আমাদের কথোপকথন

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমষ্কার,,

" কিরে কোথায় এখন তুই? "

  • আমার বাস ঢুকে পরেছে ভাই, আর এক থেকে থেকে দেড় মিনিট লাগবে

"ঠিক আছে আয় । আমি বনফুলের সামনেই আছি।"

এইটুকু কথা বলেই ফোনটা রেখে বাসের গেটের সামনে দাঁড়িয়ে পড়লাম নির্দিষ্ট স্থানে নামবো বলে। সময় হয়েই গেছে একদম। বনফুলের সামনে বাসটা আসতেই দেখি একজন মানুষ খুব শান্ত ভাবে স্থির মন নিয়ে চুপচাপ দাড়িয়ে আছে। তখন অনেক বাসই টার্মিনালে এসে দাড়াচ্ছে কিন্তু ভদ্র লোকটির চোখ এদিক ওদিক দিয়ে একজনকেই খুঁজে বেড়াচ্ছে। আমাকে দেখার আগেই আমি তাকে দেখে ফেলি বাস থেকে। আর বাস থেকে নেমে কয়েক জনকে পাশ কাটিয়ে তার সামনে যেতেই দুই হাত বাড়িয়ে আমাকে বুকে টেনে নিল।

হ্যাঁ @shuvo35 ভাইয়ের কথাই বলছি। আমি জানি না এভাবে আপন করে শেষ কবে কে আমাকে জড়িয়ে ধরেছে। অদ্ভূত একটা তৃপ্তি পেলাম যেন। আমি মুহূর্তেই চুপ হয়ে গেলাম। এভাবেও কেউ আপন করে নিতে পারে প্রথম দেখায়!! মনে হলো আমরা বছরের পর বছর ধরে একে অপরকে চিনি, জানি।

IMG20221119201219.jpg
Location

কফি দিয়েই শুরু হলো দুই ভাইয়ের আড্ডা। আমি শুধু চুপ করে শুনছিলাম মানুষটার কথা। আর ভাবছিলাম, এই সেই শুভ ভাই, যায় গলার স্বর না শুনলে বৃহস্পতিবার রাতে মনে হয় কি যেন মিস করে চলেছি। দুই দেশের কত সব শ্রোতা তাকে শোনেন। আর আমি এখন তার সামনে বসে তার কথা গুলো শুনছি। কোন কথা বলার সময় তার মুখের এক্সপ্রেশন কেমন হয় সেটা দেখছি। সেই মানুষটা কতটা মন খুলে হাসতে পারে সেটা বুঝে নিচ্ছি। লুকিয়ে লুকিয়ে এই ব্যাপার গুলো নিয়ে ভাবতে বেশ মজাই লাগছিল আমার। সত্যি বলতে নিজেও হেসে ফেলছিলাম বারবার।

যতদূর মনে পরছে আমাদের কমিউনিটির তিন নম্বর হ্যাং আউটে আমি প্রথমবারের মত জয়েন হওয়ার সাথে সাথেই শুভ ভাই জোরে বলে উঠেছিল, " সজীব রয় ওয়েলকাম"। কথাটা প্রথমবার কানে আসতেই ভেবেছিলাম, বাপরে এতোটা চার্মিং ভয়েসে এংকারিং করছে! বেশ দারুন তো ব্যাপারটা।

তারপর থেকে হ্যাং আউটের মাধ্যমে মাঝে মধ্যে তার সাথে আমার কথা হয়েছে। পোস্ট গুলোতে কমেন্টের মাধ্যমে কথা হতো টুকটাক। আর তারসাথে আমার প্রথম কথা হয় আজ থেকে পাঁচ মাস আগে। আমার জীবনের সব থেকে বাজে মুহূর্ত টায় নিজে থেকে ভাই আমার সাথে যোগাযোগ করেন এবং আপন ছোট ভাইয়ের মত করে সামলানোর চেষ্টা করেন। তারপর থেকে আমাদের মাঝে মধ্যে কথা হলেও কখনো দেখা টা আর করা হয় নি। মজার ব্যাপার হলো শুভ ভাইয়ের বাড়ির পাশেই আমার মাসির বাড়ি। আমি মাঝে মাঝেই আসি এদিকে। আবার শুভ ভাইও আমার বান্ধবীর বিয়েতেই আমার বাড়ির পাশে এসেছিল। কিন্তু তখন কেউ কাউকে চিনতাম না। হাহাহাহাহা।

IMG20221119201200.jpg
Location

কফি টা শেষ হতেই বেরিয়ে গেলাম দুই ভাই। রাতের খাবার এক সাথে খেতে। আসলে খাওয়া দাওয়া টা মুখ্য ছিল না একদমই । মন খুলে কথা বলতে পারছিলাম দুজন, এটাই বোধ হয় বড় শান্তি দিচ্ছিলো। সব থেকে বড় কথা আমরা নির্দিষ্ট কোন টপিক নিয়ে কেউ কথা বলছিলাম না। আপনা আপনিই একের পর এক কথা হয়েই যাচ্ছিল। এক জনের কথা শেষ হতে না হতেই অপরজন সেটা নিয়েই আবার আরেক দুনিয়ায় চলে যাচ্ছিলাম। মনের মিলটা হয়তো এখানেই ছিল।

IMG20221119201046.jpg
Location

চোখের পলক পরতে না পরতেই দেড় থেকে দুই ঘন্টা সময় ধুম করে উধাও হয়ে গেল। শুভ ভাই শারীরিক ভাবে বেশ অসুস্থ ছিলেন । কিন্তু আমাকে বিন্দু মাত্র বুঝতে দিচ্ছিলেন না। বড় ভাইরা মনে হয় এমনই হয়। সত্যি বলতে ভাইয়ার থেকে খালি হাতে ফিরে আসি নি। তার কিছু কিছু গুণ আমাকে মুগ্ধ করেছে এক কথায়। মানুষকে কি করে আপন করে নিতে হয় তার কাছ থেকে আরেকটা বার শিখতে পেরেছি। সামনের দিনগুলোতে নিজেকে সেভাবে গুছিয়ে নিয়ে চলার চেষ্টা করে যাব।

হয়তো আবার কখনো হুটহাট করে চলে যাব ভাইকে জ্বালাতন করতে। আবার আমাদের গল্পের খাতা খুলবো। মনের কথা গুলো ভাগাভাগি করে নেব। ভালোবাসার এই বন্ধন গুলো চির অটুট থাকুক। ভালোবাসার এই মানুষ গুলো সব সময় ভালো থাকুক। হাসি খুশি থাকুক। স্বপ্নেরা ধরা দিক প্রিয় এই মানুষ গুলোর হাতের মুঠোয়।

Sort:  
 2 years ago 

এমন দেখা আবারও হোক, প্রিয় মানুষ গুলো ভালো থাকুক তাদের নিজ নিজ স্থানে, এমনটাই প্রত্যাশা রইল। ভালোবাসা নিরন্তর। ☺️🙏

ভালোবাসা আর স্নেহের এই হাত টা সব সময় ছোট ভাইয়ের মাথায় রাখবেন ভাই ❤️🙏।

 2 years ago 

শুভ ভাই খুবই অমায়িক একজন মানুষ। প্রতিটা হ্যাং আউট এই ওনার ভয়েজ শুনতে পারি। এমন লাউড ভাবে একটি শো চালনা করা শুভ ভাই এর দ্বারাই সম্ভব। অন্য কেউ হলে এভাবে পারতোনা। যাক শুভ ভাই এর সাথে দেখা করতে পেরেছেন বলে খুবই ভালো লাগলো। এর আগে একবার মনে হয় হাফিজ ভাই এর সাথেও দেখা করেছিলেন।

হ্যাঁ ভাই সবার প্রথমে আমার হাফিজ ভাইয়ের সাথেই দেখা হয়। আসলে এই কমিউনিটির প্রতিটি মানুষই অসাধারন মনের মানুষ। মন জুড়িয়ে যাবে তাদের সাথে বসে সময় কাটালে। অনেক ধন্যবাদ ভাই। ভালো থাকবেন।

 2 years ago 

বাহ্ দাদা শুভ ভাইয়ের সাথে কফির আড্ডাটা বেশ ভালোই জমিয়েছিলেন। আপনি ঠিকই বলেছেন শুভ ভাই কষ্টকে কষ্ট মনে করে না। অসাধারণ একজন ব্যক্তিত্বের লোক শুভ ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

হ্যাঁ ভাই খুব ভালো একটা সময় কেটেছে দুই ভাইয়ের। ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ দাদা

 2 years ago 

শুভ ভাই সত্যিই অমায়িক একজন মানুষ। যাকে একবার আপন করে নেন, তাকে মন প্রান উজাড় করে দেন। দীর্ঘ ৪+ বছর ধরে শুভ ভাইকে চিনি, যদিও এখনো আমাদের বাস্তবে দেখা করার সোভাগ্য হই নি।

হ্যাঁ ভাই আপনাকে নিয়েও শুভ ভাই বেশ বললো। আসলে কিছু সম্পর্ক কিভাবে যে তৈরি হয়ে যায় একদমই বুঝতে পারি না আমরা। আশা করি একদিন সবার সাথে সবার দেখা হবে ভাই। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

শুভ ভাইয়ের সাথে কফি খেতে খেতে বেশ ভালোই আড্ডা জমিয়ে ছিলেন। আর এই পোষ্টের মাধ্যমে আপনাদের কিভাবে পরিচয় এবং একে অপরের সাথে দেখা হয় সে বিষয়টা তুলে ধরেছেন। সত্যি বলতে কাছের এমন একজন বড় ভাই থাকলে আর কিছু লাগেনা।

একদম ঠিক বলেছেন ভাই,, এমন একজন বড় ভাই থাকলে আর কিছু লাগে না যেন। খুব ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। ভালো থাকবেন।

 2 years ago 

কি লিখলেন ভাই, লেখা তো নয় যেন পুরাই আগুন। এত সুন্দর করে মনের কথাগুলো কিভাবে লিখেন তাই মাঝে মাঝে খুঁজে পাই না। প্রিয় শুভ ভাইয়ের পোস্ট গুলো পড়লে মনের ভিতরে যতটা আত্মতৃপ্তি পাই, আজ আপনার পোস্ট পড়ে ঠিক প্রায় সেরকমই আত্মতৃপ্তি পেলাম। আর সেই সাথে আপনাদের কাটানো সময়টুকুর কথা জানতে পেরে খুবই আফসোস হলো। মনে হচ্ছিল আপনাদের এই আনন্দঘন মুহূর্তে আমিও যদি শামিল হতে পারতাম, তাহলে হয়তো আনন্দের সীমা থাকত না। আর হ্যাঁ একটা কথা না বললেই নয়, শুভ ভাইয়ের এংকারিং আমার কাছেও খুবই খুবই ভালো লাগে। ওই যে বললেন না, প্রতি বৃহস্পতিবার তার কথার অপেক্ষায় থাকি, তার কথা না শুনতে পারলে সত্যিই মনে হয় কি যেন মিস করে গেছি। প্রিয় শুভ ভাই, প্রিয় সজীব ভাই সব সময় ভালো থাকুক, হাসি খুশি থাকুক, স্বপ্নেরা ধরা দিক প্রিয় এই মানুষগুলোর হাতের মুঠোয়।

আপনি অনেক ভালো মনের একজন মানুষ এবং আমাদেরও অনেক ভালোবাসেন। তাই আমাদের সব কিছু এত ভালো লাগে আপনার। একদিন আপনার সাথেও বসে যাব আড্ডা দিতে। কোন একদিন ধুম করে রংপুর চলে যাব কেমন। অনেক ভালো থাকবেন ভাই। ভালোবাসা রইলো।

 2 years ago 

প্রথমে আমি নাম না দেখে শুভ ভাইয়ের পোস্টে মনে করে ঢুকেছি কিন্তু ঢুকে দেখিয়ে নাম আপনার আমি মনে করছিলাম যে নেটওয়ার্ক সমস্যা হয়তোবা। তারপর পড়া শুরু করে দিলাম। তারপর দেখলাম আপনি শুভ ভাই কে মেনশন করেছেন। তারপর আরো পড়ে বুঝতে পারলাম না আপনি শুভ ভাইয়ের সাথে মিট করেছেন। আর হ্যাঁ পোস্টটি পড়ে বুঝতে পারলাম আপনারা দুই ভাই মিলে বেশ ভালোই সময় কাটিয়েছেন। আসলে হ্যাংআউটে শুভ ভাইয়ের কথার ভিতরে আলাদা একটা জোশ থাকে। সেটা বলে বোঝানো সম্ভব না। ধন্যবাদ ভাই আপনাকে এবং শুভ ভাইয়ের সাথে আড্ডার মুহূর্তগুলো শেয়ার করার জন্য।

হিহিহিহি, বেশ মজার ছিল তো ভাই। আসলে শুভ ভাই ভীষণ এনার্জিটিক একজন পারসন। ওনার সাথে থাকলে আড্ডা একদম জমে ক্ষীর হয়ে যায়। খুব ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে ভাই। ভালো থাকবেন।

 2 years ago 

এই কমিউনিটিতে যতদিন ধরে আছি শুধু অপেক্ষায় থাকি কখন আসবে বৃহস্পতিবার। আসলে বৃহস্পতিবার আসলে সেই চিনা কন্ঠ গুলো শুনতে পাব।শুভ ভাই যে অসুস্থ আপনাকে বুঝতে দেয়নি, সত্যি বড় ভাইয়ের এমনি হয়।যাইহোক শুভ ভাইয়ের সাথে বসে আড্ডা দিচ্ছিলেন আর কফি খাচ্ছিলেন জেনে ভালো লাগল। ধন্যবাদ আপনাকে শুভ ভাইয়ের সাথে কাটানে মূহুর্ত শেয়ার করার জন্য।

একদম আমরা সবাই বৃহস্পতিবার রাতের হ্যাংআউটটার জন্য অপেক্ষায় থাকি। অনেক ধন্যবাদ আপু। এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

আপনার ভাইয়া যখন বললো আপনি আসছেন।খুব ইচ্ছে ছিলো দেখা করার। কিন্তু রাত হয়ে গিয়েছিল বাবু ঘুমানোর জন্য কান্না করছিলো তাই আর যাওয়া হয়নি। পরের অবশ্যই দেখা হবে।

হ্যাঁ আপু আবার কোন একদিন সবাই একসাথে বসে জমিয়ে আড্ডা দেব। অনেক ভালো থাকবেন। আর দোয়া রাখবেন।

 2 years ago 

যাক ভালই হল। তবুও এই পোষ্টের মাধ্যমে জানতে পারলাম যে, আপনার সাথে শুভ ভাইয়ের গল্প হয়েছে। আসলে যার কথা প্রতি হ্যাংআউট প্রোগ্রামে আমরা শুনি। তাকে সামনাসামনি দেখার অনুভূতি কি হতে পারে? সেটা নিয়েই ভাবছি। দুজনকে একত্রে দেখে বেশ ভালো লাগলো।

হ্যাঁ আপু আমার অনুভূতির কথা টুকুই অল্প কথায় শেয়ার করার চেষ্টা করেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66