আদুরে ছোট বাবু

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার,,,

অনেক দিন ধরে একঘেয়ে লাগছে সব কিছু। কোন কাজ মন দিয়ে করা হয়ে উঠছিল না। ভাবলাম কিছু একটা করি যাতে মন টা হালকা লাগে। এমন অবস্থায় সাধারণত আমি উকুলেলে নিয়ে বসে গান করি কিন্তু বাড়িতে ভাগ্নে আছে তাই যন্ত্রটা হাতে নেওয়ার সাধ্য আমার নেই। বের করলেই টেনে ছিড়ে শেষ। হঠাৎ মনে হল ভাগ্নে যখন আছেই তাহলে ওর কথা ভেবেই একটা ছোট বাবুর ছবির আঁকলে ব্যাপারটা মন্দ হয় না। ব্যাস, যেই ভাবা সেই কাজ শুরু। দরজা লাগিয়ে বসলাম ছবি আঁকতে।
আশা করছি আমার আঁকা আদুরে বাবুকে আপনারাও খুব আদর আর ভালোবাসা দিবেন। চলুন আকার কিছু ধাপ দেখে নেওয়া যাক ।

IMG20211116003056.jpg

প্রথম ধাপ

IMG20211116000928.jpg

বাবুর মাথার দিক দিয়েই আঁকা শুরু করলাম। অনেক সময় নিয়ে এইটুকু একেছিলাম।

দ্বিতীয় ধাপ

IMG20211116001204.jpg

বাবুর চোখ আর কান টা এঁকে হালকা করে চুল একে দিলাম।

তৃতীয় ধাপ

IMG20211116001647.jpg

বাবুর শরীরের পিঠের ওপরের ভাগ এবং পায়ের কিছু অংশ একে নিলাম।

চতুর্থ ধাপ

IMG20211116001823.jpg

এবার পেটের দিক একে সামনের হাত এবং পিছনের পা টা আঁকা শেষ করলাম।

পঞ্চম ধাপ

IMG20211116002008.jpg

বাবুকে আদর করে প্যান্ট পরিয়ে দিলাম 🥰😊

ষষ্ঠ ধাপ

IMG20211116002144.jpg

বাবুর মাথার সামনে একটা প্রজাপতি আঁকলাম। যদিও আমি প্রজাপতি অত ভালো আঁকতে পারি নি।

সপ্তম ধাপ

IMG20211116003006.jpg

IMG20211116003056.jpg

বাবুর শরীরের কিছু কিছু জায়গায় পেনসিল দিয়ে হালকা গাঢ় করে দিলাম দেখতে সুন্দর লাগার জন্য।

আর সব শেষে দুই ছোট বাবু এক সাথে সেলফি নিয়ে নিলাম 😂🥰🤗

IMG20211116003333.jpg

আশা করি আপনাদের সবার ভালো লাগবে এই আদুরে বাবুটাকে। আসলে এমন নুদুস নাদুস বাবুকে আমরা সবাই ভালোবাসি। আর দেখলেই গাল ধরে চটকে আদর করতে ছুটে যাই। তাই এই ছবি টা আঁকার পর আমার নিজেরও অনেক ভালো লাগছিল। আমার ভাগ্নে অভ্রও খুব খুশি হয়েছিল।

সবার দীর্ঘায়ু এবং সুস্থতা কামনা করছি।

Sort:  
 3 years ago 

আদরের ছোট বাবু অংকন অসম্ভব সুন্দর লাগছে। ছোট্ট বাবুর প্রকৃত সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য ভাই। 😍😍

 3 years ago 

ধন্যবাদ ভাই ।

 3 years ago (edited)

আপনি অনেক সুন্দর আর্ট করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার আর্টি। এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু উৎসাহিত করার জন্য।

 3 years ago 

অসাধারণ প্রতিভা আপনার সত্যিই এই আদরের ছোট বাবু অংকন খুবই সুন্দর হয়েছে অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

আদুরে ছোট বাবুর চিত্র অংকন অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে মুখের উপর প্রজাপতি।
ধাপ গুলো তোলা করে উপস্থাপন করেছে।

 3 years ago 

ধন্যবাদ ভাই। খুশি হলাম আপনার এত সুন্দর মন্তব্য পড়ে।

 3 years ago 

তুমি তো ডুমুরের ফুল হে বাপু! ৮-৯ দিন পর পর আসো আবার হাওয়া হয়ে যাও। @isha.ish কে দেখি অথচ তোমার তো পাত্তাই নেই।

বাড়িতে ভাগ্নেকেই মডেল বানিয়ে ফেললে। দারুন। তাও যে প্যান্ট রাখলে ওর সৌভাগ্য বটে, নইলে বড়ো হয়ে মামাকে কেলিয়ে দিতো 😁। বেশ ভালো হয়েছে। মামা ভাগ্নে মিলে সুস্থ থাকো এটাই কামনা রইলো।

 3 years ago 

দাদা খুব মজা পেলাম আপনার কমেন্ট টা পড়ে 😊।
আসলে দাদা কিছু দিন মানসিক চাপ টা খুব বেশি হয়ে গেছে। তাই পোস্ট খুব কম করি। তবে রোজ বেশ কবার করে আমার বাংলা ব্লগে উকি মারি। ঈশা বেশ ভালোই কাজ করে যাচ্ছে। বিন্দাস ঘোরাঘুরি আর স্টিমিট, ভালোই চলছে।

আর দাদা ভাগ্নে বাড়িতে প্যান্ট পরলেও কেলিয়ে দেয় গো। এখন কার ছেলে মেয়ে যে কি জিনিস। বাপরে বাপ এত বুদ্ধি আর এত কথা যে এরা কই থেকে শিখে এসছে।

 3 years ago 

জীবনে ব্যস্ততা এসে গেছে সেটা ঈশা ম্যাডামও বললেন। সময় মাঝে মধ্যে পেলে ব্লগিং করো।

বাচ্চারা এখন হয়তো Smartness নিয়েই জন্মায়। আর কোনো লজিক খুঁজে পাই না 😛

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ছোট বাবুর ছবি অংকন টি। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি ধাপে ধাপে উপস্থাপন করছেন অনেক সুন্দর। সব মিলিয়ে এক কথায় অসাধারণ ছিলো। আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। পাশে থাকবেন এভাবেই।

 3 years ago 

ছোট বাবু অংকন খুবই সুন্দর হয়েছে। আপনার নিজের করা এই অংকন আমার খুবই ভালো লেগেছে। তবে ছোট বাবুর সাথে আরেকটি ছোট বাবু না তো 😄😄যাইহোক ভালোই লেগেছে আপনার অংকন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি অংকন শেয়ার করার জন্য।

 3 years ago 

হিহিহিহি,,, আপু বলেই তো দিয়েছি দুই ছোটো বাবু এক সাথে সেলফি তুলেছে শেষে। অনেক ধন্যবাদ আপু এত মিষ্টি করে বলার জন্য।

 3 years ago 

আসলে ভাইয়া অনেকদিন পর আপনি ফিরে এলেন। খুব ভালোই লাগলো। আপনি খুব সুন্দরভাবে অংকনটি করেছেন। আমার খুবই ভালো লেগেছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।

 3 years ago 

হ্যা ভাই,, চেস্টা করছি আপনাদের সাথে থাকার। অনেক ধন্যবাদ।

 3 years ago 

ছোট বাবুটির আর্ট দারুন হয়েছে ।আপনি খুব সুন্দর করে ছোট বাবু ও প্রজাপতির আর্টটি করেছেন ।যা আমার কাছে খুবই ভালো লেগেছে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন যা দেখে খুব সহজে আপনার অঙ্কন পদ্ধতি বুঝতে পারছি ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু। এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি খুবই সুন্দর করে আদরের ছোট বাবু চিত্রটি অঙ্কন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার উপস্থাপনা অনেক ভাল লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31