বুস্টার ডোজ নিয়ে নিলাম 🙏

in আমার বাংলা ব্লগ2 years ago

নমষ্কার,
আশা করি সবাই ভালো আছেন। সুস্থ আছেন। আর মাত্র কদিন পরেই ঈদ উৎসব। সবাই খুব খুশির আমেজে আছেন এটা বলার আর অপেক্ষা রাখে না। তাই না?

তবে যে কথাটা বলবো আমরা সবাই উৎসবে আনন্দ করবো কিন্তু সেটা চোখ কান খোলা রেখে। আমাদের উদাসীনতা যেন কোন ক্ষতি না করে আমাদের এবং আমাদের পরিবারের। আর করোনা কে একবারে যেন ভুলে না যাই। নিজেদের সতর্ক রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে সচেতন ভাবে যেন সব খানে চলাফেরা করি।

IMG20220428120440.jpg

আমি গত বছর করোনার দুই ডোজ টিকা গ্রহণ করি ভালো ভাবেই। বুস্টার ডোজের অপেক্ষায় ছিলাম বেশ কিছুদিন হলোই। হঠাৎ করেই গত পরশু ফোনে বুস্টার ডোজের টিকা গ্রহণ করার জন্য ম্যাসেজ আসলো। দেরি না করে গতকালই বেরিয়ে গেলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

তো পৌঁছানোর সাথে সাথে চলে গেলাম টিকা দেওয়ার কক্ষে। দেখলাম খুব বেশি ভিড় নেই। দুই তিন জন আছে সামনে শুধু। আমিও দাড়িয়ে গেলাম। আমার বিগত টিকা কার্ড টি স্ক্যান করিয়ে নিলাম প্ৰথমে।

IMG20220428121352.jpg

তারপর যিনি ভ্যাকসিন দিচ্ছেন সেই আপুর কাছে গিয়ে বসলাম। জিজ্ঞেস করলাম প্রথমেই বুস্টার হিসেবে কোন ভ্যাকসিন টা দেবেন। উনি আমাকে বললেন ফাইজারের টা দিচ্ছি এখন। আমি বললাম বেশ ভালই।

তারপর যথারীতি আমাকে ভ্যাকসিন টা দিয়ে দিলেন। এর আগের দুইবারে তেমন ব্যথা না পেলেও তৃতীয়বারে এসে কেমন যেন একটু ব্যথা অনুভব করলাম। গা মাথা একটু ঘুরছিল। তাই হসপিটালে কিছুক্ষণ বসে রেস্ট নেই। তারপর বাড়ির দিকে রওনা হলাম।

IMG20220428124756.jpg

এই ছিল আমার বুস্টার ডোজ নেয়ার গল্প। দুপুর থেকে রাত পর্যন্ত খুব একটা সমস্যা মনে না হলেও, রাত বারোটার পর থেকে গা টা কেমন যেন একটু ম্যাচ ম্যাচ করতে লাগলো। হালকা জ্বর জ্বর ভাব। সাথে সাথে একটা প্যারাসিটামল খেয়ে নিলাম। সকালবেলা উঠে দেখলাম হাতের ব্যাথাটা একটু বেড়েছে। শরীরটাও খুব একটা ভালো নেই। হয়তো দুই এক দিন ভোগাবে তারপর সব ঠিক হয়ে যাবে। আপনারাও যারা এখনো করোনার টিকা গ্রহণ করেননি তাড়াতাড়ি সবগুলো টিকা দিয়ে নেবেন। এই যুদ্ধে আমাদের জয় আনতেই হবে।

সকলে ভাল থাকবেন।
নিজেকে জানুন, নিজের জন্য সময় দিন।

Sort:  
 2 years ago 

আপনি বুস্টার ডোজ নিয়েছেন শুনে অনেক ভালো লাগলো। আপনি এই বুস্টার ডোজ নেয়ার অভিজ্ঞতা আমাদের কাছে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ। আমিও টিকা নিয়েছিলাম এবং আমার কাছে খুব একটা ব্যথা লাগেনি।

 2 years ago 

আমারও প্রথম দুইবার ব্যথা লাগেনি। শেষবার এসে একটু লাগলো। ধন্যবাদ ভাই মন্তব্যের জন্য।

 2 years ago 

আমাদের বুস্টার ডোজ দিবে কিন্তু আজ পর্যন্ত দিচ্ছে না খুব ঘুরাঘুরি করলাম দেখা যাক কবে ডোজ পেয়ে যায়। তবে আমাদের এখানে যে ডাক্তার মহিলা করোনার টিকা দিতেন উনি গত কাল মারা গেছেন।

 2 years ago 

মানুষের মৃত্যুর খবর শুনে সত্যি খুব খারাপ লাগে। যাই হোক প্রকৃতির নিয়ম মানতেই হবে। যত তাড়াতাড়ি সম্ভব বুস্টার দিয়ে নিন ভাই।

 2 years ago 

শুধু চোখ কান কেন ভাই আপনি চাইলে ঘরের দরজা জানালা সবই খোলা রাখবো হি হি হি হি। কথা হলো আমি তো চোখ খোলা রেখে ঘুমাতে পারি না ভাই, কিন্তু এটা নিশ্চিত করছি কান সব সময় খোলা থাকে হা হা হা।

ওরে ভাই বুষ্টার ডোজ নিয়ে দুই দিন বাড়ীতে শুয়ে ছিলাম আমি, আহ কি যে কষ্ট ছিলো সেই দুই দিন। জানি না আপনার অবস্থা এখন কেমন?

 2 years ago 

আপনি যে মজার মানুষ ভাই 😂😂😂। আমার অবস্থা আর কি বলি, গতকাল মার্চ রাত থেকে শুরু হয়েছে ব্যথা, আজ বিকেল পর্যন্ত তিনটা প্যারাসিটামল শেষ করেছি। সকালের দিকে হালকা জ্বর জ্বর ভাব ছিল।

 2 years ago 

যাক আপনি তো একটা সমস্যার সমাধান করে ফেলেছেন। আমার এখনো বুস্টার ডোজ নেওয়া হয়নি তবে ঈদের পরের সপ্তাহে বুস্টার ডোজ নিয়ে নিবো ভাবছি। আপনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দেরি না করে নিয়ে নিন ভাই। অনেক ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 65236.24
ETH 3401.35
USDT 1.00
SBD 3.19