গানে গানে কিছু সময়

নমষ্কার,,

গরমে নাজেহাল অবস্থা সবার। সবাই যে কেমন দিন যাপন করছেন এটা আর নাই বা বলি। বুঝে নিতে পারছি নিজেই। দুপুরে একটু মেঘ দেখে খুশিতে যেন লাফ দিলাম। ও মা একটু পরেই আমার টকটকে রোদ আমাকে ঝলসে দিয়ে গেল যেন।

কদিন হলো একান্তই ব্যক্তিগত কিছু কারণে সময় দেওয়া হচ্ছে না কোথাও। অনেকের পোস্ট ও দেখতে পারছি না। আন্তরিক ভাবে দুঃখিত আমি এই জন্য। আর তিন থেকে চার দিনের মাঝেই আশা করি আবার আগের জায়গায় ফিরে আসবো।

আজ পোস্ট করার মত আমার হাতে কিছুই ছিল না। কোন কিছু ভেবে যে লিখবো সেই অবস্থা টুকুও যেন আমার নেই। মারাত্মক মেন্টাল একটা প্রেসার যাচ্ছে। কি কি পোস্ট করবো এটা ভাবতে ভাবতেই হঠাৎ একটা গানের কথা মনে পরলো। এটা মাস খানেক আগে এমনি মজা করে রেকর্ড করে রেখেছিলাম। ভাবলাম বেশি কিছু না ভেবে এটাই আজ পোস্ট করি। জানি না আপনাদের কেমন লাগবে। ভুল ত্রুটি ক্ষমা করে দেবেন। এই গানটা সবার অনেক প্রিয় এবং পরিচিত। বাবু ভাইয়ের গাওয়া নিথুয়া পাথারে। চলুন শুনে নেওয়া যাক।

গানের কথা :

নিথুয়া পাথারে নেমেছি বন্ধু রে
ধর বন্ধু আমার কেহ নাই
নিথুয়া পাথারে নেমেছি বন্ধু রে
ধর বন্ধু আমার কেহ নাই

ধর বন্ধু আমার কেহ নাই
তোল বন্ধু আমার কেহ নাই

চিকন ধুতিখানি পড়িতে না জানি
না জানি বান্ধিতে কেশ
চিকন ধুতিখানি পড়িতে না জানি
না জানি বান্ধিতে কেশ

না জানি বান্ধিতে কেশ
না জানি বান্ধিতে কেশ

অল্প বয়সে পিরিতি করিয়া
হয়ে গেল জীবনেরও শেষ
অল্প বয়সে পিরিতি করিয়া
হয়ে গেল জীবনেরও শেষ

প্রেমেরও মুরলি বাজাতে নাহি জানি
না পারি বান্ধিতে সুর
প্রেমেরও মুরলি বাজাতে নাহি জানি
না পারি বান্ধিতে সুর

না পারি বান্ধিতে সুর
না পারি বান্ধিতে সুর

নিথুয়া পাথারে নেমেছি বন্ধু রে
ধর বন্ধু আমার কেহ নাই
ধর বন্ধু আমার কেহ নাই
তোল বন্ধু আমার কেহ নাই

ধর বন্ধু আমার কেহ নাই
তোল বন্ধু আমার কেহ নাই

সত্যি বলতে উকুকেলে টা আমার সাথে নেই এখন। ঢাকা তে পরে আছে একা একা। অনেক দিন সাক্ষাৎ নেই আমার প্রিয় বাদ্যযন্ত্র টার সাথে। আজ এই ভিডিও টা যখন দেখছিলাম খুবই মিস করছিলাম। হাতের কাছে পেতে আরো বেশ কিছু দিন সময় লাগবে। অপেক্ষা করা ছাড়া উপায়ও নেই।

আজ এখানেই রাখছি। সকলে ভালো থাকবেন। সুস্থ থাকবেন। অত্যাধিক গরম পরেছে। সাথে করোনা টাও বাড়ছে। তাই প্রয়োজন ছাড়া বাইরে যাবেন না। আর বেশি বেশি বিশুদ্ধ জল পান করবেন।

ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

ছোটবেলার একটা স্মৃতি মনে পরে গেলো।স্কুলের বার্ষিক পরীক্ষা শেষে একটা অনুষ্ঠান হতো।সেই অনুষ্ঠানে আমরা চার পাচজন ফ্রেন্ড এই গানটা গাইতে গিয়ে ঘুরে ফিরে শুধু প্রথম চার লাইনই বলছিলাম😂।পরে স্যার বিরক্ত হয়ে আমাদের বলেছিল,নিজের সিটে গিয়ে বসো।

সুন্দর ছিল ভাইয়া,আপনার গান তো শুনেই আসছি।নতুন করে বলার কিছু নেই।শুভ কামনা রইলো 🌸🖤

হাহাহাহা,, খুব মজার একটা স্মৃতি শেয়ার করলেন ভাই। অনেক মজা লাগলো সত্যি। দিনশেষে এসবই সোনালী দিন আমাদের জীবনের। অনেক ভালো থাকবেন ভাই। ধন্যবাদ।

 2 years ago 

আপনার রিদম স্টাইলটি আমার কাছে খুব ভালো লেগেছে, খুব সুন্দর একটি রিদম ছিল এবং গানটিও আমার খুব পছন্দের, খুব ভাল লেগেছে আপনার কন্ঠে আমার পছন্দের একটি গান শুনতে পেরে।

ভিন্ন রিদিমে সেদিনই প্রথম বাজাচ্ছিলাম। কি গান গাওয়া যায় ভাবতে ভাবতে মজার ছলে এটা রেকর্ড করি। অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলেই ভাইয়া এত প্রচন্ড গরম পরছে যে এই গরমে বেঁচে থাকাই কষ্টকর। তবে যাই হোক আপনি আমার খুবই পছন্দের একটি গান গেয়েছেন আজকে। স্কুল লাইফে এই গানটি অনেক বেশি বেশি শোনা হতো এবং বন্ধুদের সাথে গাওয়া হতো। খুবই স্মৃতিময় ছিল সেই দিনগুলি। ধন্যবাদ খুব সুন্দর একটি গান আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

আসলেই ভাই একটু বৃষ্টির জন্য হাহাকার চারদিকে। কবে যে একটা বর্ষণ পাব!
স্কুলে এই গান টা আমাদেরও অনেক প্রিয় ছিল। খুব গাইতাম বন্ধুরা মিলে। অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে একটি গান কভার করেছেন। আপনার গানের গলা খুবই সুন্দর। আপনার গান গুলি আমার কাছে বেশ ভালো লাগে। আর এই গানটি আমার খবর পছন্দের একটি গান। আপনাকে ধন্যবাদ ভাইয়া আমার পছন্দের গানটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

চেষ্টা করেছি আপু। অনেক ধন্যবাদ এভাবে পাশে থাকবেন।

 2 years ago 

সুন্দর একটি গান ব্যবহার করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কন্ঠে গান আমার কাছে খুবই ভালো লাগে এর আগে অনেকবার শুনেছি। এত চমৎকার একটি গান কভার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

অনেক ভালো লাগলো ভাই এমন সুন্দর মন্তব্য পেয়ে। ভালো থাকবেন। পাশে থাকবেন।

 2 years ago 

ওয়াও দারুন ভাবে আপনি গান কভার করেছেন । আপনি খুবই সুন্দর গান বলতে পারেন এর আগে হ্যাংআউটে আপনার গান শুনেছি ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

ভাই আমি তো হ্যাং আউট গান করি না,,,, কার কথা যে বলছেন,, হাহাহাহা,, অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58