একটি সুন্দর প্রাণী কিন্তু প্রায় কিছুই না

in আমার বাংলা ব্লগ3 years ago

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xyqevoze24TioRbQKUhQ8GmKpEPhZEJooNb7h2h4XksAsnbNhasJJPHySc6HSKhSW8fXEZWuLDkEq5pYxJhhc6RzuCbLz.jpeg

হ্যালো স্টিমিয়ানস, আমার প্রিয় বন্ধুরা, তাদের সকলে, এইবার আমি কিছু ছবি বা কিছু ছবি শেয়ার করতে চাই এবং এছাড়াও আমি ছোট কিন্তু খুব সুন্দর একটি প্রাণী সম্পর্কে একটু আলোচনা করতে চাই। এবং অবশ্যই সমস্ত স্টিমিয়ান বন্ধুরা এটি পছন্দ করবে

এই বিটল খুব ছোট, ছবি তুলতে আমাদের মার্কো যোগ করতে হবে। এমন নয় যে আমরা সাধারণ সেলফোন ব্যবহার করতে পারি না, তবে শহরকে বড় করতে হলে ছবিটি ঝাপসা হয়ে যাবে। এমনকি যদি আমরা ম্যাক্রো যোগ করি, অন্যথায় আমরা ছবিটি ক্যাপচার করার সিদ্ধান্ত নিতে পারি। তারপর ফলাফল একটি সেল ফোন ব্যবহার থেকে খুব আলাদা হয় না.

আমার প্রিয় স্টিমিয়ানদের কৌতূহলী না করার জন্য আমি বিটলদের নাম দিতে যাচ্ছি। এই পোকাটির নাম CHARIDOTELLA SEXPUNCTATA বা GOLDEN TURTLE KUMBANG। এই একটি বিটল অন্যান্য পোকাদের তুলনায় খুবই অনন্য, কারণ এই পোকাটির রঙ এর অন্যান্য পোকা থেকে একেবারেই আলাদা। এই পোকাটির রঙ একই রকম এর নাম সোনালি। এটি একটি স্বচ্ছ রঙ স্পষ্টভাবে দৃশ্যমান ছিল। স্বচ্ছ এক এই জানোয়ার থেকে আমি ছিল.

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7y6WYndcykrLrAbCD1uYssHEDWkXKR87rdDsE2TbsjF9hy9WLi5H8iwKueob9e4HMESkMLoak3o5RKahym5EN2iQpy55mY.jpeg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yFHSc1aTvK2ksc5arQNPJHJiYQNKyjn3AmriKq6xBBHWgyaVgPnDVfjMzUHhyx4wazJcugwXFLhzq66HFs4hP9mBnftFG.jpeg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xrxo3ZCwxdCZq75HkaEkEMYaz1BJhfZ4hzURdMic8AsoxGLKEQTW8wzAtqRKjr5QvwEqKeksb9yGcyvCPo6QDqfgtGNES.jpeg
এই প্রাণীগুলি সাধারণত অক্ষত বনাঞ্চলে বাস করে এবং এখনও সবুজ, বন ধ্বংসকারীদের থেকে অনেক দূরে। এই প্রাণীগুলি সাধারণত গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পরে তাদের বাসা থেকে বেরিয়ে আসে। কেন বলি, কারণ তখনই এই পোকারা খাবার খুঁজছে।

কিন্তু সবকিছুর আড়ালে এবং এই প্রাণীদের সৌন্দর্যের আড়ালে, আবাসস্থল ধ্বংস, কীটপতঙ্গ নিধনে কীটনাশক ব্যবহার এবং অতিরিক্ত শোষণের কারণে এই পোকাগুলি খুঁজে পাওয়া কঠিন হতে শুরু করেছে।

এবং কারণ এটি একটি খুব সুন্দর রঙ আছে. গ্রামাঞ্চলে বসবাসকারী শিশুরা প্রায়শই খেলনা হিসাবে ব্যবহার করার জন্য বা জামাকাপড়ের পিন হিসাবে ব্যবহার করার চেষ্টা করা হয়। তাই বিভিন্ন কারণে এই প্রাণীটির বিলুপ্তি ঘটতে পারে।

এই উপলক্ষে আমি আলোচনা করতে পারি। আমি এই পোস্টটি যত বেশি আশা করি, আমি সমস্ত স্টিমিয়ান বন্ধুদের কাছে খুব, খুব ক্ষমাপ্রার্থী। ধন্যবাদ

যেখানে আমি ছবি তুলেছিলাম

https://what3words.com/cerobong.lambung.anggurku

IMG_20211105_230714.jpg

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54819.76
ETH 2295.81
USDT 1.00
SBD 2.31