সুন্দর কৃষক শত্রু কীটপতঙ্গ

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9WNfQQGz5XJuRv9NJbmKoRkShjtLsxwLhaE8ZjA6K9R42f8mdqniA3oNmWumS4RHFFc4SyypY435XTXEHMYuP7xFA6a.jpeg

শুভ সন্ধ্যা, সমস্ত স্টিমিয়ানরা, কেমন আছেন বন্ধুরা ... আশা করি আমরা সর্বদা সর্বশক্তিমান ঈশ্বরের সুরক্ষায় আছি যিনি আমাদের জন্য তাঁর অনুগ্রহ ত্যাগ করেন না। এই উপলক্ষে আমি স্টিমিয়ান বন্ধুদের সবাইকে দেখানোর জন্য আমার জন্য কতগুলি ফটো প্রস্তুত করেছি তা শেয়ার করতে চাই। এই সময়ে আমি এমন প্রাণীদের সম্পর্কেও একটু আলোচনা করতে চাই যেগুলি খুব সুন্দর কিন্তু কৃষকদের জন্য কিছুটা ক্ষতিকারক। এই প্রাণীটির নাম Dysdercus cingulatus বা Bapak Pucung। আমি কিছু দিন আগে আমার নিজের সেলফোন ক্যামেরা ব্যবহার করে এই সুন্দর প্রাণীটিকে ক্যাপচার করেছি, যাকে বলা হয় POCO X3 + MACRO। নীচে কিছু ফটো আছে যা আমি আপনাদের সবাইকে দেখানোর জন্য ক্যাপচার করেছি ধন্যবাদ।

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9U4d9KyPKSTW46hcziKcou4DSwqWqd4GzvLrE74sCoQdVyhL9bhTpkr5igq6TVygxJ4w4mqDBi1dypT9AskFMXAeEx6.jpeg

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9b59dTbbswotkhRdBrpTZdoPgbYu5UQMkgUysZAQhme1nH8ysqYhWb1rjUvbfpwgvJgWUahSxRnD37T8wpdk2i8PQz2.jpeg

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9WPtSVwjoz1NHVWwipyCjWZqFKokrrzUDHK7g8ZZgzYnXwi6ZbW8et5JAowSBb8cmXRzbtT7z2myYtMQjVZ59JZCwR8.jpeg

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9ahuJhiTjXHoDL2EnPvYKzCB1Mop3D83AyNsHcLKZBhjdtGjwtnZ3htJL5aMzehJfMuYVWtuKxi9ptacrVLAPTp6k78.jpeg

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9aJbeNF1YG8rHa9bjjHgLZemNoh1WMwbsHRgWXRnr7Z9XNZHrdC5VZw8cfUxZ2gkN9nosgqSVXpDi4btb8EzYFWpHux.jpeg

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9ah6qqGiyujNEBk8gftWaCmWRTuzbXLYVRZEabKZp53zTLy6Bn9PWfwW9QqX4SbzjKN4io4pWzwEKC7u7vjGVZKCbB4.jpeg

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9VFoGAJDkzBqhZ7k4T45bNpdnseKKsM2znDnUfRUMXLhXmcPP2Gjhmwr3av1FXbywCF7ztSFnL9pFSbnNRuENczopnz.jpeg

এই প্রাণীটি কৃষকদের দ্বারা একটি কীটপতঙ্গ হিসাবে বিবেচিত হয় কারণ এই তারকাটি ফল, বীজ এবং ডিডিউনানও খায়। এই প্রাণী টমেটোর মতো ফল খায়, এটি কৃষকদের জন্য ক্ষতির কারণ হতে পারে। একইভাবে পাতার সাথে, উদাহরণস্বরূপ, এই প্রাণীটি সায়াউর খায়, নাম সেলারি। , পালং শাক ইত্যাদি এই সবজির ক্ষতি করতে পারে যা ভোক্তাদের কাছে বাজারজাতকরণের জন্য উপযুক্ত নয়, এমন খড় দিয়ে যাতে পশু ইচ্ছাকৃতভাবে কৃষকদের ক্ষতির কারণ হয় না।
আসলে এই প্রাণীগুলো আমাদের ছবি তোলার জন্য খুব সুন্দর। কিন্তু তোমরা আমার ছবি দেখো না কারণ আমি সুন্দর ছবি তুলতে পারি না। যদি সমস্ত স্টিমিয়ান বন্ধুরা এই ছবিটি খুব নিখুঁত মানের দেখতে চান তবে আপনি কেবল গগল বা অনুরূপ কিছুতে যান। .

ফাদার পুচুং-এরও খুব সুন্দর রঙ আছে, হ্যাঁ খুব প্রভাবশালী লাল রঙ আছে। তাদের একটি সাদা কলার এবং কালো দাগও রয়েছে যা ফাদার পুকুং এর শরীরকে শোভিত করে। আমরা এই প্রাণীটিকে খুঁজে পেতে পারি, উদাহরণস্বরূপ, একটি বন যেখানে কোন ঘাস নেই। কারণ এই প্রাণীটি সত্যিই এমন জায়গা পছন্দ করে যেখানে তাকে প্রচুর শক্তি ব্যয় করতে হবে না।

সেগুলি আমি ধারণ করেছি এমন কিছু ছবির চিত্র। যদি এমন কোন শব্দ থাকে যা আমার সকল বন্ধুদের জন্য আনন্দদায়ক হয়, তাহলে অনুগ্রহ করে আমার পোস্টের মন্তব্য কলামে মন্তব্য করতে ভুলবেন না।

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9VBPbAA5BdonJKC7M93WNhLfAe2RCeu2MqRoo6Y8b3cACJ85H4cwfUNuVUb9KBgzspU7vCHUt56arSNAvDbe1mBktgE.jpeg

আমি যখন ছবি তুলি তখন অবস্থানের বিবরণ

IMG_20211219_232919.jpg

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু দারুণ হয়েছে। ফসলাদি জন্য কীটপতঙ্গ খুবই ক্ষতিকারক। তবে কিছু কিছু কিউট রয়েছে যেগুলো আবার ফসলের অনেক উপকার ওত করে থাকে আমার জানা মতে।
খুব সুন্দর ভাবে আপনি প্রতিটি বিষয়ে বিস্তারিত আলোচনা করেছেন আমার সাথে। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যিই কিছু দরকারী rapa আছে, কিন্তু আমি এই ছোট প্রাণী আলোচনা.

 2 years ago 

আপনি কোনো পোস্টে shy-fox কে বেনিফিশিয়ারি দিচ্ছেন না। এর পর থেকে shy-fox কে ১০% বেনিফিশিয়ারি না দিলে curation বন্ধ রাখা হবে আপনার পোস্টে ।

 2 years ago 

দুঃখিত যদি আমি শে-ফক্সকে 10% দান না করি

 2 years ago 

হয়তো পরবর্তী পোস্টের জন্য আমি এটা করব

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 59048.85
ETH 2984.06
USDT 1.00
SBD 3.71