দুষ্টু মিষ্টি একটা খরগোশের চিত্র অংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার,
আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সবাই ঈশ্বরের অসীম কৃপায় ভালো আছেন এবং সুস্থ আছেন। সময় তার আপন গতিতে ছুটে চলেছে। আর আমরা হয়ে চলেছি তার নিরন্তর সাক্ষী। এক একটা দিন এক এক ভাবে আমাদের সামনে হাজির হচ্ছে। প্রতিনিয়ত আমরা বাস্তবতার সম্মুখীন হচ্ছি। আর জীবন ছুটে চলেছে তার নিজস্ব গতিতে।

আমার বাংলা ব্লগ পরিবারের অনেক সদস্যের ছবি আঁকার হাত এতটাই চমৎকার সেটা বলে বোঝাতে পারবো না। তাদের এই ছবি আঁকা গুলো আমাকে প্রতিনিয়ত উৎসাহিত করে চলে। আঁকাআঁকি করতে আমি বেশ ভয় পাই। কিন্তু এই পরিবারে এত সুন্দর সুন্দর আর্ট দেখে নিজেরও ভীষণ ইচ্ছে করে একটু চেষ্টা করতে। আর সেই ইচ্ছে থেকেই আমার আঁকা আঁকি শুরু হয়েছে কিছুদিন হলো। যদিও অতটা সময় পাইনা হাতে। তবুও যতটা পারি চেষ্টা করছি। হ্যাঁ শুরুতে সহজ সহজ ছবি দিয়েই চেষ্টা করছি। আর আমার বাচ্চাদের পছন্দের ছবি গুলো বেশি ভালো লাগে। এই ধারার ছবিগুলো আঁকতে বসলে মনে হয় ক্ষণিকের জন্য আমিও বাচ্চা হয়ে গেছি 😊।

IMG-20220522-WA0003.jpg

আজ আমি একটি খরগোশের ছবি আঁকার চেষ্টা করেছি। খরগোশ টা হাতে গাজর নিয়ে খেলা করছে। জানিনা কতটা কি পেরেছি তবে চেষ্টা করেছি আমার শতভাগ দিয়ে। আশা করি আপনাদের ভালো লাগবে। ছবিটা অংকনের কিছু ধাপ আপনাদের সামনে নিজের মত করে উপস্থাপন করছি।

IMG-20220522-WA0002.jpg

প্রথমে খরগোশ টার দুটো কান আঁকার চেষ্টা করেছি। সত্যি বলতে খরগোশের কান দুটো দেখতে আমার সবসময় অনেক ভালো লাগে।

IMG-20220522-WA0014.jpg

কান দুটো আঁকা হয়ে গেলে মুখের শেপ আঁকার চেষ্টা করি।

IMG-20220522-WA0012.jpg

এবারে খরগোশের দুষ্টু চোখটা একে ফেলি 🥰। খরগোশের চোখ গুলো খুব মিষ্টি লাগে আমার কাছে।

IMG-20220522-WA0013.jpg

এবার খরগোশ টার পিঠ থেকে পা পর্যন্ত একে ফেলি।

IMG-20220522-WA0011.jpg

আর তারপর সামনের অংশটুকু এমনভাবে আকি যেন খরগোশটা দুই পায়ের উপর ভর করে বসে আছে।

IMG-20220522-WA0009.jpg

এখন খরগোশের হাতে তার প্রিয় গাজর আঁকানোর চেষ্টা করি।

IMG-20220522-WA0008.jpg

IMG-20220522-WA0007.jpg

খরগোশের হাতে পুরো গাজর টা এমনভাবে এঁকে দেই যেন বোঝা যায় যে অনেক আদর করে আগলে ধরে আছে গাজর টা। নিজের আইডিটা নিচে একপাশে লিখে ফেলি সবশেষে।

IMG-20220522-WA0005.jpg

IMG-20220522-WA0004.jpg

IMG-20220522-WA0003.jpg

আমি আগেই বলেছি রং করতে আমি বেশ কাঁচা। তাই নিজের ইচ্ছেমতো মিলিয়ে রং করতে বেশি পছন্দ করি সব সময়। গাজরের মাথার দিকটায় সবুজ রং করে দেই। আর গাজরের রঙ টা হালকা কমলা রং দিয়ে দেই। সত্যি বলতে গাজরের সাথে ম্যাচিং করে খরগোশের গায়ের রংটা হালকা করে করে দেই 😊🥰।

খরগোশ সাধারণত আমরা সব সময় সাদা রঙের দেখতে পাই। কিন্তু আমি একটু রঙিন করে দিলাম আজ। আসলে জীবনটা তো নানান রঙের খেলা। প্রতিনিয়তই আমাদের জীবনের রং বদলায়। সেখানে খরগোশের রংটা একটু বদলে দিলে ক্ষতি কি 😊🙏।

এই ছিল আমার আজকের উপস্থাপনা। জানিনা আপনাদের কতটুকু ভালো লেগেছে। তবে একটা কথাই বলবো আমি চেষ্টা করে চলেছি। আপনাদের সহযোগিতা এবং উৎসাহ পেলে হয়তো একদিন আমিও আপনাদের মতোই ছবি আঁকতে পারবো। সেদিনের অপেক্ষায় প্রহর গুনে চলেছি।❤️🙏

Sort:  
 2 years ago 

খরগোশ টা বেশ কিউট,হয়েছে,তবে কালার গুলো বেশ হালকা হয়েছে।আরো গাঢ় হলে আরো ভালো লাগতো।ধন্যবাদ

 2 years ago 

রং এর বেলা আমি খুব কাচা আপু। আশা করে ঠিক হয়ে যাবে আসতে আসতে। অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলেই খোরগোশ টা অনেক মিষ্টি লাগছে দেখতে।খুবই চমৎকার হয়েছে ভাই প্রতিটা ধাপ অনেক সুন্দর ভাবে বুঝিয়েছেন আপনি ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনি দুষ্টু মিষ্টি একটা খরগোশের চিত্রটি অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগছে। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালো লাগলো ভাই আপনার মন্তব্য। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

দুষ্টু মিষ্টি একটি খরগোশের খুবই সুন্দর চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লাগলো আমার কাছে বিশেষ করে কালারটা দারুণ ভাবে ফুটেছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলোকে নিয়ে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই। অনেক ভালো থাকবেন।

 2 years ago (edited)

আপনি খুবই চমৎকার ভাবে দুষ্টু মিষ্টি একটা খরগোশ এর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে খরগোশ আমার কাছে অনেক ভালো লাগে। আপনার অংকন দেখে খরগোশ পোষার শখ জাগলো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করে চলেছি ভাই। আশীর্বাদ রাখবেন। অনেক ধন্যবাদ

 2 years ago 

খুব সুন্দর একটি খরগোশ এর চিত্র অঙ্কন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। কালার কম্বিনেশন অনেক ভাল ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ । এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

বাহ আপনি খুব সুন্দর ভাবে দুষ্ট-মিষ্টি একটি খরগোশ এর চিত্র অঙ্কন করেছেন। খরগোশের হাতে দেখছি আবার গাজর তুলে দিয়েছেন। মনে হচ্ছে খরগোশটি গাজর খাচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়েছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভ কামনা।

 2 years ago 

ছবিটা একে অনেক ভালো লেগেছে আপু। অনেক ধন্যবাদ। এভাবেই পাশে থাকবেন

 2 years ago 

চেষ্টা করে যান হয়ে যাবে কোন কাজ একবার করেই থেমে যেতে নেই। চেষ্টার মাধ্যমে যেকোনো কঠিন কাজ থেকে সফলকাম হওয়া যায়। যাই হোক আপনার দুষ্টু মিষ্টি খরগোশের চিত্রাংকন টি আমার কাছে ভালো লেগেছে। আপনি খুব চমৎকারভাবে প্রত্যেকটি ধাপ এর উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যা ভাই, যতোটা পারি চেষ্টা করে চলেছি। আপনাদের এমন উৎসাহ যদি পাই তাহলে আরো ভাল কিছু করতে পারব। অনেক ধন্যবাদ ভাই। পাশে থাকবেন সবসময়।

 2 years ago 

আপনি কিছুদিন ধরে আর্ট করা শুরু করেছেন জেনে খুবই ভালো লাগলো। তবে আপনার দুষ্টু মিষ্টি খরগোশের চিত্রাংকন খুবই সুন্দরভাবে করেছেন ভাইয়া। গাজর হাতে খরগোশটিকে বেশ কিউট দেখাচ্ছে। এছাড়াও আপনার উপস্থাপনাও বেশ সুন্দর ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনিও অনেক সুন্দর করে ছবি আঁকেন ভাই। আপনার থেকেও আমি অনেক উৎসাহ পেয়েছি। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

জীবনের যেহেতু এত রং বদলায় সেহেতু আপনি খরগোশের রং বদলে দিয়েছেন তাতে সত্যিই ক্ষতির কোন কিছু নেই। আপনার অঙ্কিত দুষ্টু মিষ্টি একটা খরগোশের চিত্র আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। খরগোশটি কে দেখতে খুবই কিউট লাগছে। খুবই সুন্দর করে চোখ অঙ্কন করেছেন যার কারনে মনে হচ্ছে খরগোশটি অসাধারণ দৃষ্টি নিয়ে আমাদের দিকে তাকিয়ে আছে। এত সুন্দর একটি খরগোশ আপনি কিভাবে অঙ্কন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্য সব সময় সবার থেকে আলাদা হয়ে থাকে ভাই। এই ব্যাপারটা আমার অনেক ভালো লাগে। এভাবেই পাশে থাকবেন। অনেক ধন্যবাদ ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59179.00
ETH 2969.17
USDT 1.00
SBD 3.75