DIY -প্রিয় তানুজা বৌদির ছবি ডিজিটাল আর্ট💻👨‍🎨 #২ ।10% Beneficiary @shy-fox🐺 জন্য ।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা -সকলে প্রতি রইল আমার আন্তরিক ভালোবাসা 🌷
🙏 আশা করি অশেষ সৃষ্টীকর্তার রহমতে সবাই ভাল আছেন, আমি ভালো আছি আপনাদের দোয়ায় এবং কি সৃষ্টীকর্তার রহমতে।

আজ ০৫ ফেব্রুয়ারি, ২০২২ ইং - শনিবার
বাংলা ২৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

🙌 ইমোজি সোর্স🙌

হ্যালো আমার ডিজিটাল আর্ট প্রেমী বন্ধুরা💻👨‍🎨

✍️

আজ আমি আবারোও ফিরে এলাম আমার আর্ট নিয়ে।আজকের ডিজিটাল আর্ট প্রিয় বৌদির জন্য। আজ আমি সবার সাথে শেয়ার করব -আমার ডিজিটাল আর্ট 💻 প্রিয় তানুজা বৌদির ছবি। আশা করি সবার ভাল লাগবে।

আমার বাংলা ব্লগের বন্ধুরা এবার আসুন তাহলে দেখে নেওয়া যাক -আমার ডিজিটাল আর্ট এর প্রসেস গুলো।

আমার ডিজিটাল আর্টের চুরান্ত ধাপ- প্রিয় তানুজা বৌদিঃ

finish.jpg

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া সমূহঃ

✍️

১. আমি AutoCAD সফটওয়্যার মাধ্যমে আর্টটি করি । AutoCAD অনেক রকম টুলস ব্যবহার করা হয়, যা হচ্ছে -লাইন ,পোলিলাইং ,এরেক, স্পালাইন এবং সার্কেল ।
তানুজা বৌদির একটি ছবি থেকে আমার এই ডিজিটাল আর্ট করা।
২. Adobe Photoshop CS5 আমি ব্যবহার করি শুধু রঙ করার জন্য এবং ব্যাকরাউন্ড করার জন্য। Adobe Photoshop দিয়ে রঙ করি এবং ছবিটি ফুটিয়ে তুলি।

এখন তাহলে শুরু করা যাক আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া-১

1.JPG

✍️

আমি প্রথমত AutoCAD সফটওয়্যার মাধ্যমে আউট লাইন টানতে শুরু করি।আমি প্রথমে মূখের অংশটি আর্ট করে নেই।এর পর মাথার চুল থেকে নিয়ের গল অংশে আসি।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া -২

2.JPG

✍️

আর্টের প্রক্রিয়া ২ এ আমি কান এবং ন কপালিতে সিধুরের জন্য এবং চুলের শেষ অংশ একে নিয়েছি।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া -৩
4.JPG1sa.JPG

✍️

আর্টের প্রক্রিয়া ৩ -আমি বডি এবং হাতের অংশ এবং অন্যান্য অংশগুলোর লাইন টানি।মূখের আকৃতি চোখ, ভ্রু, ঠোট আর্ট করি।এর পর আমি রঙ করার জন্য অন্যধাপে যাই।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া -৪

caa.JPG

✍️

A4 সাইজ PDF করার পর , আমি পুনাঙ্গ আর্ট এর আউট লাইন গুলো JPG করে নেই,এর পর একটি JPG করি।এর পর ফটোশপ এ রঙ প্রক্রিয়ার জন্য নিয়ে যাই।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া -১

c1c.jpg

✍️

প্রথম আমি মূখে এবং গলায় স্কীন রঙ করি।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া -২

c2c.jpg

✍️

এবার আমি লাল রং এবং গারো গোলাপি দিয়ে ঠোট এবং সিথিতে ব্যবহার করি। এবং কানের দুল আর নাকের ফুলে আমি সর্নালী রঙ ব্যবহার করি।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া-৩
c3c.jpgIMG_20220205_112537.jpg

✍️

চুলের রং আর ভ্রু রঙ কালো রং করি।এর পর পোশাকের রঙ সিলেক্ট করি।আমার উপস্থাপন ছবিতে তা প্রকাশ পাচ্ছে।

আমার ডিজিটাল 💻 আর্টের সময়ের সেলফি ছবি তুলেছিলাম📷
ডিভাইসতথ্য💻
📱Walton Primo NF5লোকেশন: নীলফামারি ,বাংলাদেশ
ক্যামেরা📷সেলফি ৫মেগা পিক্স
আর্ট💻 👨‍🎨@rsalim

আমার বাংলা ব্লগ.jpg

Sort:  
 3 years ago 

আপনি কোমলমতি মায়ের মত প্রিয় বৌদির ডিজিটাল আর্ট আমাদের উপহার দিয়েছেন। দেখে খুবই ভাল লেগেছে আর আপনার ডিজিটাল আর্টটি সত্যিই অসাধারণ হয়েছে। আপনি এতো সুন্দর করে ডিজিটাল আটটি করেছেন যা হুবহু বৌদির মতোই হয়েছে একটু ডিফারেন্স হয়নি। দেখে খুবই ভালো লাগছে এবং আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আমাদের সবার প্রিয় তানুজা বৌদির ছবি ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

খুব সুন্দর ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। দারুন হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গিয়েছি এতো নিখুঁতভাবে করেছেন। একদম হুবহু বৌদির ছবির মত হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

  • আপনিতো একটি চমক দেখিয়ে দিয়েছেন ভাই। খুব অসাধারণ ভাবে বৌদিকে ডিজিটাল আর্ট দিয়ে অঙ্কন করেছেন। খুব চমৎকার লেগেছে আমার কাছে। আজকের দিনের মধ্যে দেখা সর্বোচ্চ ভাল একটি পোস্ট এটি। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া ,অনেক সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।শুভকামনা

 3 years ago 

দারুন একটি ডিজিটাল আট করেছেন আপনি। দেখতে একদম তনুজা বৌদির মতোই লাগছে। সুন্দর এই ডিজিটাল আর্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনার দক্ষতার প্রশংসা না করে পারলাম না ভাইয়া। অসাধারণ একটি ডিজিটাল আর্ট করছেন তানুজা বৌদির। সত্যিই আপনার আর্টটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া । শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 
সত্যি বলতে ভাইয়া মুগ্ধ হয়ে গেলাম। এত দক্ষতা নিয়ে আপনি কাজটি সম্পন্ন করেছেন তনুজা বৌদি ডিজিটাল আর্ট। সত্যিই এই কাজের জন্য আপনি প্রশংসার দাবিদার। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

অসাধারণ ভাই।আপনি অটোকেড দিয়ে সুন্দরকরে তনুজা বৌদির একটি ডিজিটাল আর্ট করেছেন।খুব ভালো লাগলো দেখে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনি দক্ষ সেটা বুঝতে পারলাম আপনার অঙ্কিত ছবিটি দেখে। দারুন একেঁছেন আমাদের বৌদির ছবিটি তবে আরো কয়েক টি ধাপ ব্যবহার করলে ভাল হতো। যেমন কাপরের রং এবং ডিজাইন গুলো দিলে আরো ভাল হতো। যাই হোক সবমিলিয়ে ঠিকঠাক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62601.60
ETH 2452.46
USDT 1.00
SBD 2.64