ডিজিটাল আর্ট💻👨‍🎨#৪ !সবার প্রিয় দুটি মূখ-শুভ ভাই এবং ভাবির বসন্ত প্রেমের ছবি!!! 10% Beneficiary @shy-fox🐺 জন্য ।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা -সকলে প্রতি রইল আমার আন্তরিক ভালোবাসা💞 এবং শুভেচ্ছা 🌷

🙏 আমি আশা করি অশেষ সৃষ্টীকর্তার রহমতে এখানে সবাই ভাল আছেন👌আমি ভালো আছি আপনাদের দোয়ায় এবং কি আমার সৃষ্টীকর্তার রহমতে।

আজ ১৯ ফেব্রুয়ারি, ২০২২ ইং - শনিবার
বাংলা ৭ ফাল্গুন ১৪২৮ বঙ্গাব্দ

🙌 ইমোজি সোর্স🙌

হ্যালো আমার ডিজিটাল আর্ট প্রেমী বন্ধুরা💻👨‍🎨

✍️

এই নতুন ফাল্গুনের আমেজে আমি আবারোও ফিরে এলাম আপনাদের মাঝে, একটি বসন্ত প্রেমের ডিজিটাল আর্ট নিয়ে।আজকের ডিজিটাল আর্টটি করেছি আমাদের- আমার বাংলা ব্লগের সবার প্রিয় দুটি মূখ ।যা আমি সবার সাথে শেয়ার করব -আমার ডিজিটাল আর্ট 💻 সবার 💞 প্রিয় ও পরিচিত দুটি মূখ -শ্রদ্ধেয় শুভ ভাই এবং ওনার সহধর্মীনি আমাদের সবার প্রিয় ভাবি🌷। আশা করি আমার ডিজিটাল আর্টটি 💻 সবার ভাল লাগবে এবং আশা রাখি শুভ ভাই পছন্দ করবে।তো বন্ধুরা শুরু করা যাক-

আমার বাংলা ব্লগের বন্ধুরা এবার আসুন তাহলে দেখে নেওয়া যাক -আমার ডিজিটাল আর্ট এর প্রসেস গুলো।

আমার ডিজিটাল আর্টের চুরান্ত ধাপ- সবার প্রিয় দুটি মূখ-শুভ ভাই এবং ভাবির বসন্ত প্রেমের ছবি

finish.jpg

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া সমূহঃ

✍️

১. আমি AutoCAD সফটওয়্যার মাধ্যমে আর্টটি করি , যা আর্টের আউট লাইন করে থাকি । AutoCAD অনেক রকম টুলস ব্যবহার করা হয়, যা হচ্ছে -লাইন ,পোলিলাইন ,এরেক, স্পালাইন, সার্কেল ইত্যাদি ।
২. Adobe Photoshop CS5 আমি ব্যবহার করি শুধু রঙ করার জন্য এবং ব্যাকরাউন্ড করার জন্য। Adobe Photoshop দিয়ে রঙ করি এবং ছবিটি ফুটিয়ে তুলি।

এখন তাহলে শুরু করা যাক আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়াঃ
প্রক্রিয়া-১প্রক্রিয়া-২
1.JPG2.JPG

✍️

আর্টের শুরুতে আমি শুভ ভাইয়া এবং ভাবির মাথার অংশের লাইন করি।এর পর নাক,চোখ মুখের আকৃতি অংশ আর্ট করি।দ্বিতীয় ধাপে আমি মূখের অংশের এবং ঘারের অংশ আর্ট করি।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়াঃ
প্রক্রিয়া-৩প্রক্রিয়া-৪
3.JPG4.JPG

✍️

এই ধাপে হাতের অংশ এবং বডির অংশ আর ভাবির হাতের বালা অঙ্কন করি।এর পর অঙ্কনের পুরো বডি আকৃতি করলাম।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়াঃ
প্রক্রিয়া-৫প্রক্রিয়া-৬
5.JPGarts.JPG

✍️

আমি পর্যায়ক্রমে আর্ট করতে থাকি। এখানে আমি টি-শার্টের রুপরেখা এবং শাড়ীর রুপ রেখা আর্ট করি।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়াঃ
প্রক্রিয়া-৭
6.JPG

✍️

এই ধাপে আমি আর্ট করা শেষ হলে আমি পিডিএফ করে করার জন্য লেয়ার পরিবর্তন করি।পিডিএফ করার পর আমি ফটোশপ করার জন্য পিডিএফ ফাইলকে জেপিজি করে নেই।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া
gpg.JPG

✍️

রঙ প্রক্রিয়ায় আমি প্রথমে আমি ফটোশপে নিয়ে একটি এন্টারন্যাশনাল পেজ নিয়ে জেপেজি করে নেই কালার করার জন্য।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া -১
রঙ প্রক্রিয়া ১রঙ প্রক্রিয়া ২
cl1.JPGcl2.jpg

✍️

প্রথম রং প্রক্রিয়ার আমি মাথার অংশ কালো ব্রাউন এবং কালো রঙ করে করি।এবং স্কিনের জন্য রঙ সিলেক করি এবং স্কিনে রঙ করি।আমি প্রতি নিয়ত রঙ করার জন্য ম্যাজিক টুল ব্যবহার করি এতে আমার রঙ করাতে বেশি সুবিধে হয়।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া -২
রঙ প্রক্রিয়া ৩রঙ প্রক্রিয়া ৪
cl3.jpgcl4.jpg

✍️

এই ধাপে আমি লিপের রঙ , অলংকারে রঙ এবং টি-শাটের রঙ করি।এর পর মুখের অংশের মধ্যে রুপরেখা ফুটানোর জন্য অনেক ক্ষুদ্র ক্ষুদ্র অংশে রঙ করি।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া -৩
রঙ প্রক্রিয়া ৫রঙ প্রক্রিয়া ৬
cl5.jpgcl6.jpg

✍️

শুভ ভাইয়ের টি-শার্টের রঙ করি দুটি রং এবং ভাবির কাপড়ের রঙ ব্যবহার করি মাল্টি।যা ছবিতে প্রকাশিত ।এখানে আমার অনেক ভালো লাগে যখন আমি শুভ ভাইয়ের টি-শার্ট এবং ভাবির শাড়ি রঙ করি, সেই মূহূর্তে আমার কাছে আমার আর্টি অনেক ফুটে উঠে আর সত্যি বলতে আমাকে অনেক ভালো লাগে এই রংটি ফুটে উঠার জন্য। আমি অনেক ভাবে হলুদ রঙ এবং কি ভাবির পরনের শাড়ীর রঙ অনেক বার সিলেক্ট করি আবার ক্যান্সেল করে দেই, মন মত রঙ না মেলা পর্যন্ত আমি রঙ সিলেক্ট করতেই থাকি ,অবশেষে আমার রঙ দুটি অনেক ভালো লাগে।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া -৩
রঙ প্রক্রিয়া ৭
cl7.jpg

আমার রঙ করা শেষ ধাপ এই ধাপে আমি আমার ডিজিটাল আর্টের সমাম্পতি টানি ,কিন্তু সেই সমাপ্তি না।এর পর আমি ফটোশপে এই ছবি থেকে আমার উপস্থাপনের ছবিটি করি, যা করতে আমার সময় লেগেছে প্রায় ৩০-৪০মিনিটের মত। কেনো না সব কিছু করার পর আমি যদি আমার উপস্থাপনে ভালো ভাবে তুলে ধরতে না পারি তাহলে সেটি আমার কাছে অসমাপ্তি থেকে যায় বলে মনে হয়।যাই হোক আমার ডিজিটাল আর্টি ছিলো মুলত শুভ ভাই আর ভাবিকে নিয়ে একটি ডিজিটার চিত্রে প্রকাশ যা ব্লগচেইনে আমার কাজটি সারাজীবনের জন্য একটি স্মৃতি হয়ে থাকবে বলে আশা করি। এখানে আমার অংক প্রক্রিয়া শেষ , আশা করি সবার ভালো লাগবে ।

সবার জন্য আমার শুভকামনা রইল

আমার ডিজিটাল 💻 আর্টের ডিভাইস
ডিভাইসতথ্য💻
walton laptopAutoCAD
রঙ এবং অনুসাঙ্গিক এডিট করাAdobe Photoshop CS5
আর্ট💻 👨‍🎨@rsalim

আমার বাংলা ব্লগ.jpg

Sort:  
 2 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

শুভ ভাই আর ভাবীকে অসাধারণ ভাবে আপনি আপনার ড্রয়িং এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আমি নিজেও একজন ডিজিটাল আর্টিস। আমার কাছে আপনার আর্ট অনেক ভালো লাগছে। হালকা শ্যাডো ব্যবহার করলে আরো বেশি সুন্দর লাগতো। ধন্যবাদ আপনাকে।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

 2 years ago 

বাহ বেশ চমৎকার করেছেন তো কাজটি। আমার বিশ্বাস শুভ দাদা এবং বৌদি দুজনেই অনেক খুশি হবেন আপনার এই ডিজিটাল আর্ট দেখে। অতটাও সহজ না এই ধরনের কাজ। ধৈর্য এবং মেধা দুটি বেশ প্রয়োজন। আর সে দিক থেকে দেখলে আপনার এই কাজ সত্যিই অনেক প্রশংসার দাবিদার। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

অনেক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ দিদি।আপনার কমেন্টের প্রশংসায় আমি মুগ্ধ -আপনার জন্য অনেক শুভ কামনা এবং আশীর্বাদ রইল।

 2 years ago 

আপনার এই কাজটি দেখে সত্যি প্রশংসা না করে পারছি না খুবই সুন্দর হয়েছে ডিজিটাল আর্টিটি। এ ধরনের কাজ করতে অনেক সময় এবং ধৈর্য লাগে।অনেক সময় এবং ধৈর্য নিয়ে কাজটি করার জন্য অসংখ্য ধন্যবাদ। শুভ ভাই দেখলে খুবই খুশি হবে ।

 2 years ago 

ধন্যবাদ ভাই ,আপনি অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন।দোয়া করবেন আগামীতে যেন আরো ভালো কিছু আপনাদের মাঝে উপহার দিতে পারি।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আজকে চমৎকার ভাবে আপনি ডিজিটাল আর্ট করেছেন আমাদের সবার প্রিয় দুটি মূখ-শুভ ভাই এবং ভাবির বসন্ত প্রেমের ছবি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আশাকরি শুভ ভাই আপনার ডিজিটাল আর্ট পছন্দ করবেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।শুভকামনা

 2 years ago 

আপনার ডিজিটাল আ‌‌টের দক্ষতা দেখে মুগ্ধ হলাম ।খুবই সুন্দর হয়েছে শুভ ভাই এবং ভাবীর চিত্রের দৃশ্য অংকন। আপনি অনেক সুন্দর করে দুজনের দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে ভাই শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য।শুভকামনা

 2 years ago 

আপনিতো কি অসাধারণ একটি ডিজিটাল আর্ট করলেন আজকে। আপনার এই আর্ট এর মধ্যে শুভ ভাই আর আপুকে দেখতে তো খুবই অসাধারণ দেখাচ্ছে। এরকম ডিজিটাল আর্ট গুলো বিশেষ করে আমার কাছে দেখতে খুবই অসাধারণ লাগে। আজকের টা একটু খুবই অসাধারণ ছিল। আশা করব এভাবে আরো অনেক এগিয়ে যেতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট দেখে সত্যিই মুগ্ধ হলাম ভাই । আপনি গ্রাফিক্সের কাজ তো দেখছি খুবই ভালভাবে আয়ত্ত করেছেন বর্তমানে এসব জানা আমাদের জন্য খুবই জরুরী কেননা বর্তমান যুগ হচ্ছে ডিজিটাল যুগ ।আপনার পোষ্ট টা আমার কাছে অনেক ইউনিক লেগেছে ধন্যবাদ আপনাকে এমন চমৎকার একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ বেশ সুন্দর হয়েছে আপনার ডিজিটাল আর্টটি। শুভ ভাই ও ভাবীর খুব সুন্দর করে ডিজিটাল আউট করেছেন । এ কাজগুলো করতে মেধা ও পরিশ্রম দুটোরই অনেক প্রয়োজন হয় । শুভ ভাই দেখলে খুব খুশি হবে আমি মনে করি ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে নিয়মিত নন। খুব শীঘ্রই নিয়মিত হন, তা না হলে আপনাকে আমরা লিস্ট থেকে বাদ দিতে বাধ্য হব, ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাইয়া আমি নিয়মিত কাজ শুরু করতেছি।

 2 years ago 

আমাদের পিন করা পোস্ট গুলো অবশ্যই পড়বেন এবং কমিউনিটির নিয়ম অনুযায়ী কাজ করবেন আশা করি ভালো কিছু হবে।

 2 years ago 

কি চমৎকার, কি চমৎকার একটি ডিজিটাল আর্ট উপস্থাপন করলেন ভাইয়া। আমি কিভাবে এত সুন্দর ডিজিটাল আর্ট এর প্রশংসা করবো বুঝতে পারছিনা। শুভ দাদা বৌদির এই ছবিটি আমার কাছে খুবই পছন্দের একটি ছবি ছিল। আপনি তাকে ডিজিটাল আর্ট এর রূপ দিয়ে সৌন্দর্যের মাত্রা দ্বিগুণ করে দিলেন। এবং আপনার উপস্থাপনার প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদেরকে বুঝিয়ে দিয়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ শুভ দাদা ও বৌদির ডিজিটাল আর্টটি করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া আপনাকে ।শুভকামনা

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55515.17
ETH 2501.35
USDT 1.00
SBD 2.30