মৌমাছি / প্রাণী সমৃদ্ধ উপকারিতা

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211120_153419.jpg

শুভ সন্ধ্যা বন্ধুরা, সমস্ত স্টিমিয়ান, স্টিমিয়ানদের বন্ধুরা যেখানেই থাকুক না কেন, আশা করি আমরা সর্বদা একজন সর্ব-প্রেমময় ঈশ্বরের সুরক্ষায় আছি যিনি পরম করুণাময়, যিনি সর্বদা আমাদের একটি সুস্থ শরীর, সুস্থ মন এবং অন্যদেরও দেন। আজ রাতে এই সুযোগে আমি @rozi-pasee আমাদের কিছু ছবি আমার বন্ধুদের কাছে শেয়ার করতে চাই যা আমি আমার দেখানোর জন্য প্রস্তুত করেছি। আসলে, আমি এই ছবিটি অনেক দিন ধরে তুলেছি, কিন্তু আমার অবস্থা খারাপ না থাকায় বা ভালো না থাকার কারণে আমি পোস্ট করার জন্য এটি পিছিয়ে দিয়েছি। আজকের রাতের পোস্টে আমার ছবি আমি আমার নিজের সেলফোন ক্যামেরা ব্যবহার করে ধারণ করেছি যার ব্র্যান্ড হল POCO X3 + MACRO। এবং আজ রাতে আমি যা পোস্ট করব তা নিয়েও একটু আলোচনা করব। নীচে আমি প্রস্তুত করা কিছু ছবির ইমেজ, আমি আশা করি বন্ধুরা আমার ছবি আগ্রহী.

IMG_20211120_153524.jpg

IMG_20211120_153503.jpg

IMG_20211120_153436.jpg

IMG_20211120_153354.jpg

IMG_20211120_153258.jpg

আমার আজকের রাতের পোস্টটি একটি ছোট প্রাণী সম্পর্কে যা খুব সুন্দর এবং মানুষের জন্য খুব দরকারী এবং খুব বিপজ্জনকও। এই প্রাণীটি একটি মৌমাছি। কেন বলি এই প্রাণীটি মানুষের জন্য খুবই উপকারী, কারণ এই প্রাণীটি মধু উৎপাদন করতে পারে যা উপকারীও সমৃদ্ধ। ফুলের নির্যাস এবং ফুল নেকস্টার থেকে মৌমাছি দ্বারা উত্পাদিত. এছাড়াও মধুর অনেক উপকারিতা রয়েছে, যেমন ফ্রি র‌্যাডিকেল থেকে রক্ষা করা, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পারে, কাশি নিরাময় করতে পারে এবং আরও অনেক কিছু।

IMG_20211120_153231.jpg

IMG_20211120_153205.jpg

IMG_20211120_153143.jpg

আমি আরও বলেছিলাম যে এই প্রাণীটি খুব বিপজ্জনক। কারণ এই প্রাণীটির একটি সুচ রয়েছে যা একটি মৌমাছির নিতম্বে অবস্থিত। আমরা যদি সূঁচের হুল শুঁকে তবে তা প্রচণ্ড ফুলে যেতে পারে এবং খুব বেদনাদায়কও হতে পারে এবং এটি আমাদের শরীরকে কিছু সময়ের জন্য জ্বরে আক্রান্ত হতে পারে। সামনের দিন।

তবে মৌমাছিরও অস্বাভাবিক ঝুঁকি রয়েছে যদি সে সুই ব্যবহার করে, ঝুঁকি হল মৌমাছি মারা যাবে কারণ তার শরীরের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ শত্রুর দংশনের অংশে লেগে থাকা অদৃশ্য হয়ে যাবে। মৌমাছিরও খুব সুন্দর রং আছে। পেটে সোনালি বাদামী রঙ এবং একটি বড় ফিতা যা আকর্ষণীয়।

IMG_20211120_153117.jpg

IMG_20211120_153052.jpg

হয়তো এইটুকুই আমি আপনার সকল বন্ধুদের সাথে শেয়ার করতে পারি, যদি এমন কিছু থাকে যা আপনার সকল বন্ধুদের কাছে আনন্দদায়ক না হয় তবে দয়া করে আমার পোস্টের মন্তব্য কলামে রাখবেন না, কারণ এটি আমাকে তৈরি করতে আরও অনুপ্রাণিত করতে পারে যে পোস্টগুলি আরও বেশি মানের।

যেখানে আমি ছবি তুলি

https://what3words.com/sekumpulan.lelehan.sawah

IMG_20211120_161609.jpg

PicsArt_11-17-08.28.04.jpg

Sort:  
 3 years ago 

মৌমাছি আসলেই খুবই বিপদজনক প্রাণী কিন্তু একটি কথা না বললেই নয় যে আজকে আমি মৌমাছি একেবারে কাছ থেকে দেখলাম। আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 years ago 

আমি আপনাকে অনেক ধন্যবাদ কারণ আপনি আমার পোস্ট পছন্দ করেন

 3 years ago 

আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো আমি সুন্দর হয়েছে ।দেখে মন জুড়িয়ে গেল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

Sama-sama, terima kasih

 3 years ago 

প্রানীগুলোর ম্যাক্রো ফটোগ্রাফি অসাধারণ সুন্দর। গান এটি আমাদের বাংলাদেশী ভাষায় মৌমাছি বলে ডাকা হয়। প্রাণীটি খুবই ভয়ংকর প্রজাতির।

সুন্দর এই মৌমাছিদের ম্যাক্রোফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন তার প্রথম নারী সম্পর্কে এবং প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে অসাধারণ ফটোগ্রাফি।

ফটোগ্রাফি শেয়ার করার সময় অবশ্যই আপনাকে সাবধানতা অবলম্বন করতে হবে। অনেক সুন্দর এবং প্লেয়ার ফটোগ্রাফি

 3 years ago 

আপনি আমাকে মনোযোগ দেওয়ার জন্য এবং আমার পোস্ট ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনার প্রতিও রইল অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা। সুন্দর হোক আগামীর স্টিমিট যাত্রা

 3 years ago 

দোয়ার জন্য ধন্যবাদ। আমিও আপনার জন্য মঙ্গল কামনা করছি

 3 years ago 

আসলে মৌমাছি মানুষের জন্য খুব উপকারী হলেও এটি খুবই বিপদজনক কাছে গেলে অনেক সময় কামড় দেয়।আর আপনি দারুন ফটোগ্রাফি করেন আপনার ফটোটা কে দেখে আমি বরাবরই মুগ্ধ হই সেইসাথে বিশ্লেষণ খুব সুন্দর ভাবে দেন এবং মৌমাছির মধু আমাদের খুবই উপকারে আসে এবং এটি খেতে অত্যন্ত সুস্বাদু।

 3 years ago 

আপনি যা বলেছেন তার সাথে আমি সম্পূর্ণ একমত। একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ

প্রথমেই বলবো সত্যিই অসাধারন ছিলো আপনার ফটোগ্রাফি। তারপর এটি আমার কাছে তথ্যমূলক পোস্ট মনে হয়েছে কারন অনেক কিছুই জানতাম না আমি মৌমাছির সম্পর্কে। আজকে জানতে পারলাম অনেক কিছু। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের সাথে এমন সুন্দর কিছু শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58148.81
ETH 2345.69
USDT 1.00
SBD 2.35