শেষ পেরেক টা লাগলে হয় এবার 😅

নমস্কার,,

শেষবার ইন্ডিয়ান ভিসা করেছিলাম ২০২২ এর ডিসেম্বর মাসে। যার মেয়াদ ছিল ছয় মাস। যেটা মাত্র কয়েকদিন আগেই এক্সপায়ার হয়ে গেছে। কিন্তু মজার ব্যাপার এই ভিসাতে আমার একবারও ইন্ডিয়া যাওয়া হয়নি। বলা যায় অনেকটা এমনিতেই ভিসাটা নষ্ট হয়ে গেল। এবার নতুন করে সহজে আর ভিসা করতে দেওয়ার ইচ্ছে ছিল না একদমই। কিন্তু অনেকটা চাপে পড়ে এবং বাধ্য হয়ে আমাকে করতে দিতে হলো। আসলে আমার বোন জামাইয়ের কিছু চেকআপ করার জন্য চেন্নাই যাওয়ার কথা। তাই আমার বোন এবং বোন জামাই দুজন মিলে উঠে পড়ে লেগেছে আমার সাথে ভিসা করতে দেওয়ার জন্য। কোন বিপদ হলে আমাকেই দৌড়াতে হবে।

IMG20230619092420.jpg
Location

বিগত এক বছরে আরো দুইবার ভিসা করেছি আমি। অবশ্য দুই বারই বাড়িতে না জানিয়ে লুকিয়ে ভিসা টা করেছি। এবার অবশ্য একদিক দিয়ে স্বস্তি হচ্ছে যে , লুকিয়ে কিছু করছি না। সবার অনুমতিক্রমেই ভিসা করতে দিতে হচ্ছে আমাকে। যদিও এই সময়টাতে ইন্ডিয়া যাওয়ার বিন্দুমাত্র ইচ্ছা নেই আমার এখন। তারপরেও পরিস্থিতির কারণে করে রাখতে হচ্ছে।

গতবার অবশ্য ঢাকা থেকে ভিসা করেছিলাম সেজন্য খুব একটা ঝামেলা পোহাতে হয় নি। আর ভিসাটাও ঠিকঠাক মত পেয়ে গিয়েছিলাম। কিন্তু এবার বগুড়াতে করতে দিচ্ছি তাই একটু হলেও ভেতরে ভয় কাজ করছিল। কারণ এখানে ডকুমেন্টস নিয়ে নানান ধরনের ঝামেলা বা ভোগান্তির শিকার হতে হয় ।

IMG20230619090652.jpg
Location

মোটামুটি সকাল সকাল বাড়ি থেকে বেরিয়ে গেলাম। ঘন্টা দেড়েকের মাঝেই পৌছে গেলাম ভিসা সেন্টারে। যে পরিমাণ ভিড় আশা করেছিলাম ঠিক ততটা ভিড় ছিল না। ২০ মিনিটের মত লাইনে দাঁড়িয়ে থাকলাম, তারপর ভেতরে ঢুকে গেলাম। কিন্তু ভেতরেই দেখলাম বেশি দেরি হচ্ছে। প্রায় এক ঘন্টা চল্লিশ মিনিট পর আমি আমার সিরিয়াল পাই। ভেতরে যখন বসে ছিলাম এক ভদ্র লোকের সাথে একথা সেকথা হতে হতে এক পর্যায়ে বলছিল, কোন ভিসা তে একবার না গেলে পরের বার সহজে আর ভিসা দেয় না। আমি তো তখন বলেই বসলাম আমার তো শেষ ভিসায় একবারও যাওয়া হয় নি। আমাকে তখন বলছে যে, ভাই আপনি নিশ্চিত থাকেন যে আপনার ভিসা রিজেক্ট করে দেবে। এই কথাটা আমি আগেও শুনেছিলাম অবশ্য। তারপরও যা হবার হবে এই ভেবে সামনে এগিয়ে গেলাম।

IMG20230619092620.jpg
Location

IMG20230619122301.jpg
Location

ভিসা কাউন্টারে থাকা ভদ্র লোক খুব ভালোভাবে আমার সাথে কথা বললেন। সব কিছু দেখে ডকুমেন্টস গুলো জমা করে নিলেন এবং ফিংগার দেওয়ার জন্য পাশের লাইনে দাড়াতে বললেন। আমি তো প্রায় অবাক। কারণ আমার সামনের কয়েক জনের কিছু ডকুমেন্টস নিয়ে বেশ হয়রানি করেছে। ওগুলো আমিও জমা দেই নি। তবে আমাকে তিনি কিছুই বললেন না। এর আগেও অবশ্য এমন হয়েছে। আমি ভিসা অফিসে গিয়ে খুব একটা ঝামেলায় পরি নি। যাই হোক সব কাজ সেরে প্রায় আড়াই ঘন্টা পর আমি ভিসা সেন্টার থেকে বেরিয়ে আসলাম।

সত্যি বলতে মনে একটা ভয় কাজ করছেই। ভিসা টা এবার লাগবে কি লাগবে না! তবে এবার ভিসা পেলে এক দিনের জন্য হলেও যেতেই হবে আমাকে এটা একদম নিশ্চিত। না হলে পরের বার আর কখনো ভিসা দেবে না, হিহিহিহি। দেখা যাক শেষ পেরেক টা লাগে কিনা। দুই সপ্তাহ পরেই বাকি টা জানা যাবে।

Sort:  
 last year 

আপনি শেষ ভিসায় একবারও যাননি যার কারণে এবার রিজেক্ট করে দিতেও পারে। বাড়িতে না জানিয়ে লুকিয়ে লুকিয়ে এক বছরের মধ্যে দুইবার ভিসা তৈরি করেছিলেন, এবার তাহলে চুরি করে কিছু করা হয়নি। আপনার আপু এবং দুলাভাইয়ের জন্য এই কাজটা আপনার আবারো করতে হচ্ছে। দেখা যাক তাহলে আপনার শেষ পেরেকটা লাগে কিনা। শেষবারের এই কাজটা যদি হয় তাহলে তো আপনার ভাগ্য অনেক ভালো হবে। দোয়া করি যেন আপনি ভিসাটা পেয়ে যান।

 last year 

জ্বী ভাই আপনার কথাটা যেন লেগে যায়। ভালোই ভালোই যেন সবটা হয়। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার সম্পূর্ণ ব্লগটি পড়ে মনে হচ্ছে শেষ পেরেক টা লেগে যাবে। যেহেতো কাগজ জমা দেওয়ার সময় কোন সমস্যা হয়নি,পরেও হবে না। তারপরও দেখা যাক কি হয়। ধন্যবাদ ভাইয়া।

 last year 

ভাই আপনার কথা টাই যেন সত্যি হয়। দোয়া করবেন 🙏। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

পোস্ট পড়ার আগে ভাবছিলাম কোথায় আবার পেরেক লাগবে? কিন্তু পোস্ট পড়েই না বুঝলাম যে আপনার ইন্ডিয়ার ভিসা লাগার ভিসা। যদিও এর আগে কয়েকবার ভিসা করেও আপনার যাওয়া হয়নি। এবার দেখা যাক কি আছে আপনার কপালে। কিন্তু আপনি তো মহা ভাগ্যবান মশায়। আপনাকে ওরা কোন ঝামেলায় তো দেখি ফেললো না। হি হি হি

 last year 

হাহাহাহাহা,,, কি যে বলেন আপু, ফাটা কপালের জন্য তো সব খানেই আটকে যাচ্ছি। দোয়া করবেন ভাইয়ের জন্য যেন বাকি কাজটাও ঠিক মত হয়ে যায়। অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপনার তো দেখছি ভিসা সেন্টারে গেলে বেশি ঝামেলায় পড়তে হয় না। আমি তো ভাবছি শেষ পেরেক টা কি এবার লাগবে। যদি লাগে তাহলে তো অনেক বেশি ভালো হয়। একদিনের জন্য হলেও যাবেন না হলে আর ভিসা দেবেনা আপনাকে। এখন আর লুকিয়ে লুকিয়ে তাহলে কিছুই করতে হচ্ছে না, যদিও প্রথমেই লুকিয়ে ভিসা তৈরি করার জন্য গিয়েছিলেন। এই বিষয়টা কিন্তু অনেক ভালোই লেগেছে। আশা করছি দুই সপ্তাহ পরে অবশ্যই জানাবেন কি হলো। অপেক্ষায় আছি তাহলে এই বিষয়টা জানার জন্য।

 last year 

পজিটিভ নেগেটিভ যে কোন কিছুই ফলাফল আসতে পারে আপু। আমি নিজেও একটু চিন্তিত। দোয়া করবেন যেন সব ঠিকমত হয় আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিকই বলেছেন ,এইবার ভিসাটাকে কাজে না লাগালে ,হয়তো পরের বার আপনাকে ভিসাই দেবে না, হি হি হি। তবে ছয় মাসের ভিসা থাকা সত্ত্বেও আপনি একবারও ইন্ডিয়াতে ঘুরতে আসলেন না, কি আশ্চর্য! আপনার বোন এবং বোন জামাই এর চিকিৎসার জন্য ,তাহলে এবার ভিসা পেয়ে গেলেই ইন্ডিয়াতে আসা হচ্ছে দেখছি.

 last year 

ম্যাডাম ইন্ডিয়া গত বছর গিয়ে যে কত কাহিনী করে এসেছি সেসব জানলে আপনিও বলতেন যে , এই ছয় মাসে না এসে ভালোই হয়েছে 😅😅। হিহিহিহি। আমার মত অ্যাডভেঞ্চার কজন করেছে জীবনে যে লুকিয়ে ইন্ডিয়া গিয়ে ঘুরে এসেছি ! বাড়ির কেউ জানতো না কিছুই। এবার তাই চোখে চোখে রেখেছে খুব। ভিসা পেলেও দরকার ছাড়া সহজে আর যেতে দেবে বলে মনে হয় না 🤪

 last year 

কে জানে আপনি গত বছর ইন্ডিয়ায় এসে কি কাহিনী করে গিয়েছেন?🤔 তাই বলে আপনি লুকিয়ে লুকিয়ে এক দেশ থেকে আর এক দেশে ঘুরতে চলে আসলেন! আপনাকে তো চোখে চোখে রাখার মতনই দেখছি।

 last year 

গত দেড় বছরে আমার জীবন টা নাটকের চাইতেও বেশী নাটকীয় হয়ে গেছে ম্যাডাম। আমার সব পাগলামো শুনলে আতকে উঠে অনেকেই। দিন শেষে ভগবান যা ভালো চান তাই হয়েছে এটুকুই বলার 🙏।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31