দিনের শুরুটা হোক রবীন্দ্র সংগীত দিয়েই ❤️

নমষ্কার,,

আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাচ্ছি আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। শীতের তীব্রতা বেশ বেড়ে গেছে। ঠান্ডা লাগছে একটুতেই। অসুখ বিসুখ লেগে থাকছে সব বাড়িতেই, কম আর বেশি। তিন হলো দিনে বেশ রোদ উঠছে। কিন্তু রাত বাড়তে বাড়তে আবার চূড়ান্ত ঠান্ডা শুরু ।

গতকাল থেকেই আবার দেখছি লোড শেডিং শুরু হয়ে গেছে। সারা দিনে তিন চার ঘন্টাও বিদ্যুৎ থাকছে না। একটা কাজও ঠিক মত করতে পারছি না। সব কিছু একরকম বিরক্তিকর লাগছে।

যাই হোক, কয়দিন আগে মাঝ রাতে গান শুনছিলাম অনেকক্ষণ ধরে। মা বাবা মামার বাড়িতে বেড়াতে গিয়েছিল আমাকে রেখে। অনেক দিন পর রাত করে সেদিন অনেক ধরনের গান শুনছিলাম। রবীন্দ্র সংগীত গুলোই বেশি ভালো লাগছিল। গুনগুন করতে ভাবলাম খালি গলায় একটা রেকর্ড করেই ফেলি। আর সেখান থেকেই আজকে আমার একটা রবীন্দ্র সংগীত পরিবেশন।

রবীন্দ্র সংগীত পরিবেশন করা আমার কাছে বেশ কঠিন একটা কাজ মনে হয়। অথচ শুনলে মনে হয় খুবই সহজ তো। আসলে রবি ঠাকুরের গানে ভাবটাই বোধ হয় সব। পাগলা হাওয়ার বাদল দিনে গানটা মোটামুটি সবাই শুনেছেন জানি। কবি গুরুর অনবদ্য একটা সৃষ্টি। ঐ গানটাই খালি গলায় গাওয়ার চেষ্টা করেছি। ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন সবাই।

অনেকদিন ইউকুলেলে নিয়ে বসি না। যেটুকু শিখেছিলাম ওটুকুও বোধ হয় বিসর্জন দিয়ে ফেলেছি। সত্যি বলতে ভীষণ মিস করি আমার প্রিয় এই বাদ্যযন্ত্র টাকে। ইচ্ছে থাকলেও নিয়ে বসা হয়ে উঠছে না। সময় গুলো কিভাবে যেন চলে যাচ্ছে। যাই হোক, পোস্ট টা গতকাল রাতে করতে নিয়েছিলাম। লিখতে লিখতে কখন যে ঘুমিয়ে গেছিলাম বুঝতেই পারি নি। তাই আজ ঘুম থেকে উঠে শুয়ে শুয়েই পোস্ট টা করছি। দিনের শুরুটা আজ রবীন্দ্র সংগীতের সাথেই হোক। প্রাণে লাগুক সজীবতার স্পর্শ।

সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

গানটা আমার কাছে বেশ ভালোই লাগে। আমি আগে এই গানটা শুনতাম। যদিও গান গাইতে পারি না কিন্তু শুনতে তো বেশ ভালোই লাগে। আর আপনার কন্ঠের গান শুনে খুব ভালো লাগলো। খুব সুন্দর আর মনের মাধুরী মিশিয়ে গান করেন আপনি।

গানটা মোটামুটি অনেকেরই বেশ পছন্দের। তাই চেষ্টা করেছি একটু। খুব ভালো লাগলো আপু এত চমৎকার উৎসাহমূলক একটা মন্তব্য পেয়ে । অনেক ভালো থাকবেন।

 2 years ago 

বাসায় কেউ না থাকলে সত্যি পছন্দের গানগুলো শুনতে ভালো লাগে। যাইহোক আপনি যেহেতু গান করতে পছন্দ করেন তাই নিয়মিত চর্চা করুন। গান শুনে সত্যি অনেক ভালো লাগলো। আর যে পরিমাণে ঠান্ডা পড়েছে তাতে করে ভালো থাকা সত্যিই কঠিন হয়ে পড়েছে। সবাই কম বেশি অসুস্থ হয়ে পড়ছে।

চর্চা জিনিসটা আমাকে দিয়ে হবে না গো আর আপু। সুযোগ পেলে গুনগুন করেই খতম সব। হিহিহিহি। দোয়া করবেন, আর ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

ঘরে কেউ নেই সেই সুবাদে বেশ সুন্দর একটি গান কভার করেছেন।রবীন্দ্র সংগীত শুনতে অনেক ভালো লাগে আমার কাছে।আপনি খালি গলায় গানটি গেয়েছেন আমার শুনতে অনেক ভালো লেগেছে। মাঝে মাঝে এভাবে গান শেয়ার করলে শুনতে পাবো অনেক ভালো লাগবে।গান খুব ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ গানটি গেয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য।

সত্যি বলতে বাড়িতে কেউ থাকলে গাইতে খুব লজ্জা করে আমার 😊। তাই ফাঁকা ফেলেই গান রেকর্ড করে ফেলি। হিহিহিহি। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

খুবই সুন্দর একটি রবীন্দ্র সংগীত কভার করেছেন আপনি। এরকম মিষ্টি কন্ঠে তাও রবীন্দ্র সংগীত এক কথা অসাধারণ ছিল। আমি গানের চেয়ে রবীন্দ্র সংগীত একটু বেশি পছন্দ করি শুনতে। আপনার খালি গলায় এরকম একটি রবীন্দ্র সংগীত একটু বেশি ভালো লাগলো। খালি গলায় যে কোন গান একটু বেশি ভালো লাগে। এরকম একটি রবীন্দ্র সংগীত সবার মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

খালি গলায় গান করাটা বেশ কষ্টের আপু। সুর ঠিক রাখতে পারি না আমি। তারপরও সাহস করেছি। দোয়া করবেন আপু। অনেক ধন্যবাদ।

 2 years ago 

রবীন্দ্র সংগীত গুলো শুনতে ভীষণ ভালো লাগে। দাদা অনেক দিন পর আপনার কন্ঠে রবীন্দ্র সংগীত শুনে মনটা ভরে গেলো। চমৎকার গেয়েছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

হ্যাঁ এবার অনেকদিন পরেই গানটা করেছি। ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে লিমন ভাই। দোয়া করবেন। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

গান শুনতে আমার বরাবরই ভালো লাগে। আমার খুব পছন্দের গান এটি।আপনার গলায় শুনতে দারুণ লাগলো ভাইয়া। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি গান কভার করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

আমি নিজে আপনার গানের অনেক বড় একজন ফ্যান আপু। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে। ভালো থাকবেন সবসময় আপু। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আসলে মা-বাবার বাড়িতে না থাকলে মনে হয় বাড়িটা একদম আমার নিজের যা খুশি যেটা ইচ্ছা করা যায় নিজেকে রাজা রাজা মনে হয়।😀 আপনি বরাবরই অনেক সুন্দর গান করেন আপনার কন্ঠে গান শুনতে খুবই ভালো লাগে বিশেষ করে রবীন্দ্র সংগীত আপনি খুবই চমৎকারভাবে গেয়ে থাকেন এটা আমরা সকলেই জানি। আপনার কন্ঠে এই গানটি শুনে খুবই ভালো লাগলো।

হাহাহাহা,, একদম মনের কথা বলেছেন। রাজা রাজা একটা ফিল হচ্ছিল সেদিন 😉। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটা মন্তব্যের জন্য।

 2 years ago 

দাদা তো দেখছি হাত পকেটে রেখেছে আর বের করছে না ৷ তাহলে এখনো গ্রামের বাড়িতে আছেন ৷ আসলে গ্রামে তো প্রচুর শীত ৷ যা হোক মাঝ রাথে রবীন্দ্র সংগীত ৷ ভালো লাগে দাদা আপনার মাঝে মধ্যে এসব গান কবিতা আবৃত্তি ধন্যবাদ দাদা

আসলে হুডি পরে থাকলে আমার আর হাত বের করতে ইচ্ছে করে না একদমই। আর হ্যাঁ ঠান্ডা বেশ পরেছে। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে ভাই। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আমাদের কাছে কিন্তু ছোট বড় সবকিছুই খুবই কঠিন লাগে। যেমন আপনার কাছে রবীন্দ্র সংগীত পরিবেশন করা কঠিন লাগে। কিন্তু শুনলে খুবই সহজ মনে হয়। কঠিন কঠিন বলে তো দেখছি বেশ ভালোই একটি রবীন্দ্র সংগীত পরিবেশন করেছেন আপনি। পাগলা হাওয়ার বাদল দিনে এই গানটা কিন্তু আমরা সবাই শুনেছি এটা কিন্তু সত্যি। আপনি ঠিকই বলেছেন সময় গুলো কিভাবে যেন চলে যাচ্ছে ‌‌। যাইহোক গান শুনে কিন্তু খুবই ভালো লাগলো। কভার কিন্তু খুবই ভালোভাবে করেছেন। ধন্যবাদ।

আমার তো পাগলামি করে সব চেষ্টা করা ভাই। আপনাদের ভালোবাসা আর উৎসাহ সব সময় পাচ্ছি বলেই এটুকু করার সাহস পাচ্ছি। এভাবেই পাশে থাকবেন সবসময় ভাইয়া। অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রবীন্দ্র সংগীতের মাধ্যমে দিনের শুরু করেছেন। আসলে আপনার মিষ্টি কন্ঠে রবীন্দ্র সংগীত শুনে খুব ভালো লাগলো। আগে প্রায় সময় রবীন্দ্র সংগীত শুনতাম। তবে এখন ব্যস্ত থাকার কারণে তেমন একটা শুনা হয় না। গানটি আপনার কন্ঠে বেশ মানিয়ে। আমাদের মাঝে চমৎকার ভাবে পরিবেশন করেছেন। এতো দুর্দান্ত গান পরিবেশন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

আপনার মন্তব্য গুলো সব সময় নতুন করে উৎসাহ দেয় ভাই। সত্যিই অনেক ভালো লাগে। পাশে থাকবেন এভাবেই সব সময়। শুভেচ্ছা রইলো ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57326.97
ETH 2428.61
USDT 1.00
SBD 2.32