রাখি পূর্ণিমা স্পেশাল ।। সকালের পর্ব

in আমার বাংলা ব্লগ2 years ago

নমষ্কার,,

আজ রাখি পূর্ণিমা। ভাই ও বোনের প্রীতি বন্ধনের উৎসবের একটি দিন। এই দিনে সব বোন তার ভাই বা দাদাকে হাতে রাখি পরিয়ে পরিয়ে দেয় মঙ্গল কামনা করে। আমার বড় দিদি আছে। কিন্তু আমাদের বাংলাদেশের দিকে এই উৎসবটা ঠিক তেমন ভাবে প্রচলিত নেই। তাই এখন পর্যন্ত কখনো রাখি পরা হয়নি আমার। ইন্ডিয়াতে ভীষণ ধুমধাম করে এই দিনটাকে উদযাপন করা হয়। আমার অনেক আগে থেকেই ইচ্ছে ছিল কোন একবার রাখি পূর্ণিমার দিন ইন্ডিয়াতে গিয়ে এই দিনটাকে সেলিব্রেট করব। আর সেজন্য মোটামুটি দুই মাস আগে থেকেই প্ল্যান করে রেখেছিলাম এই বছরের ১১ই অগাস্ট রাখি পূর্ণিমার দিন ইন্ডিয়াতে থাকার চেষ্টা করব। মূলত রাখি পূর্ণিমা উৎসবের জন্যই এবার আমার ইন্ডিয়াতে আসা।

IMG_20220811_113126_Burst04.jpg

IMG_20220811_113134_Burst06.jpg

Location

আমার এক দাদা আছে ইন্ডিয়াতে নাম দেবাশীষ। এক মাস আগেও দেবাশীষ দা কে নিয়ে আমি একটা পোস্ট করেছিলাম। ছেলেটার সাথে আমার ২০১১ সাল থেকে পরিচয় ফেসবুকের মাধ্যমে। হয়তো রক্তের কোন সম্পর্ক নেই কিন্তু কোথাও একটা যেন খুব দৃঢ় বন্ধন আছে আমাদের দুই ভাইয়ের মধ্যে। দেবাশীষ দার বড় দিদি আছেন। সব থেকে মজার ব্যাপার আমার দিদি আর দেবাশীষদার দিদির নামটাও হুবহু এক। নিপা 🥰❤️।

IMG_20220811_113021_Burst01.jpg

IMG_20220811_113146_Burst01.jpg

সকাল সকাল ঘুম থেকে উঠেই আমি আর দাদা বাইক নিয়ে বেরিয়ে যাই একটু ঘুরতে। আর তারপর বাড়ি ফিরতেই দিদি তাড়াহুড়ো লাগিয়ে দেয় রাখি পরানোর জন্য। কোনরকমে হাত মুখ ধুয়ে বসে পরি। জীবনে প্রথমবার আজকে রাখি পরলাম নিপা দিদির হাত দিয়ে। দিদি বেশ কিছু নিয়মকানুন মেনে ধান দূর্বা প্রদীপ দিয়ে আমাকে আশীর্বাদ করে তারপরে রাখি পরিয়ে দেয়। তারপর মিষ্টিমুখ করিয়ে দেয়। আমার ভেতরে অদ্ভুত একটা ভালো লাগা কাজ করছিল।

IMG_20220811_113035_Burst08.jpg

IMG_20220811_114004_Burst01.jpg

জীবনে প্রথমবার এভাবে রাখি পরছি, দিদিকে কোন গিফট দেব না তা তো হতে পারে না। গতকাল রাতেই দিদির জন্য একটা ছোট গিফট নিয়ে এসেছিলাম। হাতে তুলে দিতেই ভীষণ খুশি হয়ে গেল দিদি। আর খুব মিষ্টি করে হাসে দিদি। কি যে ভালো লাগা কাজ করছিল আমি বলে বোঝাতে পারবো না। আমরা ছবি তুললাম কয়েকটা। তারপর দেবাশীষ দাও রাখি পরলো দিদির কাছ থেকে। সকালটা এভাবেই কেটে গেল মিষ্টি ভালোবাসা আর আদরের ছোঁয়ায়।

Sort:  
 2 years ago 

দাদা নমস্কার খুব ভালো লাগলো দাদা আপনার বোনের হাতে রাখি পরা দেখে ৷সত্যি ভাই বোনের চির বন্ধন ভালোবাসা অবিরাম অবিচল ৷ধন্যবাদ এমন সুন্দর দিনে ব্লগ উপহার দেওয়ার জন্য

 2 years ago 

আমারও অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে দাদা। অনেক ধন্যবাদ।

 2 years ago 

স‍‍্যোসাল মিডিয়া থেকে পাওয়া এমন কিছু মানুষ থাকে যাদের সঙ্গে রক্তের সম্পর্ক না থাকলেও অনেক আপন মনে হয়। তবে আপনি যে এই প্রথম রাখি পড়লেন এটা শুনে আমি বেশ অবাক হয়েছি। যাইহোক বেশ দারুণ ছিল সময় টা। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

আসলে বাংলাদেশে সেভাবে রাখির প্রচলন নেই ভাই। তাই এবারই প্রথম আমার। কিছু মানুষ একদম মনের গভীরে পৌঁছে যায়। অনেক ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ও আপনি এই রাখি পূর্ণিমার জন্য আবার কলকাতাতে গিয়েছেন। খুবই ভালো লাগলো দেখে। এই ভাই বোনের রাখি উৎসবটা আমার কাছেও খুবই ভালো লাগে। সব সময় টিভিতেই দেখে এসেছি । এবার দাদাকে রাখি পরিয়ে আমরাও সেই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারলাম। খুব সুন্দর মুহূর্ত ছিল। দোয়া রইল আপনাদের জন্য।

 2 years ago (edited)

দাদা এবার সবাইকে খুব ভালো একটা সুযোগ করে দিয়েছে এটা সত্যি। আর আমার জন্যও অনেক বড় একটা পাওয়া ছিল এবার কলকাতায় আসা টা। অনেক ধন্যবাদ আপু। সব সময় পাশে থাকবেন।

 2 years ago 

ভাই ও বোনের প্রীতি বন্ধনের উৎসব হল রাখী বন্ধন। দাদা রাখী বন্ধনে দিদিকে গিফট দেওয়ার বিষয়টি আমার কাছে খুবই ভালো লেগেছে। রাখী বন্ধন পৃথিবীর সকল ভাই বোনের সম্পর্ককে অটুট রাখুক। সকলের জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ দাদা সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার এই রাখি বন্ধন পোস্ট দেখে। দোয়া করি আপনার এবং আপনার দিদির জন্য যেন আপনাদের মধ্যে এমন সুন্দর মিল বন্ধন আজীবন টিকে থাকে। খুবই সুন্দর ছিল আপনার উপস্থাপনা এবং ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

অনেক মিষ্টি করে মন্তব্য করেছেন ভাই। সত্যি খুব ভালো লাগলো। অনেক ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68974.42
ETH 2745.11
USDT 1.00
SBD 2.73