স্মৃতির পাতায় এখনো সেই দিন টা

নমষ্কার,,

২০২৩ সালের ১০ আগষ্ট পেরিয়ে ইতিমধ্যেই ১১ তে পা দিয়ে দিয়েছে। হঠাৎ করেই গুগলড্রাইভ থেকে একটা নোটিফিকেশন পাই। দেখি গত বছর অর্থাৎ ২০২২ এর এই দিনে কখন কি করেছি তার ছবি দিয়ে একটা ভিডিও বানিয়ে আমাকে পুরোনো স্মৃতি গুলো মনে করিয়ে দিচ্ছে। মুহূর্তেই যেন একটা আলাদা জগতে হারিয়ে গেলাম। যদিও আমার মনে ছিল যে গত বছর এই সময় টা তে আমি কি কি করেছি। তবে একদম শুরু থেকে শেষ অবধি তো আর মনে রাখা সম্ভব নয়। কিন্তু আজ মেমোরি তে রাখা কিছু ছবির কল্যাণে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কাটানো বেশির ভাগ মুহূর্তেই একদম স্পষ্ট হয়ে উঠলো।

ওপরের ভিডিও টা দেখলেন তো? যদি ভিডিও টা ঠিক ভাবে দেখে থাকেন, আর আপনি যদি আমার বাংলা ব্লগে নিয়মিত কাজ করেন তাহলে এটা বুঝতে নিশ্চয়ই বাকি নেই যে গত বছর এই সময় টা তে আমি ইন্ডিয়া ছিলাম। আসলে এই ভাবে বলার কারণ হলো, আমি যে জায়গা গুলোর ছবি দিয়ে বানানো ভিডিও টা শেয়ার করেছি, এই জায়গা গুলো নিয়ে অসংখ্য পোস্ট আমাদের অনেক ইন্ডিয়ান বন্ধুরা এখানে শেয়ার করেছেন।

সত্যি বলতে গতবছর এই দিনের শুরু থেকে রাত পর্যন্ত পুরো সময়টা আমি কলকাতা ছিলাম আর সারা টা দিন আমার খুব আদরের ছোট ভাই সম্রাটের সাথে ঘুরেছিলাম। মজার ব্যাপার ছিল যে আমরা মিট করি একটা ট্রেনের ভেতর। আর ওটাই আমার ইন্ডিয়াতে গিয়ে প্রথম লোকাল ট্রেনে চড়ে ঘোরা।

দুপুরের একটু আগে থেকেই থেমে থেমে বৃষ্টি এসে বড্ড জ্বালাতন করছিল। তবে আমাদের আটকাতে পারে নি বেরসিক বৃষ্টি। হিহিহিহি। মাথায় ছাতা দিয়ে, আবার কখনো বৃষ্টিতে ভিজেই কলকাতার ভেতর ছুটে বেরিয়েছি। এখনো মনে আছে, সব থেকে লম্বা সময় কাটিয়েছি প্রিন্সেপ ঘাটে গিয়ে। উফ্ আমার কাছে কলকাতার অন্যতম সেরা জায়গা এটা। এখানকার সৌন্দর্য চোখে না দেখলে কখনো মুখে বলে বোঝানো সম্ভব নয়। আমি আর সম্রাট যে কি কি আজব কান্ড এখানে করেছিলাম সেগুলো সবার সামনে লেখা ভীষণ লজ্জার একদম, হাহাহাহা। এটুকু বলবো শুধু, কখনো কলকাতা গেলে এই জায়গায় যেতে কখনোই ভুল করব না আমি।

সে দিনের আরেকটা বিশেষ মুহুর্ত ছিল সন্ধ্যা বেলায় বারাসাত স্টেশনে। একজন বিশেষ মানুষের সাথে দেখা করতে সেখানে গিয়েছিলাম। আর ওখানে এমন বৃষ্টি শুরু হয়েছিল যে স্টেশন থেকেই বের হতে পারি নি আমরা। প্রায় দুই ঘণ্টা সময় স্টেশনেই ছিলাম। আর সেই ভদ্র লোক টাও আমাদের বেশ অপেক্ষা করিয়েছিল। তবে খুব অল্প সময়ের জন্য তার সাথে দেখা হলেও হাসি ঠাট্টার ছলে বেশ দারুণ একটা সময় কেটেছিল আমাদের।

গতবছর শুধু মাত্র তিন রাত ছিলাম কলকাতা। তবে এই তিন দিনে আমি যত ঘুরেছি ওটুকু ঘুরতে অনেকের সাত দিন লেগে যেত এক কথায়। আমার জীবনের অন্যতম সেরা স্মৃতি হয়ে আছে সেবারের সেই ইন্ডিয়ার ট্যুর টা। আর সারা জীবন মনে থাকবে সেই মুহুর্ত গুলোর কথা।

Sort:  

ওপরের ভিডিও টা দেখলেন তো?

না দেখে কি উপায় আছে নাকি। ভিডিওগ্রাফির ভিতর যে ফটোগ্রাফি গুলো আপনি অ্যাড করেছেন এই জায়গাগুলো আমার অতি পরিচিত এবং অনেকবার গেছি এই জায়গা গুলোতে। যদিও আগের বছর আপনি যখন এসেছিলেন তখন শুনেছিলাম দাদার মুখে আপনার কথা।

সে দিনের আরেকটা বিশেষ মুহুর্ত ছিল সন্ধ্যা বেলায় বারাসাত স্টেশনে। একজন বিশেষ মানুষের সাথে দেখা করতে সেখানে গিয়েছিলাম।

আপনি তো মশাই আমার বাড়ির কাছে এসেই চলে গেছেন দেখছি। যদিও ওই সময় পরিচয় থাকলে দেখা হয়ে যেত।

 last year 

এটা ঠিক ভাই , তখন পরিচয় থাকলে এক সাথে কিছুটা সময় কাটিয়েই আসতাম হয়তো। তবে এরপর হয়তো আর কখনো মিস হবে না।

 last year 

আমি তো কিছুদিন আগেই প্রিন্সেপ ঘাট দিয়ে ঘুরে আসলাম। তারপর আবার কিছু কিছু জায়গা এখানে দেখলাম আপনার ভিডিওগ্রাফিতে যেগুলো আমার অতি পরিচিত। আর আপনি বারাসাত দিয়ে ঘুরে গেছেন তাহলে তো বলতে গেলে আমার বাড়ির কাছেই এসেছিলেন। তবে এইবার আসলে আরো কিছু কিছু জায়গা আছে কলকাতায় ঘুরে যাবেন।

 last year 

পরের বার গেলে দুপুরে খেয়ে আসবো বুঝলেন। রেডি থাকেন 😅

 last year 

হ্যাঁ হ্যাঁ অবশ্যই 🫢।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 56834.19
ETH 2500.74
USDT 1.00
SBD 2.27