ভালোবাসার মানুষকে নিয়ে সময় কাটানোর মূহূর্তের চিত্রাঙ্কন! 💻👨‍🎨আমার ডিজিটাল আর্ট #2 ! ।10% Beneficiary @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা -সকলে প্রতি রইল আমার আন্তরিক ভালোবাসা 🌷
🙏 আশা করি অশেষ সৃষ্টীকর্তার রহমতে সবাই ভাল আছেন, আমি ভালো আছি আপনাদের দোয়ায় এবং কি সৃষ্টীকর্তার রহমতে।

আজ ২৯ জানুয়ারি, ২০২২ ইং - শনিবার
বাংলা ১৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

🙌 ইমোজি সোর্স🙌

হ্যালো আমার ডিজিটাল আর্ট প্রেমী বন্ধুরা💻👨‍🎨

✍️

আজ আমি এই তীব্র শীতে মাঝে ফিরে এলাম আমার চিত্রাঙ্কন নিয়ে।আজকের চিত্রাঙ্কনটি সামনের ফেব্রুয়ারি মাসকে উপেক্ষা করে,যা মনে করিয়ে দেওয় অতিতের ভালোলাগার মানুষটির কথা,যার সাথে কেটেছিল অনেক বছর,অনেক সময়। আজ আমি সবার সাথে শেয়ার করব -আমার ডিজিটাল আর্ট 💻 ভালোবাসার মানুষকে নিয়ে সময় কাটানোর মূহূর্তের চিত্রাঙ্কন। আশা করি সবার ভাল লাগবে।

আমার বাংলা ব্লগের বন্ধুরা এবার আসুন তাহলে দেখে নেওয়া যাক -আমার ডিজিটাল আর্ট এর প্রসেস গুলো।

আমার ডিজিটাল আর্টের চুরান্ত ধাপ- ভালোবাসার মানুষকে নিয়ে সময় কাটানোর মূহূর্তঃ

fiinish.jpg

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া সমূহঃ

১. আমি AutoCAD সফটওয়্যার মাধ্যমে আর্টটি করি । AutoCAD অনেক রকম টুলস ব্যবহার করা হয়, যা হচ্ছে -লাইন ,পোলিলাইং ,এরেক, স্পালাইন এবং সার্কেল ।
২. Adobe Photoshop CS5 আমি ব্যবহার করি শুরু রঙ করার জন্য এবং ব্যাকরাউন্ড করার জন্য। Adobe Photoshop দিয়ে রঙ করি এবং ছবিটি ফুটিয়ে তুলি।Adobe Photoshop টুলের অনেক ব্যবহার যা বিস্তারিত লিখতে গেলে অনেক সময় এবং লেখার দরকার হবে, তাই যদি পারি Adobe Photoshop শিখে নিবো কোন টিউটোরিয়াল দেখে বা অন্য কোন মাধ্যমে।

এখন তাহলে শুরু করা যাক আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া সমূহঃ১
3.JPG4.JPG

✍️

আমি প্রথমত AutoCAD সফটওয়্যার মাধ্যমে আউট লাইন টানতে শুরু করি।
আর্টের প্রক্রিয়া ১ এ আমি মাথার অংশটুকু আর্ট করি। প্রথমত আমি সার্কেল নামক টুলস ব্যবহার করি এর পর এরেক দিয়ে বাকি অংশ করি।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া সমূহঃ২
5.JPG6.JPG

✍️

আর্টের প্রক্রিয়া ২ এ আমি ঘাড় থেকে শুরু করে গিটার এবং দুজনের পোশাকের অঙ্কন করি।এখানে স্পাইলান দিয়ে সব কিছু করি এবং মেয়েটির পোশাকের বোতাম করি সার্কেল দিয়ে এবং লাইন দিয়ে।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া সমূহঃ৩
1.JPG2.JPG

✍️

আর্টের প্রক্রিয়া ৩ -এটি আমার আর্ট করার শেষ প্রক্রিয়া যেখানে আমি আমার আর্টি শেষ করি এবং ৩টি লাভ আর্ট করি ।আমি এবার পিডিএফ করে নেই এবং জেপিজি করতে ফটোশপে নিয়ে যাই।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া সমূহঃ৪

7.JPG

✍️

A4 সাইজ PDF করার পর , আমি পুনাঙ্গ আর্ট এর আউট লাইন গুলো JPG করে নেই,এর পর একটি JPG করি।এর পর ফটোশপ এ রঙ প্রক্রিয়ার জন্য নিয়ে যাই।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া সমূহঃ১
artc.JPGc1.jpg

✍️

প্রথম ধাপে আমি লাভ এর প্রতীক কে লাল রঙ করি,এর পর টুপির রং দেই।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া সমূহঃ২
c2.jpgc3.jpg

✍️

এই ধাপে আমি মেয়েটির চুলের রঙ করি এবং গিটারের রঙ করি।এর পর মেয়েটির পোশাকের রঙ করি বেগুনী রঙের।

আমার ডিজিটাল আর্টের রঙ💻🎨 প্রক্রিয়া সমূহঃ৩
c4.jpgIMG_20220129_111237.jpg

✍️

রঙ করার সর্বশেষ ধাপ এবং এখানে আমি ছেলেটির সার্টের রঙ করি।এর পর আমি ফটোশপে ব্যাকরাউন্ড পরিবর্তন থেকে শুরু করে অন্যান্য কাজ গুলো করি একটি দীর্ঘ সময়নিয়ে।এর পর পুরোপুরি প্রসেসটি হয়েগেলে আমি আমার মোবাইল ফোনের মাধ্যমে একটি শেলফি নিয়ে নেই।
এবার ছবিতে আমি আর্ট ফিনিশিং করি ,যা পূর্নাঙ্গ রুপে আমার চুরান্ত প্রক্রিয়ায় প্রকাশ পায়।

আমার ডিজিটাল 💻 আর্টের সময়ের সেলফি ছবি তুলেছিলাম📷
ডিভাইসতথ্য💻
📱Walton Primo NF5লোকেশন: নীলফামারি ,বাংলাদেশ
ক্যামেরা📷সেলফি ৫মেগা পিক্স
আর্ট💻 👨‍🎨@rsalim
Sort:  
 2 years ago 

চমৎকার একটা ডিজিটাল আর্ট করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে ডিজিটাল আর্ট টা। আমি মাঝেমধ্যে চেষ্টা করি কিন্তু এত ভালো করতে পারিনা। এখনো শেখার মধ্যে আছি কিভাবে আরো ভালো করা যায়। যাক আপনার পোষ্টের মাধ্যমে অনেক কিছু জানতে পারলাম ও শিখতে পারলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার অতি সুন্দর মন্তব্য করে উৎসাহিত দেওয়ার জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্টের বিষয়গুলো আমি একটু কম বুঝি। কিন্তু আপনার ডিজিটাল আর্টটি খুবই চমৎকার হয়েছে। ভালোবাসার মুহূর্ত টি আপনি খুব সুন্দর ভাবে আমরা আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য। চেষ্টা করলে আপনিও পারবেন।

ডিজিটাল আর্ট আমার অনেক ভালো লাগে। তবে দুঃখের বিষয় আমি ডিজিটাল আর্ট আর্ট করতে পারিনা। আর আপনি এত সুন্দর একটা আর্ট অত সহজ করে রেখেছেন তা সত্যিই অসাধারণ। ভালোবাসার মানুষের সাথে কাটানো মুহূর্তগুলো সত্যিই অসাধারন ভাইয়া। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে ।

 2 years ago 

অসাধারণ একটা অংকন করেছেন।ভালোবাসার মানুষের চিত্র অংকন খুব দক্ষতার সাথে করেছেন।কালার কম্বিনেশনটা দারুন ছিল।ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে।শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ভালোবাসার মানুষকে নিয়ে দারুণ রোমান্টিক মুহূর্তের চিত্রাঙ্কন খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দরভাবে আপনার চিন্তাশক্তির মধ্য দিয়ে একটি রোমান্টিক মুহূর্তের ছবি অঙ্কন করেছেন। আপনার সৃজনশীলতা দেখে আমি মুগ্ধ। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রোমান্টিক মুহূর্তের চিত্রাঙ্কন আমাদের বাঁচার দাবি তুলে ধরার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত প্রকাশের জন্য। শুভ কামনা রইল

 2 years ago 

অশাধারনে একটি ডিজিটাল আর্ট করেছেন ভাই।আমার কাছে অনেক ভালো লেগেছে।খুব সুন্দর করে প্রতিটি ধাপ বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65306.74
ETH 3488.89
USDT 1.00
SBD 2.51