"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১২ || ❤️ নীলাশ্রী ❤️

মোটামুটি সাড়ে চার থেকে পাঁচ বছর আগের কথা। ঈশার সাথে তখনও ঠিকভাবে সম্পর্ক শুরু হয়ে ওঠেনি। দুজন দুজনকে চাইছি। মনে মনে ভালোবাসছি। কিন্তু পরিবার, সমাজ, দুটো দেশ ইত্যাদি নানান কথা ভেবে ভয়ে বার বার পিছু হাঁটছি। সত্যি বলতে এভাবেই আমাদের পাঁচ-ছয় মাস কেটে গিয়েছিল।

ঈশা ভালো লেখালেখি করত অনেক আগে থেকেই। তখন ওর লেখাগুলো পড়ে ভাবতাম এত অল্প বয়সে এমন সুন্দর করে কিভাবে গুছিয়ে লেখে। একদিন নানান কথার মাঝে হঠাৎ করেই ঈশা আমাকে জিজ্ঞাসা করল, আমার লেখালেখি করার অভ্যাস আছে কিনা। আসলে আমি আগে থেকেই একটু একটু লেখার চেষ্টা করতাম কিন্তু সেগুলো আমার মন মতো হত না তাই কাউকে বলতাম না আর। তো সেই সময় ঈশা আমাকে প্রথম বলেছিল আমাকে নিয়ে কিছু একটা লিখতে পারবে! হোক সেটা কোন কবিতা। আর ঠিক সেই সময় দুই এক লাইন পাগলামো করে লিখে ঈশা কে দিয়েছিলাম। আদেও কবিতা হয়েছিল কিনা এটা ঈশ্বর জানেন।

আজ সেই লেখাটাই আপনাদের সবার সাথে ভাগ করে নিচ্ছি। যার নাম দিয়েছি আমি নীলাশ্রী। নামটা নিলাশ্রী দেওয়ার একটা বিশেষ কারণ রয়েছে। সেই মিষ্টি কারণটা না হয় আমাদের দুজনের মাঝেই থাক😊।

নীলাশ্রী

বিশ্বাস করো, আমি তোমাকেই মিস করবো
মিস করবো তোমার নিষ্পাপ সরলতাকে
যেখানে হারিয়েছি আমি আমার আমিকে

আমি মিস করবো ওই বাঁধ ভাঙ্গা হাসিকে
দুটো ঠোঁটের মিতালীকে
যেখানে কথা ছুটতো ব্রেক ফেল করা গাড়ির মতো

বিশ্বাস করো, আমি এই চঞ্চলতাটাকে খুঁজে বেড়াবো বারবার

গ্রীষ্মের কাক ডাকা ভোরে বসন্তের কোকিলের মত এসেছিলে
কিছু বুঝে না উঠতেই যান্ত্রিক সমাজের লোক দেখানো বাধা-নিষেধ কালবৈশাখী ঝড়ের মত সব উড়িয়ে নিয়ে গেল

তাতে কি হয়েছে....

দেওয়ালের ওপাশে ফেলে আসা অতীত টা এখনো আছে স্মৃতি হয়ে

বিশ্বাস করো, তুমি ছিলে, তুমি আছো

কাছে না পাওয়ার আক্ষেপ টা না হয় পরের জন্মেই মিটিয়ে নেব

কোমর বেঁধে ঝগড়া করবো
দুষ্টুমিতে মন ভরাবো
অভিমানে মান ভাঙ্গাবো
দুহাত ভরে আদর করবো
এ জন্মে না হয় থাকলেই স্পর্শের বাইরে

গভীর রাতে ব্যস্ততার শহর যখন থমকে দাঁড়াবে
নীল আকাশ জুড়ে থাকবে তারার মেলা
খুজে নেব তোমায় একটি তারার মাঝে
বিশ্বাস করো, আমি তোমাকেই মিস করবো
আর তোমাকেই মিস করছি ।।

আমি একদমই আবৃত্তি করতে পারি না। কিন্তু ঈশার কথা এটা আমাকেই করতে হবে। ভালো হোক বা মন্দ। তাই একটা ছোট্ট চেষ্টা ছিল আমার পক্ষ থেকে। কানে খারাপ লাগলেও শুনবেন তাই কষ্ট করে🙏

আর যে কথাটা না বললেই নয়। অন্তরের অন্তঃস্থল থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাদের সকলের শ্রদ্ধেয় দাদা সহ সকল অ্যাডমিন এবং মডারেটরদেরকে এত প্রাণবন্ত একটা প্রতিযোগিতা আয়োজন করার জন্য।

এগিয়ে যাক আমাদের প্রিয় মাতৃভাষা বাংলা। এগিয়ে যাক আমার বাংলা ব্লগ।

সকলে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। ❤️

শুভেচ্ছান্তে
@roy.sajib

Sort:  

আহ কি সুন্দর ! চালিয়ে যাও ! আশা করি তোমাদের মধ্যেই কম্পিটিশন হবে ফাস্ট সেকেন্ড নিয়ে !

ওরে ভাই তানজিম, সবাই এত ভালো লিখছে মাথা নষ্ট পুরা। সবার মনে এত ভালোবাসা কবে থেকে আসলো ! হিহিহিহি। বিচারকদের খুব হিমশিম পোহাতে হবে।

 3 years ago 

ভাইয়া সত্যি আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতার প্রতিটি লাইন খুবই ভালো লেগেছে। আমার বাংলা ব্লগের সবাই দেখছে কবি হয়ে গেছে। সত্যি ভাইয়া অসম্ভব সুন্দর হয়েছে আপনার কবিতাটি। আপনি আপনার মনের মাধুরী মিশিয়ে কবিতাটি লিখেছেন ইশা আপুকে নিয়ে। কবিতা আবৃতি টাও কিন্তু বেশ ভালো হয়েছে। এত সুন্দর কবিতা আর কবিতা আবৃত্তি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনাদের দুজনের জন্য অনেক অনেক শুভকামনা রইল।

এত মিষ্টি মিষ্টি প্রশংসা পেলে কার না ভালো লাগবে ! হাহাহাহা। অনেক ভালো থাকবেন আপু।

 3 years ago 

সত্যি বলতে ভাইয়া মুগ্ধ হয়ে গেলাম। আপনার কবিতা দেখে। অনেক ভাল ছিল। কি বলব কবিতা শুনে মনটা একদম জুড়িয়ে গেল। ভালো ছিল। প্রতিটি ধাপ সুন্দর করে তুলে ধরেছেন

খুব ভালো লাগলো ভাইয়া এতো সুন্দর মন্তব্য পেয়ে। অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া আপনি এত সুন্দর কবিতা আবৃত্তি করেন যে শুনে মুগ্ধ হয়ে গেলাম। আপনার কবিতা পড়ে অনেক ভালো লেগেছিল। কিন্তু যখন আপনার কবিতা আবৃত্তি শুনলাম তখন তো একেবারেই মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ হয়েছে ভাইয়া। অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

ধৈর্য সহকারে কবিতাটির পড়ার পরে আবার আমার আবৃত্তি টাও শুনেছেন, এটা সত্যিই আমার জন্য অনেক বড় পাওয়া আপু। আশীর্বাদ রাখবেন এবং অনেক ভালো থাকবেন।

 3 years ago 

আপনাদের দুজনকে আমার ভীষণ ভালো লাগে। ইশা আপু আমার অনেক পছন্দের। আপনি অনেক সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। আর কবিতাটি অনেক দুর্দান্ত হয়েছে। কবিতার নামটি বেশি ভালো লেগেছে। ইশা আপুকে নিয়ে লেখা কবিতা ভালো না হয়ে যাবে কোথায়। কবিতা আবৃতি ও অনেক দুর্দান্ত হয়েছে। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল। আমাদের মাঝে এত অসাধারন একটি কবিতা নিয়ে আসার জন্য ধন্যবাদ।

ঈশার মুখে আপনার কথা আমি শুনেছি। অনেক চমৎকার কাজ করেন সব সময়। আর এভাবে এত সুন্দর করে উৎসাহিত করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু। সব সময় পাশে থাকবেন এবং আশীর্বাদ করবেন আমাদের জন্য।

 3 years ago 

অসাধারণ ছিল ভাই আপনার কবিতাটি। আপু এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। সেই সাথে আপনার কবিতা আবৃত্তি জাস্ট অসাধারণ ছিল আমি শুধু মুগ্ধ হয়ে শুনছিলাম।

অনেক ধন্যবাদ ভাইয়া ধৈর্য নিয়ে আমার উপস্থাপনা শোনার জন্য। এভাবেই পাশে থাকবেন আশা করি।

 3 years ago 

আপনার কবিতাটি আমার খুব ভালো লেগেছে ।আপনি খুব সুন্দর করে কবিতা প্রতিটি লাইন মিলিয়ে লিখেছেন। আপনার কবিতা শুনে খুব ভালো লাগলো আমার কাছে। কি বলবে এক কথা খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

খুব ভালো লাগলো এত সুন্দর মন্তব্য আপনার কাছ থেকে পেয়ে। অনেক ভালো থাকবেন ভাইয়া।

 3 years ago 

কোমর বেঁধে ঝগড়া করবো
দুষ্টুমিতে মন ভরাবো
অভিমানে মান ভাঙ্গাবো
দুহাত ভরে আদর করবো
এ জন্মে না হয় থাকলেই স্পর্শের বাইরে

সুন্দর ছন্দে ভাবের প্রকাশ। যথার্থ। তোমাদের ভালোবাসা প্রণয়ে পরিণত হোক এই কামনাই করি ।

শুভ ভাই এভাবে সব সময় পাশে থাকবেন এবং আমাদের জন্য সব সময় আশীর্বাদ করবেন। আমরা সত্যিই কৃতজ্ঞ আপনাদের মত বড় ভাইদেরকে পেয়ে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59358.13
ETH 2471.72
USDT 1.00
SBD 2.45