আজ হারমোনিকার সাথে কাটানো কিছু মুহূর্ত

নমষ্কার,,

গতকাল বেশ রাত করে ঘুমিয়েছিলাম। তাই আজ সকালে যেন উঠতেই ইচ্ছে করছিল না। সকাল দশটায় একবার উঠলাম ফ্রেশ হয়ে কিছু খাওয়া দাওয়া করে নিলাম। তারপর ১১ টা না বাজতেই দেখি আবার খুব আলসেমি লাগছে। শুয়ে পরলাম আবার। ঠিক ঘুম হচ্ছিল না কিন্তু বিছানায় শুয়ে এপাশ-ওপাশ করেই যাচ্ছিলাম বারবার। একটা সময় ফোনটা হাতে নিয়ে ঘাটাঘাটি শুরু করি। আসলে এখন অবসর পেলেই বেশিরভাগ সময় ফানি ভিডিও অথবা ইউটিউবে নানান ধরনের মজার গান শুনে সময় কাটানোর চেষ্টা করি।

একটা সময় মাথায় আসলো আজকে কিছু একটা পোস্ট করতে হবে তো। কি পোস্ট করব এটাও বুঝতে পারছিলাম না। মাথা থেকে ওসব চিন্তা ঝেড়ে ফেলে দিলাম। সন্ধ্যেবেলা কিছু একটা করব ঠিক। তারপর হঠাৎ করে মনে পড়ল অনেকদিন হলো আমার হারমোনিকাটা নিয়ে বসি না। একরকম দূরে ফেলে রেখেছি আমার এই ভালোবাসার জিনিসটাকে। সত্যি বলতে আমার নিজেরও খুব একটা দোষ নেই। পারিপার্শ্বিক পরিস্থিতি এমন যাচ্ছে মন চাইলেও অনেক কিছু করে উঠতে পারছি না। তারপর নিজে নিজে বাজাতে শুরু করলাম। মাথায় আসছিল না কোন কিছুই। হঠাৎ মনে হল এই হারমোনিকা নিয়েই পোস্ট করি আজ। আর সেই থেকেই ছোট একটা ভিডিও রেকর্ড করলাম। সেটাই আজ আপনাদের সবার সাথে ভাগাভাগি করে নিচ্ছি।

আগেই বলে রাখছি আমি কোন প্রফেশনাল মিউজিশিয়ান না। ভালোলাগার খাতিরে মাঝে মধ্যে বাজাই শুধু। আর আমি অনেক পোস্টেই বলেছি যে মিউজিক্যাল ইন্সট্রুমেন্টের প্রতি আমার আলাদা একটা দুর্বলতা আছে। সেখান থেকেই একটু একটু চেষ্টা। অনেকদিন না বাজিয়ে মরিচা ধরে গেছে অভ্যাসে। ভুল হচ্ছিল বেশ। অনেক কষ্টে রেকর্ডিংটা করতে পারি।

IMG20220803134713.jpg

মাউথ অর্গান বা হারমোনিকা শেখার প্রতি আমার কিভাবে কৌতুহল তৈরি হয় সেটা নিয়ে এর আগে একবার আমি পোস্টে লিখেছি তাই ওই বিষয়ে নতুন করে আর কিছু লিখলাম না। আমার একটা ছোট্ট স্বপ্ন আছে। নিজেকে যখন ঠিক ভাবে দাঁড় করাতে পারবো তখন একটা মনের মত করে ঘর বানাবো মিউজিক্যাল ইন্সট্রুমেন্ট এর জন্য আলাদা করে। আমার সকল পছন্দের মিউজিক্যাল ইন্সট্রুমেন্ট সেখানে থাকবে। আর আমি অবসর সময়ে আমার প্রিয় যন্ত্র গুলোর সাথে সময় কাটাবো। আমার মা আমার এসব কথা শুনলে হাসে খুব। আসলে অনেকটাই পাগলামির মত। তবে আমার কাছে বেশ ভালই লাগে এই পাগলামি গুলো। মাঝে মাঝে মনে হয় স্বপ্ন থেকে আর বেশি দূরে নেই আমি। কিছুটা সময়ের অপেক্ষা শুধুমাত্র।

আজ আর লিখছি না। সকলে ভালো থাকবেন। সুস্থ থাকবেন। ভালো কাজ আর ভালো চিন্তায় নিজেকে উদ্বুদ্ধ রাখবেন।

Sort:  
 2 years ago 

ধনধান্য পুষ্প ভরা আমাদের এই বসুন্ধরা এই দেশাত্মবোধক গানটি আমার খুবই পছন্দের। আর আমার পছন্দের গানটি আপনার হারমোনিকার সুরে শুনতে পেয়ে ভীষণ ভালো লাগছে। দারুন বাজাতে পারেন ভাই। আপনার হারমোনিকা বাজানো আমার হৃদয় ছুঁয়ে গেছে। আপনার ছোট্ট স্বপ্নটির কথা এর আগেও আপনার একটি পোস্টে পড়েছিলাম। আমি মনেপ্রাণে চাই আপনি খুব দ্রুত নিজেকে ঠিকঠাক ভাবে দাঁড় করাতে পারেন এবং আপনার মনের মত করে ঘর বানিয়ে, আপনার পছন্দ সই মিউজিক্যাল ইন্সট্রুমেন্ট এর সংগ্রহশালা তৈরি করতে পারেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

অনেক সুন্দর করে মন্তব্য করেছেন ভাই। মন ভরে গেল একদম। আপনার কথা গুলো যেন খুব তাড়াতাড়ি সত্যি হয় । অনেক ভালোবাসা রইলো ভাই। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

ধনধান্যে পুষ্পে ভরা গানটি অনেক সুন্দর ভাবে কভার করেছেন।ধন্যবাদ ভাইয়া এত সুন্দর বাজনা শুনানোর জন্য।

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

ভালো লেগেছে ভাইয়া।সুন্দর ছিল,গানটা আমার কাছে বেশ ভালো লাগে।
চেষ্টা করলে আপনার দ্বারা এর চেয়েও ভালো করা সম্ভব বলে আমি মনে করি।শুভ কামনা রইলো 🤎

আসলে ভাই আর বসাই হয় না এসব নিয়ে। মরিচা ধরে গেছে একদম সব কিছুতে। ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রাণ জুড়িয়ে গেল বেশ চমৎকার একটি দেশাত্মবোধক গানের সুর শুনলাম আপনার আজকের এই হারমোনিকার সাউন্ড, বেশ চমৎকার বাজিয়েছেন আপনার জন্য শুভকামনা।

অনেক দিন পর চেষ্টা করেছি একটু ভাই। খুব খুশি হলাম আপনার মন্তব্য পেয়ে সত্যি। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

হারমোনিকা আমার কাছেও খুবই ভালো লাগে। যদিও কখনো বাজানো হয়নি। আপনিতো খুব চমৎকার বাজান। খুব ভালো লাগলো শুনে। আর আপনার স্বপ্ন যেন খুব দ্রুতই আপনার হাতে ধরা দেয় সেই দোয়া রইল।

বাজানোর চেষ্টা করবেন আপু। ভালোই লাগবে। অনেক খুশি হলাম আপনার মন্তব্য পেয়ে। ভালো থাকবেন আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45