যান্ত্রিক জীবনে পদার্পণ

in আমার বাংলা ব্লগ5 days ago

নমস্কার,,

আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। বাড়ি গিয়েছিলাম চার দিনের ছুটিতে। আজ ছিল শেষ দিন। কাল থেকে অফিস জয়েন করতে হবে। রাতের মধ্যে ঢাকা পৌঁছাতে পারলেই হলো। এবার ছুটিটা ঘুমিয়ে ঘুমিয়েই কাটিয়েছি বলা যায়। ঢাকা ফেরার আগে তাই বেশ আলসেমি লাগছিল বলা যায়।

IMG20240709182701.jpg

IMG20240709182706.jpg

Location

দুপুরে খেয়ে হালকা ঘুমিয়ে গেছিলাম। পৌনে পাঁচ টায় বাড়ি থেকে বের হওয়ার কথা ছিল। বাসের কাউন্টারে আগে থেকেই ফোন করা ছিল আমার। আমি ভেবেছিলাম বাস আসতে আসতে পাঁচটা বেজে যাবে। কিন্তু হঠাৎ করেই চারটার একটু পর পরই আমাকে জানায় যে বাস নাকি অনেকটা তাড়াতাড়ি চলে এসেছে। আমাকে বিশ মিনিটের মধ্যেই পৌঁছাতে হবে। আমার তেমন কিছু আসলে গোছানোর ছিল না। শুধু ফ্রিজিং করা খাবার গুলো ব্যাগে ঠিকঠাক ঢুকালেই কাজ শেষ। বাবা এই ব্যাপারে বেশ ভালো রকমের দক্ষ। মাসে দুইবার করে এসবই করতে হয় বাবাকে। হিহিহিহি। যাই হোক অনেকটা তাড়াহুড়ো করেই বেরিয়ে গেলাম বাড়ি থেকে।

IMG20240709212051.jpg

Location

আমার সাথে আমার বন্ধু বিজয় ছিল। আমরা এক সাথেই আসলাম। আমার মিনিট দুয়েক আগে বিজয় টার্মিনালে পৌঁছে। আর তার ঠিক পাঁচ মিনিটের মধ্যেই বাস চলে আসে। যেহেতু দুই বন্ধু পাশাপাশি ছিলাম তাই জার্নি টা যে আরাম দায়ক হয়েছে এটা চোখ বুজে বলা যায়। খানিকক্ষণ পর একটু একটু ঠান্ডা লাগছিল। আমার কেন যেন অল্প এসিতেই ঠান্ডা লাগে। পায়ের ওপর কম্বলটা দিয়ে কানে হেড ফোন লাগিয়ে বিন্দাস একটা জার্নি শুরু হলো বলা যায়। আহামরি জ্যাম আজ ছিল না। আমরা প্রায় সাড়ে চার ঘণ্টার মধ্যেই নেমে যাই। আর তারপর সিএনজি নিয়ে যে যার মত রওনা দেই।

সত্যি বলতে কোটা আন্দোলন নিয়ে একটু ভয়ে ছিলাম। দু দিন ধরে খবরে দেখছিলাম ভীষণ জ্যাম হচ্ছে আন্দোলনের জন্য। তবে আমি এ যাত্রায় বেঁচে গেছি। খুব দ্রুতই পৌঁছে গেছি। কাল থেকে আবার শুরু আমার যান্ত্রিক জীবন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59708.78
ETH 3185.76
USDT 1.00
SBD 2.45