নতুন স্বপ্নের খোঁজে ......................

নমষ্কার,,

প্রতিটা দিন এক একটা নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন হয় আমাদের জন্য। একটা নতুন স্বপ্নের শুরু যাকে বলে। কেউ আছে যারা সুযোগ টাকে লুফে নেয়। আর কেউ কেউ হেলায় হেলায় হারিয়ে ফেলে। সময় করো জন্যই থেমে থাকতে রাজি না। বড্ড বেরসিক এই সময়। যে ওর সাথে সাধ দেয় তাকে এগিয়ে নিয়ে যায়। আর যে অবহেলা করে তাকে কালের গহ্বরে তলিয়ে যেতে হয়।

IMG_20220609_161407.jpg

আমি কোন দলের এটাই বুঝে পাই না। তবে সময় আমার থেকে এখন এগিয়ে। সেটা ঠিক টের পাই। স্রোতে ভেসে যাওয়া টাই বুঝি এখন বাকি শুধু। তারপরও হাল ছাড়তে ইচ্ছে করে না। কিছু একটা আঁকড়ে ধরে বাঁচতে ইচ্ছে করে খুব। মনে হয় আরেকটা বার শুরু করি। এবার না হয় ঠিক পথেই চলব। হ্যাঁ মাঝে বাধা আসে অনেক। নিজের সাথে নিজেই ভুগে চলি অবিরত। রোজ একটা নতুন স্বপ্ন দেখি। সেটা ভেঙ্গে যায়। আবার নতুন স্বপ্নের পথে এগিয়ে যাই। স্বপ্ন ভাঙতে ভাঙতে এখন স্বপ্ন দেখতেও ভয় পাই মাঝে মাঝে। কিন্তু মানুষ তো আমরা। স্বপ্ন আর লক্ষ্য ছাড়া কি আর বাঁচা যায়!!

IMG20220609144821.jpg
Source

IMG20220609144442.jpg
Source

হ্যাঁ আজ আবার একটা স্বপ্ন আর লক্ষ্য নিয়ে বাড়ি থেকে বেড়িয়ে গেলাম। জানিনা এটা আবার কই গিয়ে থামবে। তবে ইচ্ছে আছে এগিয়ে নিয়ে যাওয়ার। স্বপ্ন গুলো ভাঙতে ভাঙতে একদম শেষ মাথায় এসে দাড়িয়ে গেছি। এবার যদি আবার পা পিছলে যায় তাহলে আর বাঁচতেই পারব না হয়তো।

IMG20220609144334.jpg
Source

IMG20220609143922.jpg
Source

IMG20220525130253.jpg
Source

যাত্রা পথে এই পিচ ঢালা পথ কে বানিয়েছি নিজের বন্ধু। হঠাৎ সাক্ষাত হওয়া ফুল আর নদীকে এক বুক আশা নিয়ে বলে এসেছি নিজের স্বপ্নের কথা। ওরাও আমার সাথে একাত্বতা ঘোষণা করলো আমাকে মেঘলা একটা বিকেল উপহার দিয়ে। যাত্রা পথে যেন ক্লান্তি আমাকে স্পর্শও করতে না পারে। আমি মেঘের ভেলায় ভেসে ভেসে কষ্ট গুলোকে বৃষ্টি হয়ে ঝরিয়ে দিয়ে নতুন উদ্যমে ঘরে ফেরার পথে পা বাড়িয়েছি আজ।

নতুন ছন্দে আজ জীবনের বীণা কে বাজাতে চাই। ভিজতে চাই শ্রাবণের নতুন এই ধারায়। হোক না হৃদয়ে রক্তক্ষরণ। তবু চাই না আর জমানো অভিমান। এবার আমার আমি টাকে ফিরে পেতে চাই। হোক নতুন স্বপ্নের অভিযান।

Sort:  
 2 years ago 

চমৎকার লিখেছেন আপনি। সম্ভবত আজকেই আপনার পোস্ট প্রথম পড়লাম। আসলে স্বপ্নই মানুষকে বাঁচিয়ে রাখে। হয়তো সময় অনেক পেরিয়ে গেছে কিন্তু তাতে কি? শেষ তো হয়ে যায়নি একেবারে। এখান থেকেই না হয় হোক শুরু আবার নতুন করে। শুভকামনা আপনার জন্য। স্বপ্ন গুলো যেন সত্যি হয়ে ধরা দেয় আপনার কাছে।

এর আগেও একটা পোষ্টে আপনি কমেন্ট করেছিলেন ভাই। নিজের মত করে একটু অন্যভাবে লেখার চেষ্টা করেছি মনের কথা গুলো। অনেক ভালো লাগলো ভাই আপনার মন্তব্য পেয়ে।

 2 years ago 

মনে ছিল না ভাই। দুঃখিত

 2 years ago 

খুবই দারুন লেখেছেন তো আপনি। আপনার এই পোস্ট পড়ে আমার মনটা জুড়িয়ে গেল। যে মানুষ স্বপ্ন দেখে না তার জীবনটা অসম্পূর্ণ থেকে যায়। আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো আমার কাছে। খুব সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে এই পোস্ট তৈরী করেছেন এবং লিখেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অনেক ধন্যবাদ আপু ধৈর্য নিয়ে আমার এই লেখাটা পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.032
BTC 60799.23
ETH 2640.18
USDT 1.00
SBD 2.58