ভালোবাসার বিবর্তন || বিশ্ব ভালোবাসা দিবসে ভালোবাসা নিয়ে প্যারোডি 😉❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

নমষ্কার,,

আজ থেকে বেশ কয়েক বছর আগে ক্যাম্পাস লাইফে যখন ছিলাম তখন আমি এবং আরো ৫-৬ জন জুনিয়র সিনিয়র ভাই বোন মিলে ভ্যালেন্টাইনস ডের দিন একটা মজার প্রোগ্রাম এর আয়োজন করেছিলাম। আর সেই উপলক্ষে আমি একটি প্যারোডি গান বানিয়ে ছিলাম। যেটা গিয়েছিল সৌভিক এবং আমি কাহন বাজিয়েছিলাম। কম্পিউটারের হার্ডডিস্কটা ক্রাশ খাওয়ার পর অরিজিনাল ভিডিওটা একদম হারিয়ে ফেলি। তবে গানটা প্রোগ্রামের একদিন আগে যখন প্র্যাকটিস করছিল সৌভিক ঠিক সে সময়ের একটা রেকর্ডিং আমার কাছে ছিল।

আজ অনেকদিন পর দিনটার কথা খুব মনে পড়ে গেল। আর তারপর ড্রাইভে রাখা রেকর্ডিংটা খুঁজে বের করলাম। প্র্যাকটিস করার মুহূর্তের সেই রেকর্ডিং টাই সবার সাথে শেয়ার করে নিচ্ছি।

ভালোবাসার বিবর্তন

রঙে ঢঙে পাল্টে গেছে আজকের যুগ জামানা
ভালবাসি শব্দটা আজ বড়ই অজানা
Love you সোনা না বললে হয় না ভালোবাসা
ফার্স্ট ডেটে গিফট পাব প্রেমিকার আশা
তুমি আমি ঘুরছি, একি গোলক ধাঁধার পিছে
ভালোবাসি শব্দটা আজ হয়ে গেছে মিছে

মনে কি পড়ে তোমার সেই দিনটার কথা
প্রথম দেখার পরপরই পিছু পিছু হাটা
অনেক কষ্টে পেলে যখন বাড়ির ঐ লোকেশন
চিঠি দেওয়া নেওয়াই ছিল একমাত্র মিশন
লুকিয়ে লুকিয়ে দেখা হতো মাসে দু একবার
এতেই ছিলে মহাখুশি চাই না কিছু আর
এখন তুমি ঘুরছো একি গোলক ধাঁধার পিছে
ভালোবাসি শব্দটা আজ হয়ে গেছে মিছে

এবার তুমি হাতে পেলে জাদুর একটা বক্স
চিঠির কথা কেড়ে নিল ছোট্ট ইনবক্স
দু-চারটে গোলাপ যদি নাইবা তুমি দিলে
এটাই হবে রিলেশনের সর্বনাশের মূলে
রাত জেগে কথা তুমি নাইবা যদি বলো
ব্রেকআপ তোমার সিওর যেন বাসো না আর ভালো
Facebook আর whatsapp টা বড্ড উপকারী
হাই হ্যালো বলতেই ঠিক পটিয়ে দেবে নারী

সত্যি তুমি ঘুরছো এখন গোলক ধাঁধার পিছে
ভালবাসি শব্দটা আজ হয়ে গেছে মিছে

সে কাল আর একালে বড্ড বেশি আড়ি
ভালোবাসার জন্য লাগে ১৪ ফেব্রুয়ারি
জানু সোনা বাবু আজ ভালোবাসার অস্ত্র
ভালোবাসা ছদ্মনামে হয়েছে বিবস্ত্র
আমি বাবা জানি না এই ভালোবাসার মানে
যদি কেউ জানো তবে বলো কানে কানে

সত্যি সত্যি ঘুরছি আমরা গোলক ধাঁধার পিছে
ভালোবাসি শব্দটা আজ হয়ে গেছে মিছে

❤️❤️❤️

ছবিতে আমার সাথে যে ছেলেটা দাঁড়িয়ে সেই সৌভিক। আমরা দুজনে অসংখ্য কাজ করেছি। আর সবার শেষে আমাদের দুজনের কাঁধে হাত দিয়ে দাঁড়িয়ে আছেন সাকির ভাই। উনার লিরিক্সেও আমি বেশ কয়েকটা গান বানিয়ে ছিলাম। পুরোনো স্মৃতিগুলো ঘাটতে গিয়ে ভীষণ নস্টালজিক হয়ে পড়েছিলাম সকাল থেকেই।

যাই হোক, বিশ্ব ভালোবাসা দিবসে সবাইকে আমার শুভেচ্ছা এবং ভালোবাসা রইলো। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ভালোবাসার জন্য হয়তো বিশেষ কোনো দিনের প্রয়োজন হয় না। ভালোবাসার মানুষটার জন্য প্রতিটা দিনই ভ্যালেন্টাইনস ডে। ভালো থাকুক পৃথিবীর প্রতিটা ভালোবাসা।

Sort:  
 2 years ago 

দাদা ভাই একদম যথার্থ ভালোবাসি শব্দটা আজ হয়ে গেছে মিছে৷ সেই অনেক দিন আগে গানটি আজ শেয়ার করলেন ৷ সত্যি যা শুনে অনেক ভালো লাগলো ৷ আসলে একটা বয়সে এসব হয়ে থাকে ৷ কিন্তু আবার একটা বয়সে এটা গোলক ধাঁধা মনে হয় ৷
অনেক সুন্দর ছিল গানটি দাদা ভাই ৷

 2 years ago 

আসলে মজার ছলেই এটা লিখেছিলাম। তবে এখন কেন যেন মনে হয় সব কথাই বেশ সত্যি। অনেক ভালো লাগে সব সময় পাশে থেকে এভাবে উৎসাহ পেলে। অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

হ্যাঁ ভালো লিখেছিলেন তাহলে খুব সুন্দর হয়েছিল ।আসলে ভালোবাসা দিবস উপলক্ষে অনেকেই সুন্দর মুহূর্ত উপভোগ করে আবার অনেকে এই দিনটাকে পছন্দ করে না। যে যেমন পারে সে তেমনি উপভোগ করে নেয় অনেক ভালো লেগেছে আপনার লেখা গানটি।

 2 years ago 

ঠিক বলেছেন। এক এক জন এক এক ভাবে দিনটাকে উদযাপন করে। অনেক ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

কি আজকে বের হওয়া নি বুঝি,তাই তো আগের কথা মনে পরে গিয়েছে সকাল সকাল থেকে।যান যান বাহির থেকে ঘুরে আসেন 😉😉।কম্পিউটারের হার্ডডিস্কটাও ক্রাশ খায় শুধু আপনিই ক্রাশ খেতে পারলেন না🤪🤪।যাই হোক ভালো ছিলো কিন্তু ভালোবাসা নিয়ে প্যারোডি।লাইন গুলো বেশ দারুন। ধন্যবাদ

 2 years ago 

আপনার নামে মামলা করব কয়দিন পর,,, পাত্রী খুঁজে দেবেন বলে এখনোও বাহানা করেই যাচ্ছেন, এদিকে আমি হাই হুতোষ করে মরছি। আর ক্রাশ তো আমি মিনিটে মিনিটে খাই আপু,, ক্রাশের সাথে বাঁশ ফ্রী থাকে আমার জন্য 😅

 2 years ago 

কিছু কিছু পুরনো স্মৃতি আসলে স্মৃতির পাতায় রয়ে যায়। এই গানটি রেকর্ডিং করা ছিল বলেই আজকে আমরা শুনতে পারলাম। আসলে নতুন কিছু শুনতে ভালো লাগে। ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে আপনারা সবাই মিলে দারুন আয়োজন করেছিলেন এবং এই গানটি করেছেন জেনে ভালো লাগলো। প্র্যাকটিসের সময় রেকর্ডিং করে রেখেছিলেন বলেই আমরা শুনতে পারলাম। সব মিলিয়ে দারুন ছিল ভাইয়া।

 2 years ago 

প্রাকটিসের সময় মজা করে রেকর্ড করাটা যে এতোটা কাজে দেবে ভাবতেও পারিনি আপু,, আজ দিনে কতবার যে শুনেছি এটা!! অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য। দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66331.68
ETH 2720.25
USDT 1.00
SBD 2.87