হার্ট আঁকতে গিয়ে হার্টফেল হয়ে গেল 🤪😅

নমস্কার,,

আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি ঈশ্বরের আশীর্বাদে সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও চলছি মোটামুটি। গরমের তীব্রতা একটু কমেছে মনে হয়। আকাশটা মোটামুটি মেঘলা থাকছে প্রায় প্রতিদিন। রুমে থাকলে বেশ স্বস্তিতে থাকা যায়। কিন্তু বাইরে গেলেই অবস্থা নাজেহাল।

IMG20220826123323.jpg

আজকের পোস্টটা একটু ভিন্ন ধরনের। ভেবেছি একরকম হয়েছে আরেক রকম। আমাদের এই কমিউনিটিতে প্রতিদিন অনেকেই দেখি থ্রিডি আর্ট করে পোস্ট করেন। ব্যাপারটা আমার কাছে বেশ ইন্টারেস্টিং লাগে। অনেকদিন ধরে ইচ্ছে করছিল একদিন আমিও চেষ্টা করে দেখব। তো একদিন তৌহিদা আপুর একটা পোস্ট দেখলাম থ্রিডি আর্ট নিয়ে। আমি সাথে সাথে বসে খানিকটা চেষ্টা করলাম। মোটামুটি হয়েছিল কাজটা। কিন্তু আফসোস প্রতিটা ধাপের ছবি তুলতে আমার একদম মনে ছিল না। তাই সে কাজটা নিয়ে আর পোস্ট করা হয়ে ওঠেনি।

IMG20220821171717.jpg

উপরের যে ছবিটা দেখছেন এটা তৌহিদা আপুর পোস্ট দেখে আঁকার চেষ্টা করেছিলাম।

একদিন আগে হঠাৎ দেখি তানিয়া আপু একটা হার্ট এর থ্রিডি আর্ট করে পোস্ট করেছেন। দেখে মনে হল কাজটা বেশ সহজ। চেষ্টা করা যেতেই পারে। আমিও বসে পড়লাম ছবিটা আঁকতে। কিন্তু মজার ব্যাপার হার্ট টা আর্ট করতে নিয়ে আমার নিজের যেন হার্টফেল হয়ে গেল পুরোপুরি। এই কাজগুলোতে আমি বড্ড আনাড়ি। মাঝখানে একটা জায়গায় গিয়ে তালগোল পাকিয়ে ফেলেছিলাম। ফিনিশিং আর ঠিকমতো দিতে পারিনি। আজকে সেটাই পোস্ট করছি।

IMG20220826113936.jpg

প্রথমে একটা হার্ট এঁকে নেই।

IMG_20220827_105038.jpg

হার্টের ভেতরে আরেকটা হার্ট আকি। তারপর কয়েক জায়গায় কিছু দাগ দিয়ে নেই।

IMG20220826115948.jpg

এই ধাপে এসে আরো কিছু দাগ দিয়ে নিয়েছিলাম সাইড দিয়ে। কিন্তু মজার ব্যাপার আমার ছবি তোলার কথা একদম মনে ছিল না। মিস করে ফেলেছি। মোটকথা একটা হার্টের ভেতরে আরো একটা হার্ট আকার চেষ্টা করেছি।

IMG20220826120939.jpg

এরপর কিছু অংশ পেন্সিল দিয়ে হালকা গাড়ো করেছি। যাতে করে দেখতে একটু সুন্দর লাগে। আর নিচের অংশে ছোট করে আরেকটি হার্ট আকার চেষ্টা করি।

IMG20220826121506.jpg

IMG20220826122528.jpg

IMG20220826123323.jpg

দুই পাশে একটা লম্বা দাগ দিয়ে নেই। তারপর কাচি দিয়ে সুন্দর করে কাটার চেষ্টা করি যেন ছবিটায় থ্রিডি শেপ আসে। আর শেষ পর্যায়ে এসে বিভিন্নভাবে ছবি তোলার চেষ্টা করি।

আমি জানি আমার এই ছবিটা একদম মন মত হয়নি। তবে আমি বেশ মজা পেয়েছি ছবিটা আঁকার সময়। আমি যেহেতু থ্রিডি আর্ট একদম প্রথম করছি তাই একটু কঠিন আর্ট দিয়ে চেষ্টা করা হয়ে গেছে। আরেকটু সহজ কিছু বাছাই করলে ভালো হতো। সে যাই হোক চেষ্টা করতে তো আর দোষ নেই। আশা করি কোন এক সময় আরো ভালো করতে পারব। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আপনার আমার কাহিনী দেখি প্রায় সেম।যাইহোক,প্রথমবার যেহেতু ট্রাই করেছেন তাই একটু অসুবিধাতে পরেছিলেন,ইনশাল্লাহ সামনের বার থেকে এতোটা অসুবিধা হবেনা।শুভ কামনা রইলো 💖

আমিও আজ আপনার লেখা টা পড়ার সময় এটাই ভাবছিলাম যে দুই ভাইয়ের কাহিনী অনেকটা মিলে গেছে। হিহিহিহি। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

আকাশ কখনো মেঘলা আবার কখনো রৌদ্রময়। যাইহোক আপনার এই আর্ট টি অসাধারণ হয়েছে। খুব ভালো লাগলো এটি দেখে। খুব সুন্দর ভাবেই হার্ট এর আর্টটি উপস্থাপন করেছেন।

গরম বোধ হয় একটু কমেছে। অনেক ধন্যবাদ আপু সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার হার্ট অনেক সুন্দর হয়েছে। আসলে চেষ্টা করলে মানুষ সব পারে ।আমি ও আপনাদের দেখে চেষ্টা করব।অনেক সুন্দর উপস্হনা ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপু। ভালো থাকবেন।

 2 years ago 

আপনার টাইটেলটি দেখে কিছু বুঝতে পারিনি। তবে যখন পোষ্টের ভিতরে পড়লাম এবং দেখলাম তখন বুঝতে পারলাম। আপনি অনেক সুন্দর হবে আরটি আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

একটু ভিন্ন ভাবে টাইটেল টা দিয়েছি। হিহিহি। অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমি রেগুলার থ্রিডি আর্ট করি তাতেই আমার এই আর্টটি করতে অনেক কষ্ট হয়েছিল এবং শেষমেষ মনমতো হয়নি। আপনি খুঁজে খুঁজে কঠিন একটি আর্ট দিয়ে শুরু করেছেন ।তারপরও প্রথম চেষ্টা হিসেবে খারাপ হয়নি। শুধু ঘরগুলো সমান হলে দেখতে আরো ভালো লাগতো। চালিয়ে যান আশা করি একদিন সফল হতে পারবেন.।

হ্যাঁ আপু এরপর থেকে সহজ গুলোই বেশি ট্রাই করব। আশা করি ভালো হবে আরো। অনেক ধন্যবাদ। এভাবে পাশে থাকবেন সব সময়।

 2 years ago 

এমন ভাবে লাভটি একেছেন চোখে ঝাপসা ঝাপসা দেখতেছি। তার মানে কাজটি পুরপুরি ভাবেই থ্রিডি হয়েছে। সুন্দর একটি জিনিষ দেখালেন ধন্যবাদ।

তবু পুরোপুরি মন মত হয় নি ভাই । আরো সুন্দর হতো কাজটা। যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

কি বলেন ভাই আমাদের এদিকে তো প্রচন্ড গরম বৃষ্টির ছিটেফোঁটাও নেই প্রচন্ড গরমে একদম জনজীবন অতিষ্ঠ। মাঝে মাঝে আকাশের মেঘ লাগে ভাবি এই মনে হয় বৃষ্টি শুরু হবে কিন্তু কোথা থেকে যেন এক ঝলক বাতাস এসে সব উড়িয়ে নিয়ে চলে যায়। যাই হোক থ্রিডি অংকন করার চেষ্টা করেছেন ,যদিও সম্পূর্ণ থ্রিডি হয়নি তবে প্রক্রিয়া ধরে রাখুন ভবিষ্যতে আরো সুন্দর অঙ্কন করতে পারবেন বলে আশা রাখি।

সমস্যা তো ওখানেই ভাই,, বাতাস এসে সব উড়িয়ে নিয়ে যাচ্ছে। আর হ্যাঁ এটা সত্যি যে ভালো মত থ্রী ডি আকা শিখতে আমার আরো অনেক চেষ্টার প্রয়োজন ভাই। অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার আটিস গুলো বেশ দুর্দান্ত হয়েছে দেখে খুব ভালো লাগলো। চেষ্টা চালিয়ে যান অনেক অসাধারণ আর্টিস্ট আমাদের মাঝে উপহার দিতে পারবেন। উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য। অনেক ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41