সুন্দর জঙ্গল তেলাপোকা কিন্তু একটু ঘৃণ্য। | This post I share 10% for the account (@shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG-20211016-WA0005.jpg

শুভ সন্ধ্যা, সমস্ত স্টিমিয়ান বন্ধুরা, এবার আমি এমন একটি প্রাণীর কথা বলতে চাই যা খুব সুন্দর কিন্তু কিছুটা ঘৃণ্য। আমি কিছু ছবি বা ছবিও তুলতে চাই যা আমি কিছুদিন আগে ক্যাপচার করেছি।

এই প্রাণীটি একটি বন তেলাপোকা। এই তেলাপোকাটিকে এক ধরণের পোকার মধ্যে শ্রেণীবদ্ধ করা হয়েছে যার মধ্যে কাঠের দেরীও রয়েছে। এরা শক্তিশালী পোকা কারণ এই প্রাণীগুলো বিভিন্ন জলবায়ুতে বসবাস করতে পারে।

IMG-20211016-WA0004.jpg

IMG-20211016-WA0003.jpg

IMG-20211016-WA0002.jpg

IMG-20211016-WA0001.jpg

তেলাপোকা সাধারণত বলা হয় বিশেষভাবে অভিযোজিত। তেলাপোকার মূলত তাদের বড়, চ্যাপ্টা দেহ থেকে একটি ছোট মাথা থাকে। বন প্রজাতির তেলাপোকার বেশিরভাগ প্রজাতির শরীরের রং লালচে বাদামী থেকে গা dark় বাদামী পর্যন্ত হয়। তাদের সামান্য প্রসারিত চোখ এবং কিছুটা নমনীয় এবং দীর্ঘ অ্যান্টেনা রয়েছে। এবং মুখ। এই প্রাণীটি তার মাথার নিচে অবস্থিত। এবং এটি একটি খুব দ্রুত প্রতিক্রিয়া আছে কিনা তার শিকার কাছাকাছি বা তার শত্রু।

দেহটি তিন-খন্ড বক্ষ এবং দশ-খণ্ড পেটে বিভক্ত। বাইরের পৃষ্ঠে ক্যালসিয়াম কার্বোনেট যুক্ত শক্ত বাইরের কঙ্কাল রয়েছে; এটি অভ্যন্তরীণ অঙ্গ রক্ষা করে এবং পেশীগুলির সাথে সংযুক্তি প্রদান করে। এই বাইরের এক্সোস্কেলটন জলকে তাড়ানোর জন্য মোমের সাথে লেপা। ডানাগুলি দ্বিতীয় এবং তৃতীয় পেক্টোরাল অংশগুলির সাথে সংযুক্ত। তেগমিনা, বা প্রথম জোড়া ডানা, শক্ত এবং প্রতিরক্ষামূলক ছিল; এগুলি ঝিল্লির পিছনের ডানার উপর shাল হিসাবে অবস্থিত, যা উড়তে ব্যবহৃত হয়। চারটি ডানারই অনুদৈর্ঘ্য শিরা, পাশাপাশি অনেকগুলি তির্যক শিরা আছে।

এই প্রাণীদের আবাসস্থল বিভিন্ন স্থান এবং পরিবেশ। তেলাপোকা খুব কম তাপমাত্রা এবং খুব বেশি তাপমাত্রায় বেঁচে থাকতে পারে। এটি জটযুক্ত উদ্ভিদের কান্ডের মধ্যে, পচা কাঠের মধ্যে, বড় ছালের নিচে এবং কাঠের ধ্বংসাবশেষের মধ্যেও বসতি স্থাপন করতে পারে।

হয়তো এই পোস্টে আমি এটাই আলোচনা করতে পারি। যদি অশ্লীল বা অশ্লীল শব্দ থাকে, আমি সমস্ত স্টিমি ব্যবহারকারীদের কাছে ক্ষমা চাই, আপনাকে ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

ভাই আপনার পোস্টটি জাস্ট অসাধারণ ছিল হতে পারে তেলা পোকা কারোর কাছে ঘৃণ্য অথবা ভয়ানক কিন্তু মাইক্রো ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি ‌‌। আপনার পোস্টে মার্কডাউন এর ব্যবহার গুলো আরেকটু বেশি থাকলে পোস্টি আরো বেশি সুন্দর লাগত, যাই হোক শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

আপনি আমাকে যে সমস্ত পরামর্শ দিয়েছেন তার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই দোয়া করি এগিয়ে যান

তেলা পোকা কারোর কাছে ঘৃণ্য অথবা ভয়ানক কিন্তু মাইক্রো ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি ‌‌। সুন্দর ফটোগ্রাফি ছিলো। শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

 3 years ago 

সব কিছুর জন্য ধন্যবাদ বন্ধু

 3 years ago 

সব মিলিয়ে অসাধারন একটা পোস্ট করেছেন সত্যি। দেহটি তিন-খন্ড বক্ষ এবং দশ-খণ্ড পেটে বিভক্ত এমন তথ্য সত্যি জানা ছিল না একদম।ধন্যবাদ ভাই এত সুন্দর পোস্ট করার জন্য।

 3 years ago 

আমার পক্ষ থেকে আবার ধন্যবাদ কারণ আপনিও আমার পোস্ট পছন্দ করেন

 3 years ago 

সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। সুন্দর আলোচনা করেছে ফটো সম্পর্কে।

 3 years ago 

আপনাকে স্বাগত। আমি খুব খুশি কারণ আপনি আমার পোস্ট পছন্দ করেন

 3 years ago 

😍😍😍

 3 years ago 

ফটোগ্রাফি গুলো জাষ্ট ওয়াও। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ। কি দারুন ভাবে ফটো গুলো তুলেছেন। ফটোগ্রাফি সাথে অনেক অজানা তথ্য দিয়েছেন এবং সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 59541.64
ETH 2637.04
USDT 1.00
SBD 2.45