একটু লেখালিখি : বাড়ি ফিরে যাচ্ছি তাই.....

নমস্কার সকলকে। আশা করি ঈশ্বরের কৃপায় ভালো আছেন সকলে। আমার দিন যে কেমন যাচ্ছে স্বয়ং ভগবান জানেন। অনেক অনেক সমস্যার ভেতর দিয়ে প্রতিদিন সকাল শুরু হচ্ছে এবং রাত শেষ হচ্ছে। প্রার্থনা করবেন যেন খুব তাড়াতাড়ি সব সমস্যা কাটিয়ে আবার আগের জীবনে ফিরে আসতে পারি।

parking-space-gb94bc3426_1920.jpg

Source

হঠাৎ বিকেলে বসে ভাবছিলাম আজকে পোস্ট করব না। তারপর কি যেন লিখতে বসলাম। এক লাইন দুই লাইন এরকম হতে হতে বেশ কিছু লাইন লিখে ফেললাম। ভাবলাম এতোখানি যখন লিখে ফেলেছি তাহলে পোস্টটা করা যায়। পরিবারের সবার সাথে থাকলে মনটাও ভালো থাকে। আমার বাংলা ব্লগ পরিবার এমন একটা জায়গা যেখানে যত দিন যাচ্ছে একটা আত্মার বন্ধন তৈরি হচ্ছে। কথা না বাড়িয়ে আপনাদের সবার সাথে ভাগ করে নিচ্ছি আজকের লেখাটা।

বাড়ি ফিরে যাচ্ছি

ডাইরির শেষ পাতা টায় লিখতে বসেছিলাম আজ
দুলাইন লিখতেই কলমের কালি টা ফুরিয়ে গেল

বুঝতে পারলাম বাকি পথটা হয়তো আর যেতে পারবো না

অনেক বার কলমটা ঝাঁকিয়ে আবার লিখতে নিলাম
নাহ্, দুটো অক্ষর লেখার আগেই শেষ

তখন মনে হল, শেষ পাতা অবধি গল্পটা যাওয়ার কথাই ছিল না

বাড়ি ফিরে যাচ্ছি তাই.......

গভীর নিম্নচাপ মাঝ পথে থামিয়ে দিচ্ছে বার বার
কিন্তু এবার যে আমাকে ফিরতেই হবে বাড়ি

প্রিয় শহরে কোলাহল বড্ড বেড়ে গেছে
ছোট্ট মস্তিষ্কে যানজট এত জমেছে
সিগন্যালে রাস্তা ভুল হচ্ছে বারবার
আমার ছায়াটাও আমার অস্তিত্ব কে চিনতে পারছে না
শত লোকের ভীড়ে আমাকেই তলিয়ে ফেলছে

বাড়ি ফিরে যাচ্ছি তাই.....

মনে কি চলছিল জানিনা। অজান্তেই অনেক গুলো লেখা বেরিয়ে আসলো। জানিনা আপনাদের কতখানি ভালো লেগেছে। সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

আপনার বাড়ি ফিরে যাচ্ছি গল্পটি আমার খুবই ভালো লেগেছে। আপনার এই পোস্টটি আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

ধন্যবাদ ভাই। ভালো থাকবেন।

 2 years ago 

প্রিয় শহরে কোলাহল বড্ড বেড়ে গেছে
ছোট্ট মস্তিষ্কে যানজট এত জমেছে
সিগন্যালে রাস্তা ভুল হচ্ছে বারবার
আমার ছায়াটাও আমার অস্তিত্ব কে চিনতে পারছে না
শত লোকের ভীড়ে আমাকেই তলিয়ে ফেলছে

মনে হচ্ছে খুব বেশী আবেগমাখা অনুভূতি নিয়ে লাইনগুলো লিখেছেন, আবেগটা ভিন্নভাবে প্রকাশ করার চেষ্টা করেছেন। সত্যি মাঝে মাঝে নিজেকে বড্ড বেশী অচেনা মনে হয়, কোলাহলের মাঝেও নিজেকে খুঁজে পেতে কষ্ট হয়। কিন্তু কি আর করার, এটাই জীবন, এটাকে মেনে নিয়েই এগিয়ে যেতে হয়।

হ্যা ভাই, নিজের মনের কথা গুলো একটু ভিন্ন ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

অসাধারণ।।

দাদা আমি ভাষা হারিয়ে ফেলেছি আপনার মন্তব্য পেয়ে 🙏🙏🙏। জানিনা কতটুকু কি হয়েছে, এর মাঝে একবিন্দুও যদি আপনার ভাল লাগে দাদা তাহলে আমার এই লেখাটা সত্যিই সার্থক। অসংখ্য অসংখ্য ধন্যবাদ এভাবে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59647.03
ETH 2622.47
USDT 1.00
SBD 2.44