🌹প্রিয়,তানুজা বৌদি আর টিনটিন বাবুর চিত্রাঙ্কন এ আমার ডিজিটাল আর্ট।10% Beneficiary @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা -সকলে জানাই আমার আন্তরিক ভালোবাসা 🌷

🙏 আশা করি অশেষ সৃষ্টীকর্তার রহমতে সবাই ভাল আছেন, আমিও ভালো আছি আপনাদের দোয়ায় এবং কি সৃষ্টীকর্তার রহমতে।

আজ ১৮ জানুয়ারি, ২০২২ ইং - মঙ্গলবার
বাংলা ৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

🙌 ইমোজি সোর্স🙌

হ্যালো আমার আর্ট প্রেমী বন্ধুরা👨‍🎨

✍️

আজ আমি আবারও ফিরে এসেছি আমার চিত্রাঙ্কন নিয়ে।আজকের চিত্রাঙ্কন একটু আলাদা যা আমি সবার সাথে শেয়ার করব -আমার ডিজিটাল আর্ট 💻 এবং সবার প্রিয়, দুটি মূখ । আশা করি সবার ভাল লাগবে।

আমার বাংলা ব্লগের বন্ধুরা আসুন তাহলে দেখে নেওয়া যাক আমার ডিজিটাল আর্ট এর প্রসেস গুলি।

আমার ডিজিটাল আর্টের চুরান্ত ধাপ- তানুজা বৌদি আর টিনটিন বাবুঃ

finish.jpg

আমার ডিজিটাল আর্টের প্রক্রিয়া সমূহ

১. আমি প্রথমত তানুজা বৌদি আর টিনটিন বাবু ছবিটি ডাউনলোড করে আমার কম্পিউটারে নিয়েছিলাম।ছবির সোর্স
২. আমি AutoCAD সফটওয়্যার মাধ্যমে আর্টটি করি ।
৩. Adobe Photoshop CS5 দিয়ে রঙ করি এবং ছবিটি ফুটিয়ে তুলি।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া -১
ছবি -১ছবি ২
3.JPG4.JPGআর্ট করার সময়ে স্ক্রিনসট

✍️

আমি প্রথমত AutoCAD সফটওয়্যার মাধ্যমে আউট লাইন টানতে শুরু করি,যা প্রথম দিকে বৌদি এবং টিনটিন বাবুর মাথার অংশ থেকে শুরু করি।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া -২
ছবি -৩ছবি ৪
5.JPG6.JPGআর্ট করার সময়ে স্ক্রিনসট

✍️

এই প্রক্রিয়ায় আমি হাত থেকে শুরু করে মূখের আকৃতি আর্ট করি।

আমার ডিজিটাল💻 আর্টের প্রক্রিয়া -৩
ছবি -৫ছবি ৬
1.JPG2.JPGআর্ট করার সময়ে স্ক্রিনসট

✍️

সর্বশেষ প্রক্রিয়ায় আমি আর্টির পুনাঙ্গ ভাবে শেষ করি।যা পরবর্তিতে আমি পিডিএফ করে নেই।এবং একটি A4 সাইজ PDF করি।
A4 সাইজ PDF করার পর , আমি পুনাঙ্গ আর্ট এর আউট লাইন গুলো JPG করে নেই,এর পর একটি JPG করি।এর পর ফটোশপ এ রঙ প্রক্রিয়ার জন্য নিয়ে যাই।

cl.JPG
আর্ট করার সময়ে স্ক্রিনসট

আমার ডিজিটাল আর্টের রঙ🎨 প্রক্রিয়া সমূহ

আমার ডিজিটাল 💻 আর্টের রঙ🎨 প্রক্রিয়া -১
ছবি -১ছবি ২
c2.jpgc3.jpg

✍️

এখানে আমি প্রথমের দিকে বৌদির কপালে লাল টিপ আর সিথীতে রঙ আর স্কিনের রঙ করার জন্য রঙ সিলেক্ট করে রঙ করা শুরু করি। এর পরে মাথার অংশে আমি চুলের কালার করি।

আমার ডিজিটাল 💻 আর্টের রঙ🎨 প্রক্রিয়া -২
ছবি -৩ছবি ৪
c4.jpgc5.jpg

✍️

এর পর আমি চোখ আর ভ্রু রঙ করি ,যা আপনারা ছবিতে লক্ষ্য করে দেখতে পারে।আমি সাধারন ফটোশপের আই ড্রোপ ব্যবহার করে রঙ করি,যা মেজিক টুলের মাধ্যমে।

আমার ডিজিটাল 💻 আর্টের রঙ🎨 প্রক্রিয়া -৩
ছবি -৫ছবি ৬
c7.jpgc8.jpg

✍️

এখানে আমি লালকমলা রঙ ,হলুদ রঙ, এবং কি কালচে কমলা রঙ ব্যবহার করি।এবং টিনটিন বাবুর গায়ের কাপড়ের রঙ গাড় সেতা কচুপাতা রঙ করি।

আমার ডিজিটাল 💻 আর্টের রঙ🎨 প্রক্রিয়া -৪
ছবি -৭ছবি ৮
c8.jpgc9.jpg

✍️

এখানে বৌদির অলংকার রঙ করেছি সর্নালী এবং শাড়ির পাইরের রঙ করেছি কালো খোয়ারী।

আমার ডিজিটাল 💻 আর্টের রঙ🎨 প্রক্রিয়া -৫
ছবি -৯ছবি ১০
c9.jpgc10.jpg

✍️

এই ধাপে আমি অনেক কয়টি জায়গায় সময় নিয়ে রঙ করি যা আর্টকে ফুটিয়ে তুলতে সাহায্য করে।

আমার ডিজিটাল 💻 আর্টের রঙ🎨 প্রক্রিয়া -৬
ছবি -১১ছবি ১২
c10.jpgIMG_20220118_110158.jpgselfie

এই ছবিতে আমি আর্ট ফিনিশিং করি ,যা পূর্নাঙ্গ রুপ আমার চুরান্ত প্রক্রিয়ায় প্রকাশ পায়।

আমার ডিজিটাল 💻 আর্টের সময়ের সেলফি ছবি তুলেছিলাম📷

ডিভাইস তথ্য💻 -
📱Walton Primo NF5লোকেশন: নীলফামারি
ক্যামেরা📷সেলফি ৫মেগা পিক্স
Art💻 👨‍🎨@rsalim

আমার বাংলা ব্লগ.jpg

Sort:  

তানুজা বৌদি আর টিনটিন বাবুর চিত্রাঙ্কন এ আমার ডিজিটাল আর্টটি দেখতে খুব সুন্দর লাগছে। দেখতে একদম হুবুহু বৌদি এবং টিনটিন লাগছে। আপনার সৃজনশীলতা সত‍্যি আমাকে মুগ্ধ করেছে। তানুজা বৌদি আর টিনটিন বাবুর চিত্রাঙ্কন এ আমার ডিজিটাল আর্টটি সম্পর্কে অসাধারণ বর্নণা করেছেন। শুভকামনা রইল আপনার জন‍্য।

 3 years ago 

ধন্যবাদ মন্ত্যবের জন্য।

 3 years ago 

দারুণ ছিল আপনার ডিজিটাল আর্ট টি। শুভ হোক না মিললেও যেটা করেছেন সেটা বা কম কিসে। সুন্দর ডিজিটাল ওয়ার্ল্ডে কতটা সময় আর কতটা ধৈর্যের প্রয়োজন যেটা যারা করে তারাই বুঝে যাই হোক আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর একটি মন্ত্যবের জন্য।আসলে ডিজিটাল আর্ট অনেক ধৈর্যের কাজ এবং অনেক চিন্তা করতে হয়।

 3 years ago 

আপনার ডিজিটাল চিত্র অঙ্কনের দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনার ডিজিটাল চিত্র অঙ্কনের দক্ষতা প্রশংসা পাওয়ার যোগ্য ।টিনটিন বাবু ও তনুজা বৌদির চিত্র অংকন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আমার কাছে খুবই ভালো লাগলো আপনার ডিজিটাল আর্ট ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া ♥️

 3 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আমাদের প্রিয় তনুজা বৌদি এবং টিনটিন বাবুর ডিজিটাল আর্ট করেছেন। আসলে ডিজিটাল আর্ট গুলো করা অত সহজ কাজ নয়। আপনি অনেক নিখুঁতভাবে কাজটি সম্পন্ন করেছেন। আমাদের মাঝে এত সুন্দরভাবে ডিজিটাল আর্ট নিয়ে আসার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে ♥️

 3 years ago 
মাইন্ড ব্লোইং। খুব সুন্দর ভাবে আপনি তনুজা বৌদি ও টিনটিন বাবুর ডিজিটাল আর্ট করতে পেরেছেন। AUTOCAD দিয়ে এত সুন্দর ভাবে স্কেস করে নিয়ে ফটোশপ দিয়ে কালার এডিট করেছেন । আপনার এ বিষয়ে দক্ষতা রয়েছে। প্রতিনিয়ত এধরনের পোষ্ট চালিয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য, দোয়া রাখবেন ♥️

অসাধারণ একটি ডিজিটাল আর্ট।আমি তো কিছু সময়ের জন্য মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম যে মানুষ কিভাবে এতো সুন্দর করে ডিজিটাল আর্ট করতে পারেন।আর তনুজা বৌদি দেখলে তিনি অনেক খুশি হবন এটা দেখে।আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া ♥️

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া। এই ডিজিটাল আর্ট টি দেখে খুব ভালো লাগলো।

 3 years ago 

প্রিয়, বৌদি আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ । আপনার ভালো লাগায় আমার পরিশ্রম সফল হয়েছে♨️♥️। আশীর্বাদ করবেন আগামী দিনের জন্য🙏।শুভকামনা রইল আপনার পরিবারের জন্য❤️

 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সেই সাথে সাধুবাদ জানাই, সুপার ডুপার টপার, সব মিলিয়ে অসাধারণ, আমার আজকে দেখা সবচেয়ে সেরা পোস্ট ও কোয়ালিটি সম্পুর্ন পোস্ট বলে মনে হয়েছে, ভাই আপনি এভাবেই এগিয়ে যান, বাস্তবিক দিক ও ব্লগিং এ ও আপনি অনেক দূর এগিয়ে যাবেন দোয়া করি, শুভ হোক আপনার আগামী দিনের পথ চলা।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি মন্ত্যব করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38