বেচেঁ থাকার গান

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার,

বেশ লম্বা সময় পর বাড়ি থেকে ঢাকায় ফেরা। আমার ভালোবাসার সঙ্গীর সাথে অনেক দিন পর দেখা। যেটুকু যা পারি তারপরও এটাই এখন আমার একমাত্র ভালোবাসা। আমার ইউকুলেলের কথা বলছি 🥰। আপনারা অনেকেই জানেন এই যন্ত্রটা নিয়ে মাঝেমধ্যে টুংটাং করে গুনগুন করার আমার একটা অভ্যাস আছে।

কয়েকদিন দৌড়াদৌড়ি করার জন্য খুব একটা সময় পেয়ে ওঠা হয় নি। আজ সকাল বেলা ঘুম থেকে ওঠার পর খাওয়া-দাওয়া কমপ্লিট করে অন্য কোন কাজে মন না দিয়ে সোজাসুজি যন্ত্র টা নিয়ে বসলাম। সত্যি বলতে অনেক দিন পর বাজাতে নিয়ে আঙুলে বেশ ব্যথা পাচ্ছিলাম। তারপরেও জোর করে কিছুক্ষণ নিয়ে বসলাম। কারণ এটুকু না করলে পুরনো অভ্যাসটা আর ফিরে পাবো না।

একটা সময় যখন রাতে পোস্ট করার কথা মাথায় আসলো তখন ভাবলাম একটা গান রেকর্ড করে ফেলি। একসাথে দুই কাজ হয়ে যাবে তাহলে। আমার প্র্যাকটিস টাও হবে। আবার পোষ্টের কাজও হয়ে যাবে। ওই গানটায় আজকে সবার সাথে শেয়ার করলাম। এমনিতেই ভীষণ ভার গলা আমার, ঘুম থেকে ওঠার জন্য আরও বেশি ভার ভার লাগছিল। ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করি।

গানটা আমাদের দুই বাংলায় সমানভাবে জনপ্রিয়। বেঁচে থাকার গান নামেই সবার কাছে পরিচিত। আর গানটা লিখেছেন এবং কম্পোজ করেছেন অনুপম রায় এবং গেয়েছেন রূপম ইসলাম। সত্যি বলতে অনুপম রায়কে নিয়ে বিশেষ কিছু বলার নেই। বাংলা গান কে একটা অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন এই গুণী শিল্পী। আর বাংলা গানের লিরিক্সে নিয়ে এসেছেন নতুন চমক। অন্য দিক থেকে রূপম ইসলামও একজন গুণী শিল্পী। গলায় একটা আলাদা আভিজাত্য আছে বলে আমার কাছে মনে হয়।

আজ এখানেই শেষ করছি। আপনাদের যেকোনো ধরনের মন্তব্য অবশ্যই পরবর্তী কাজে আমাকে উৎসাহিত করবে। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 last year 

হুম দাদা ভাই আজ অনেক দিন পর আপনার যন্ত্রটার সাথে গান শুনলাম ৷ অনেক ভালো লাগতেছে শুনতে ৷ আমি তো মন দিয়ে শুনতেছি ৷ ধন্যবাদ ভাই ৷ এভাবেই নতুন নতুন গান পরিবেশনা করবেন ৲ এমনটাই প্রত্যাশা ৷

 last year 

আমি তো সব গান ঠিকভাবে পারি না,, তাই সব সময় এই যন্ত্র বাজিয়ে গান গেয়ে উঠতে পারি না। তবে চেষ্টা করি সব সময়। অনেক ধন্যবাদ ভাই পাশে থাকার জন্য।

 last year 

প্রথমে দাদা আমি কিন্তু অন্য কিছুই মনে করেছিলাম পরে যখন নিচের দিকে ভালো করে পড়লাম তখন বুঝলাম না আপনি আপনার যন্ত্রটার কথাই বলছিলেন হাহাহাহা....
অনুপম রায়ের লেখা রূপম ইসলামের পরিবেশনায় যে গানটি আজকে আমাদেরকে শোনালেন দারুন লেগেছে দাদা। আসলেই গানটা শুনলে বেঁচে থাকার অনুপ্রেরণা পাওয়া যায়। অসংখ্য ধন্যবাদ দাদা।

 last year 

হাহাহাহাহা,,, গানটার লিরিক্স টা সত্যিই দারুন ভাই। তাই মোটামুটি সবার বেশ প্রিয়। খুব ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে ভাই। ভালোবাসা রইলো।

 last year 

কানের শান্তি । মাঝরাতে হেডফোন কানে দিয়ে শুনে ফেললাম। বেশ ভালোই গেয়েছিস ভাই । ভালোবাসা রইল।

 last year 

এই মিষ্টি মন্তব্য গুলোই আমাকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেয় সবসময়। ভালো থাকবেন ভাই। আর এভাবেই ছোট ভাই কে আগলে রাখবেন সব সময়। অনেক ভালোবাসা রইলো। ❤️❤️

 last year 

ভাই ফ্যান হয়ে গেলাম ukll বাজানোর। চমৎকার বাজিয়েছেন। গানের সাথে সাথে সেই মিউজিক হয়েছে। গানও ত ভালই গেয়েছেন। বেচে থাকার গান টা এমনিতেই অনেক ভাল লাগে শুনতে। আজ আপনার গলায় মনে হল নতুনভাবে শুনলাম। ধন্যবাদ ভাইয়া। মাঝে মাঝে এরকম চমক নিয়ে হাজির হয়ে যাবেন।

 last year 

ওরে ভাই ফ্যান হয়েন না,, হাতপাখা হয়ে থাকি। তাহলে কাছাকাছি থাকব ভাইয়ের বেশি 😅।
আমি তেমন কিছুই পারি না ভাই। মোটামুটি দুই একটা কর্ডস আর দুই একটা গান। এই আমার সম্বল। তবে চেষ্টা করি মাঝে মধ্যে পাগলামো করে গান গাইতে। 😊❤️

 last year 

মাঝে মাঝে পাগলামো করবেন ত, দেখতে চাই শুনতে চাই সেই পাগলামো। হা হা।

 last year 

হিহিহিহি,,, দেখতে চাইলে চোখ রাখবেন আমার বাংলা ব্লগের পর্দায় 😉

 last year 

ওয়াও দাদা আমার খুব পছন্দের একটি গান। খুব সুন্দর গেয়েছেন। আপনার গান ভালো লাগে আমার কাছে। মাঝে মাঝে হ্যাং আউট এ গাইতে পারেন তো। শোনা হয়ে যাবে সরাসরি। পোস্ট করার জন্যে হলেও গানটি শোনা হয়ে গেলো। অনুপম রায় এর গান অন্যরকম সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে।

 last year 

ওরে বাবা!! আপু অত মানুষের সামনে গান গাইলে আমি হার্ট অ্যাটাকে মরেই যাব 😅😅। মনে আছে, একবার আপনাকে গান শোনাতে নিয়ে লিরিক্স ভুলে গেছিলাম? 😉 এমনি ভিডিও করতে নিলেই অবস্থা টাইট হয়ে যায় আমার।
আর অনুপম রায় আমারও ভীষণ প্রিয়। সামনে কয়েকটা তার গান করার চেষ্টা করব।

 last year 

আসলে ঠিক বলেছেন একটুও কষ্ট হলেও যদি অভ্যাসটা ঠিক না রাখেন তাহলে মুশকিল। আপনার আজকের গানটা শুনতে ভীষণ ভালো লেগেছে। প্রতিনিয়তই আপনার গান ভীষণ ভালো লাগে। কিন্তু অনেকদিন পর শুনছি। আর আপনার বাজানোর আওয়াজটা ও ভীষণ সুন্দর।

 last year 

যে কয়দিন ঢাকাতে আছি চেষ্টা করব এই অভ্যাস টা ধরে রাখার। অনেক ধন্যবাদ আপু। এভাবেই পাশে থাকবেন সবসময়।

 last year 

আজ প্রথম শুনলাম ভাইয়া আপনার গান।অনেক ভাল লাগলো আপনার কন্ঠে গানটি। কষ্ট হলেও চর্চা চালিয়ে না রাখলে মুসকিল। অনেক ধন্যবাদ ভাইয়া।অনেক অভিনন্দন আপনাকে। আজ হাং আউটে গাইবেন, কেমন।😊

 last year 

অনেক গান তো পোস্ট করেছি আপু। আজ প্রথম বার যে শুনলেন এটা তো আমার বড় সৌভাগ্য তাহলে 😊। অনেক ধন্যবাদ। আর হ্যাং আউটে গান গাইতে গেলে আমি হার্ট এ্যাটাক করে ফেলব একদম 🤪। কোন একদিন চেষ্টা করব অবশ্যই।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64961.60
ETH 3103.64
USDT 1.00
SBD 3.86