আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য জন্। একটি সুন্দর মন্তব্যেই গড়ে তুলে , আর একটি ভালো নতুন কাজের আগ্রহ। শুভকামনা রইল

 2 years ago 

একটি হুলো বিড়ালের আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনার আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। দারুণভাবে আর্ট করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। একটি সুন্দর মন্তব্যেই গড়ে তুলে , আর একটি ভালো নতুন কাজের আগ্রহ। শুভকামনা রইল

 2 years ago 

ভাই আপনি তো খুবই চমৎকার একটি ডিজিটাল আর শেয়ার করেছেন দেখে তো একেবারে চোখ জুড়িয়ে গেল। হুলো বেড়ালটির হাঁটার ভঙ্গিমা দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ডিজিটাল আট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। একটি সুন্দর মন্তব্যেই গড়ে তুলে , আর একটি ভালো নতুন কাজের আগ্রহ। শুভকামনা রইল

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টিস্ট টি অত্যান্ত দুর্দান্ত হয়েছে।এক কথায় অসাধারণ আপনি খুব সুন্দর ভাবে দক্ষতার সাথে চিত্রকর্মটি সম্পন্ন করেছেন। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপসমূহঃ উপস্থাপন করেছেন । আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। একটি সুন্দর মন্তব্যেই গড়ে তুলে , আর একটি ভালো নতুন কাজের আগ্রহ। শুভকামনা রইল

 2 years ago 

এতো টা দারুন লাগছে ভাই বলে বোঝানো যাবে না।কতোটা ভালো লাগছে।খুব নিখুত ভাবে নিজের দক্ষতা দেখিয়েছেন আমার খুবই ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। একটি সুন্দর মন্তব্যেই গড়ে তুলে , আর একটি ভালো নতুন কাজের আগ্রহ। শুভকামনা রইল

 2 years ago 

বরাবরই আপনার ডিজিটাল অ্যাডগুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাই আজও তার ব্যতিক্রম নয় একটি হুলো বিড়ালের দারুন কালারফুল আর্ট প্রস্তুত করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। একটি সুন্দর মন্তব্যেই গড়ে তুলে , আর একটি ভালো নতুন কাজের আগ্রহ। শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44