আমার ডিজিটাল আর্ট💻👨‍🎨#৬ !! তানুজা বৌদি ছবির ডিজিটাল আর্ট !! 10% Beneficiary @shy-fox🐺 জন্য ।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আমার বাংলা ব্লগের সবাইকে জানাই আমার- আন্তরিক ভালোবাসা💞 🌷

আজ ৯ মার্চ, ২০২২ ইং -বুধবার
বাংলা ২৫ ফাগুন ১৪২৮ বঙ্গাব্দ

🙌 ইমোজি সোর্স🙌

হ্যালো আমার ডিজিটাল আর্ট প্রেমী 👫বন্ধুরা.💻👨‍🎨

✍️

শুরুতে জানাই সবাইকে আমার প্রানঢালা ভালোবাসা। আমি আবারো ফিরে এসেছি আমার একটি ডিজিটাল আর্ট নিয়ে।
বন্ধুরা আমার আজকের আর্ট হচ্ছে সবার প্রিয় একটি মূখ । আমি এই ছবিটি আর্ট করেছি প্রিয় বৌদিকে আমার ব্লগে সারাজীবনে স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য যা কোন দিনো মুছে যাবার নয়। তানুজা বৌদির এই ছবটি আমার কাছে অনেক ভালো লাগে , যা কিনা বৌদি এই ছবিটি তুলেছিল দুটি লাভ জুটির সামনে। আমি অনেক সময় নিয়ে এই আর্ট করি শুধু তানুজা বৌদিকে স্মরন করে রাখার জন্য।আমার ডিজিটাল আর্ট করতে ভালো লাগে তাই আমি আমার আবসর সময়ে আর্ট করি।তাহলে বন্ধুরা দেখে নেওয়া যাক এবার আমার ডিজিটাল আর্ট- যা ছিল প্রিয় বৌদির জন্য। তবে আমি আজ জানিনা এটি সবার কাছে কেমন লাগবে এবং আমার প্রিয় বৌদির কাছে কেমন লাগবে, আশা করি ভালো লাগবে।

বন্ধুরা এবার আসুন দেখে নেওয়া যাক -আমার ডিজিটাল আর্ট এর প্রসেস গুলো।

আমার ডিজিটাল আর্টের চুরান্ত ধাপ- 💞তানুজার বৌদির ছবি আর্ট
finish.jpg

✍️

আমার ডিজিটল আর্ট এ বৌদি💞 কে কেমন লাগছে , আমার কাছে তো অনেক সুন্দর লাগছে ।যা কিনা নতুন এক রুপে প্রকাশ।যদিও আমি এই আর্টি করি বৌদির একটি ছবি দেখে সেক্ষেত্রে সেই ছবির চেয়ে খানিক ভিন্ন চেহারা দেখাচ্ছে তবে বৌদির মুখখানা ফুটে উঠেছে বলে মনে হচ্ছে আমার কাছে।💞 শুভকামনা সব সময় বৌদি আপনার এবং আপনার পরিবারের জন্য।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া সমূহঃ

✍️

১. আমি AutoCAD সফটওয়্যার মাধ্যমে ডিজিটাল আর্টটি করি , যা আর্টের আউট লাইন করে থাকি । AutoCAD অনেক রকম টুলস ব্যবহার করা হয়, যা হচ্ছে -লাইন ,পোলিলাইন ,এরেক, স্পালাইন, সার্কেল ইত্যাদি ।
২. Adobe Photoshop CS5 আমি ব্যবহার করি শুধু রঙ করার জন্য এবং ব্যাকরাউন্ড করার জন্য। Adobe Photoshop দিয়ে রঙ করি এবং ছবিটি ফুটিয়ে তুলি।

তাহলে শুরু করা যাক ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়াঃ
প্রক্রিয়া-১প্রক্রিয়া-২
art1.JPGart2.JPG

✍️

প্রথম প্রক্রিয়ায় আমি আর্ট করার জন্য লাইনের মাধ্যমে মাথা ও মুখের আকৃতি করে নিয়েছিলাম।এর পরের প্রক্রিয়ায় আমি চোখ নাক মূখ মন্ডলের আকৃতি করে নিয়েছি এবং কি আমি চুলের ভাজ এবং পোশাকের জন্য আমার AutoCAD সফটওয়্যার মাধ্যমে পলিলাইন ব্যবহার ছিল বেশি।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়াঃ
প্রক্রিয়া-৩প্রক্রিয়া-৪
art3.JPGart4.JPG

✍️

এর পর ঘাড়ের ব্যাক এবং দুই হাত ভালো ভাবে অঙ্কন করে নিয়েছি।এবং আমি ধাপে ধাপে সব কিছুকে সাঝিয়ে নিয়ে আমার আর্টি পরিপূরন করার চেষ্টায় ছিলাম।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়াঃ
প্রক্রিয়া-৫
artf.JPG

✍️

প্রক্রিয়ার ৫ এর আমি আমার আর্ট এর বৌদির ছবিটিকে সুন্দর করে সব লাইন কে সমাপ্তের জন্য সময় নিয়ে করি।এবং প্রতিটি ধাপের মধ্যে আমার আর্ট সহজ করা হয়। এর পর আর্টটি হয়ে গেলে আমি AutoCAD সফটওয়্যারের মাধ্যমে পিডিএফ করে নিয়েছি ,যা আমার পরবর্তিতে রঙ করার জন্য উপযোগি হয়ে উঠেছে।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া
Untitled-1.jpg

✍️

প্রথমে আমি পিডিএফ ফাইলকে ফটোশপে নিয়ে একটি পেজ নিয়ে জেপিজি করে নিলাম।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া -১
রঙ প্রক্রিয়া- ১রঙ প্রক্রিয়া -২
cl1.jpgcl2.jpg

✍️

প্রথম রঙ করার শুরু করেছিলাম বৌদির ঠোটে এবং স্কিনে আমি রং করি যা ছিল লিপস্টিক কালার এবং স্কিন কালার যা আমি আইড্রপার দিয়ে সিলেক্ট করে ব্যবহার করি।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া -২
রঙ প্রক্রিয়া -৩রঙ প্রক্রিয়া -৪
cl3.jpgcl04.jpg

✍️

এবার আমি ব্যাগের এবং পোশাকের রঙ হিসেবে আমার পছন্দ মত রঙ ব্যবহার করি, এবং আমি লক্ষ্য করি যাতে আমার করা রংটি ফুটে উঠে ছবিতে।আমি পর্যায়ক্রমে রঙ করতে থাকি।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া -৩
রঙ প্রক্রিয়া -৫রঙ প্রক্রিয়া-৬
cl5.jpgcl6.jpg

✍️

আমি প্রতিটি ধাপে আমার আর্ট এর রঙ করতে থাকি এবং আর্টিকে ফুটিয়ে তোলার জন্য চেষ্টা করি। রঙ করার মাঝে একটা ভালো লাগা কাজ করে। আমি এবার অনেক রঙ ব্যবহার করে আমার চিত্রটিকে ফুটিয়ে তুলাম এবং কি লাভ কে লাল রঙ্গে করে নিলাম। এবার আমি ফটোশপে কিছু পরিবর্তন করে আমার উপস্থাপনের জন্য চিত্রটি তৈরি করলাম।আশা করি সবার ভালো লাগবে।

সবার জন্য আমার শুভকামনা রইল

আমার ডিজিটাল 💻 আর্টের ডিভাইস
ডিভাইসতথ্য💻
walton laptopAutoCAD
রঙ এবং অনুসাঙ্গিক এডিট করাAdobe Photoshop CS5
আর্ট💻 সময় লাগে৩ঘন্টা৪৫ মিনিট
আর্ট💻 👨‍🎨@rsalim

আমার বাংলা ব্লগ.jpg

Sort:  
 3 years ago 

আপনার ডিজিটাল আর্টটি দেখতে খুবই চমৎকার হয়েছে। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ওয়াও একেই বলে ডিজিটাল আর্ট। আমি অটো ক্যাড এর কাজটা জানি না। আপনি খুব সুন্দর ভাবে আর্ট টি সম্পন্ন করেছেন। সত্যি বলছি অসাধারন হয়েছে। এভাবেই এগিয়ে যান। শুভেচ্ছা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য, অটো ক্যাড একটু কঠিন তবে শিখতে চাইলে অনেক সহজ।

 3 years ago 

ভাই আপনার ডিজিটাল অংকনটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলে আপনি প্রশংসার যোগ্য। এত সুন্দরভাবে তনুজা বৌদির ডিজিটাল অংকনটি করলেন। সত্যিই অসাধারণ। দেখে আমার খুবই ভাল লাগল এবং সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

প্রিয় ভাই আপনি বরাবরেই মতো আজকে চমৎকার ভাবে আমাদের সবার প্রিয় তানুজা বৌদির ছবির ডিজিটাল আর্ট করছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 3 years ago 

ধন্যবাদ ভাই সব সময় মন্তব্য করে পাশে থাকার জন্য

 3 years ago 

ওয়াও অসাধারণ ভাই ! আপনি এতো সুন্দর করে নিখুঁতভাবে তনুজা বৌদির ডিজিটাল আর্ট করেছেন এটা সত্যি অনেক প্রশংসনীয় একটা বিষয়। আপনার ডিজিটাল আর্ট এর দক্ষতা দেখে সত্যিই আমি মুগ্ধ হয়েছি। আপনি আর্ট টি করার প্রতিটি ধাপ আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই আপনাকে এমন কোয়ালিটিফুল একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago (edited)

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

ভাইয়া আপনার ডিজিটাল আর্ট দেখে আমি অবাক না হয়ে পারলাম না। তুমি অনেক সুন্দর ভাবে তনুজা বৌদির ডিজিটাল আর্ট করেছেন। সেটি দেখতে অনেক সুন্দর লাগতেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 3 years ago 

ওয়াও ভাই।সত্যি খুব ভালো লাগলো দেখে দিদির অনেক অনেক দারুন একটি চিত্র ডিজিটাল অংকন করেছেন খুব নিখুত হয়েছে ধন্যবাদ এবং শুভ কামনা ভাই।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনিতো খুব চমৎকার ডিজিটাল আট করতে পারেন বেশ দারুন হয়েছে, আপনি আমাদের সকলের প্রিয় বৌদির একটি ছবি অঙ্কন করেছেন আমরা সবাই আপনার প্রতি কৃতজ্ঞ আপনার অনেক অনেক শুভ কামনা করছি।

 3 years ago 

ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য

 3 years ago 

আসলে এই কাজের জন্য আপনি প্রশংসার দাবিদার। সত্যি বলতে বেশ ভালো লাগলো আপনি তনুজা বৌদির ছবির ডিজিটাল আর্ট করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। এই কাজগুলো শিখার আমারও খুব আগ্রহ ।

 3 years ago 

প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56714.19
ETH 2341.70
USDT 1.00
SBD 2.37