আমাকে আমার মত থাকতে দাও

in আমার বাংলা ব্লগlast year

নমষ্কার,,

মোটামুটি দেড় থেকে দুই মাস হতে চলল আমার প্রিয় ইউকুলেলেটা নিয়ে বসি না। নানান ধরনের কাজের প্রেসারে গান-বাজনা নিয়ে বসার সুযোগটাই পাচ্ছিলাম না। অথচ একটা সময় দিনে অন্তত একবার আমি এই যন্ত্রতে হাত না দিলে থাকতেই পারতাম না। যাইহোক আজকে অনেকদিন পর ব্যাগ থেকে ইন্সট্রুমেন্ট বের করলাম। দেখলাম টিউনিংগুলো আগের মত নেই। একটু সময় নিয়ে সব ঠিকঠাক করলাম।

তারপর বাজানোর চেষ্টা করলাম। প্র্যাকটিস না থাকলে যা হয়, আগের মত ছন্দ খুঁজে পাচ্ছিলাম না। গান গাইতে নিলেও কেমন একটা আটকে যাচ্ছিলাম বারবার। তারপরেও একটু চেষ্টা করলাম নিজের মতো করে সময় দিয়ে দুই এক লাইনে গাওয়ার।

অনেকক্ষণ সময় নিয়ে ভাবছিলাম কোন গানটা গাওয়া যায়। আসলে গান জিনিসটা এমন আমাদের পারিপার্শ্বিক অবস্থার সাথে সবসময় সম্পর্কিত। অর্থাৎ আমি বা আমরা যেরকম অবস্থায় আছি বা আমাদের মন মানসিকতা যে পর্যায়ে আছে ঠিক সে রকম ধরনের গানই আমাদের মনে ঘোরাফেরা করে সেই মুহূর্তে।

একটু টুং টাং করে বাজাতে নিয়ে হঠাৎ করেই নিজে থেকে গিয়ে ফেললাম আমাকে আমার মত থাকতে দাও, আমি নিজেকে নিজের মতো গুছিয়ে নিয়েছি। আমি আসলে নিজেও বুঝলাম না এই গানটাই কেন মুখের কাছে চলে আসলো। তারপর ভাবলাম হয়তো আমি এবং আমার চারপাশ এটাই ডিমান্ড করছে।

অনুপম রায়ের বিখ্যাত এই গানটা সবাই শুনেছেন। গানটা নিয়ে নতুন করে বলার কিছু নেই। অনেকদিন পর আজকে একটু চেষ্টা করেছি। আমি জানি আমি অতটাও ভালো গাইতে পারিনি। তারপরেও ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করছি।

Sort:  
 last year 

দাদা প্রায় অনেকদিন পর গানের আসর ৷ আসলে আমিও গান গাইতে অনেক ভালোবাসি ৷ তবে সময়ের অভাবে আর বলাই হয় না ৷ তবে মাঝে মধ্যে গুনগুন করে গাইতে বেশ ভালোই লাগে ৷ আসলে মন খারাপ হলেই গান গাই ৷
যা হোক আপনার গলায় গান শুনতে ভালোই লাগে ৷ অনেক ধন্যবাদ দাদা ৷

 last year 

গান হলো মন ভালো করার অস্ত্র। তাই একটু সময় করে বসলে খারাপ হয় না একদমই। আপনিও সময় করে বসবেন আশা করি। ভালো থাকবেন ভাই।

 last year 

ভাই কি বলবো সত্যি আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার সুন্দর কন্ঠে এত দুর্দান্ত গান শুনে। ইউকুলেলেটা সাথে কন্ঠ মিলে খুব চমৎকার গান পরিবেশন করেছেন। এই গানটি আমি প্রায় শুনে থাকি। আজকে আবার আপনার কন্ঠে গান শুনতে পেরে খুবই ভালো লাগলো। আপনার কাছ থেকে এই ধরনের গান আরো আশা করি ভাই। এত চমৎকার গান আমাদের মাঝে পরিবেশন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 last year 

এত সুন্দর মন্তব্য সব সময় ভালো কাজ করতে উৎসাহ প্রদান করে ভাই। এভাবেই পাশে থাকবেন সবসময়। অনেক ধন্যবাদ।

 last year 

বেশ দারুন একটা গান শেয়ার করলেন ভাইয়া। আপনার গান শুনতে ভীষণ ভালো লাগে। আসলে প্র্যাকটিস না থাকলে সবকিছুই একটু কষ্ট হয় আবার করতে। তারপরেও আপনি যে গান গাওয়ার চেষ্টা করেন এটাই ভালো লাগে। তবে আজকে যে গান সিলেক্ট করলেন এটা ভালো লাগলো।

 last year 

মনের ভালো লাগা থেকে এটুকু চেষ্টা করা আপু। আর তার সাথে সাথে আপনাদের উৎসাহ কাজের প্রতি ভালোবাসাটা আরো বাড়িয়ে দেয়। অনেক ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন সবসময়।

 last year 

আমাকে আমার মত থাকতে দাও এই গানটি আমার কাছে খুব ভালো লাগে।বেশির ভাগ সময় মন খারাপ থাকলে আমি এই গানটা শুনি।আপনার কন্ঠে গানটি শুনতে খুব ভালো লাগলো।অনেক ধন্যবাদ দাদা এতো সুন্দর একটি গান উপহার দেয়ার জন্য।

 last year 

গানটা আসলে সবার মন জয় করে নিয়েছে। অনুপম রায় মানেই অসাধারন কিছু। অনেক ধন্যবাদ আপু। ভালো থাকবেন।

 last year 

ভাইয়া আমার খুব পছন্দের একটি গান কভার করেছেন। এই গান আমার কাছে অনেক ভালো লাগে। আপনার কণ্ঠে নতুন করে শুনতে পেয়ে আরও বেশি ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি গান কভার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপু সব সময় আমার পাশে থাকার জন্য। ভালো থাকবেন।

 last year 

অনেকদিন পর অসাধারণ একটি গান কভার শুনে বেশ ভাল লেগেছে।আসলেই যে কোন কিছুর প্র্যাকটিস থাকতে হয় তাহলে ঠিক থাকে।তবে আপনার সব ঠিক আছে ভাইয়া অসাধারণ গেয়েছেন।অনেক প্রিয় একটি গান আমার।অনেক ধন্যবাদ গান কভার শুনে অনেক আনন্দ পেয়েছি।

 last year 

আর আগের মত সময় দেওয়া হয় না আপু। তবে এখন একটু একটু করে হলেও সময় দেব। প্রাক্টিস না থাকলে খুব বিপদে পরতে হয়। অনেক ধন্যবাদ আপু।

 last year 

এরকম গানগুলো শুনতে আমি একটু বেশি পছন্দ করি। আমাকে আমার মত থাকতে দাও গানটি আমার খুবই পছন্দের। যদিও এখন এত বেশি শুনতে পারি না সময়ের কারণে কিন্তু মাঝে মাঝে শুনে থাকি। আপনার কন্ঠে আজকে কিন্তু গানটি শুনে ইচ্ছে করছে বারবার শুনতে। আসলে আপনার কন্ঠে গাওয়া গানগুলো একটু বেশি ভালো লাগে। আপনি যখনই গান পরিবেশন করেন তখনই আমি শুনে থাকি। মন খারাপ থাকলে গান শুনলে মনটা ভালো হয়ে যায়।

 last year 

আসলে এই ধারার গান গুলোতে নিজেকে খুঁজে পাওয়া যায় । মনে হয় মনের কথা গুলো অনায়াসে বলে দেয়। আপনার মন্তব্য সব সময় অন্য রকম এক ভালো লাগা দেয় ভাই। ভালোবাসা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62907.89
ETH 3379.73
USDT 1.00
SBD 2.50