রাজকুমারী ।। এক মিষ্টি পরিণয় ❤️।। নিজেদের তৈরি প্রথম মিউজিক ভিডিও 🙏🙏❤️

রাজকুমারী

আমি সপ্ন গুলো কে সাজিয়ে রেখেছি
তোমায় দেখাবো বলে
সুখ পাখি আলগোছে বসবে তোমার পাশে
দরজাটা রেখো তুমি খুলে

তুমি রাজকুমারী সেই রাজকুমারী
মায়াবতী রূপবতী
সব দিকে একই গতি
অনন্য এক নারী ।।

আমি আমার নৌকো সাজিয়ে রেখেছি
তোমায় ভাসাবো বলে
লাল-নীল ইচ্ছেরা চুপি চুপি দিশেহারা
দূরত্বটা রেখো তুলে

তুমি রাজকুমারী সেই রাজকুমারী
মায়াবতী রূপবতী
সব দিকে একই গতি
অনন্য এক নারী ।।

কোন এক বর্ষণমুখর সন্ধ্যায় অন্ধকারের মায়াজালে নিজেকে হারিয়ে ফেলে মনের অজান্তেই ভালবেসে কিছু লাইন গুনগুন করে গাইছিলাম আর ফোনের নোট প্যাডে লিখে রাখছিলাম। আমার ইউনিভার্সিটি লাইফের কথা বলছি। ২০১৭ সালের কথা হবে হয়তো।

লাইনগুলো গোছানো হয়ে গেলে সাথে সাথে ফোন করি আমার আরেক ছোট ভাই সৌভিক রায় কে। অনেক সুন্দর গিটার বাজাতে পারে। গিটার নিয়ে আমার রুম ৪০৪ এ চলে আসে সৌভিক। মারাত্মক ঝড় বৃষ্টি হচ্ছে তখনও। বিদ্যুৎ নেই স্বাভাবিক। সৌভিক আসার সাথে সাথে মোমবাতি জ্বালিয়ে গিটার নিয়ে বসলাম দুই ভাই। গানের রিদিম টা ওকে বোঝানোর চেষ্টা করলাম ধীরে ধীরে। একবার শুনেই চমৎকারভাবে গিটারে তুলে ফেলল। আর সত্যি বলতে সৌভিক বেশ মজা পেয়ে গেল গানটা গাইতে গাইতে।

IMG-20220529-WA0004.jpg
Location

আমাকে বলল দাদা গানটার নাম হবে রাজকুমারী ❤️🥰। বেশ কয়েকদিন প্র্যাকটিস করার পর গানটা দাঁড় করিয়ে ফেললাম। একটা কথা আপনাদের বলিনি, আমি যখন ভার্সিটিতে পড়াশোনা করতাম তখন গুটিকয়েক স্বপ্নবাজ ছেলে মেয়ে একটি ব্যান্ড দল করতে চেয়েছিলাম। কিছুদিন লেগেছিলাম এর পেছনে। নাম দিয়েছিলাম দলটার কাটাকুটিকাটাকুটি নিয়ে পরবর্তী কোন পোস্টে পুরোটা বিস্তারিত জানাবো খুব শীঘ্রই।

IMG-20220529-WA0003.jpg
Location

কাটাকুটি পরিবারের সকল সদস্যরা মিলে চিন্তা করা হলো রাজকুমারী নাম দিয়ে একটা মিউজিক ভিডিও তৈরি করব। যার মাস্টারমাইন্ড ছিল আমার বন্ধু সৈয়দ তানজিম। সম্পূর্ণটাই ছিল ওর দিকনির্দেশনার ভেতরে। যথারীতি আমরা আমাদের জুনিয়রদের মাঝে থেকে একজন নায়ক এবং নায়িকা পছন্দ করে নিলাম। সত্যি বলতে ওরাও ভীষণ উৎসাহিত ছিল আমাদের সাথে কাজ করার জন্য।

IMG-20220529-WA0002.jpg
Location

রাজকুমারী গানটার প্রথম দুইটি অংশ আমি লিখি এবং সুর করার চেষ্টা করি। আর তার ভেতরে কিছু কবিতার অংশ এবং সবশেষ গানের অংশগুলো লিখে ফেলে আমার বন্ধু মাধুরী মৌমিতা বৃষ্টি। সবশেষের এই লেখাগুলো যুক্ত করার একটাই কারণ ছিল সেটা হলো মিউজিক ভিডিও টা পরিপূর্ণ করতে গানের সময়টা বাড়াতে হবে আরো। তাই বাদ বাকি লেখাগুলো বৃষ্টি নিজে থেকে লেখে।

IMG-20220529-WA0001.jpg
Location

এরপর শুরু হল শুটিংয়ের কাজ। আমরা সেই সময়টাতে ভীষণ ব্যস্ত ছিলাম। একদিন শুটিং করলে চার দিন বন্ধ থাকতো। আবার কখনও কখনও দুই তিন সপ্তাহ বন্ধ থাকতো কাজ। অল্প অল্প করে শুটিং করা হতো। সেগুলো রুমে এসে দেখার পরে যদি পারফেক্ট না হতো তাহলে আবার একই শুট নেয়া হতো। অনেক লম্বা একটা জার্নি ছিল এটা।

IMG-20220529-WA0005.jpg
Location

শুটিং এর পাশাপাশি চলতে থাকে আমাদের রেকর্ডিং করার কাজ। আমরা কেউ প্রফেশনাল ভাবে কাজ করিনা। যা কিছু করেছি সবটাই ছিল একদম নতুন। এমনকি আমাদের হাতে ভালো কোন রেকর্ডার পর্যন্ত ছিল না। কখনো বা ফোনে আবার কখনো অন্যের ধার করা মাইক্রোফোন দিয়ে রেকর্ড করার কাজ চালাতাম। সবগুলো ইন্সট্রুমেন্ট আলাদা আলাদা করে রেকর্ড করা এবং তার পরে সেগুলো ম্যাচিং করা, এগুলো যে কতটা কষ্টের কাজ হাড়ে হাড়ে টের পেতাম তখন। তবে এই ক্ষেত্রে পুরো ক্রেডিটটা দেব আমাদের বন্ধু তানজিম কে। মারাত্মক ধৈর্য আছে ছেলেটার। আমি ওর পাশে শুধু বসে থাকতাম আর তানজিম কাজ করে যেত।

IMG-20220529-WA0000.jpg
Location

সত্যি বলতে রাজকুমারী নিয়ে লিখতে বসে আমি কেমন যেন তালগোল হারিয়ে ফেলছি। আসলে কোন কথাটা লিখব আর কোনটা লিখবো না এটাই বুঝে পাচ্ছি না। এত এত স্মৃতি বারবার চোখের সামনে ভেসে উঠছে বলে বোঝাতে পারবো না। রেকর্ড করার মুহূর্ত, শুটিং করার মুহূর্ত, কাজের মাঝে নানান রকম মজা করার মুহূর্ত, আবার কখনো একটু রাগারাগি, সবকিছু একসাথে চোখের সামনে ভাসছে। আপনাদের সবার সাথে আমি কিছু ছবি শেয়ার করে নিয়েছি আমাদের শুটিং চলাকালীন সময় কার। আশা করি আপনারা সকলেই বুঝতে পারবেন এবং অনুভব করবেন সেই মুহূর্তগুলো।

সম্পূর্ণ কাজটা হতে বেশ কয়েক মাস সময় লেগে গিয়েছিল। অনেক প্রতিকূলতার সম্মুখীন হতে হয়েছিল। কিন্তু তার পরেও যে আমরা করতে পেরেছিলাম এর জন্য আমরা সবাই ভীষণ ভীষণ খুশি ছিলাম। আর মিউজিক ভিডিওটা আমাদের চ্যানেলে আপলোড করার পর পুরো ক্যাম্পাস থেকে এত ভাল সাড়া পেয়েছিলাম সেটা বলে বোঝাতে পারবো না। আমাদের পরিচিত সকল বন্ধুবান্ধব থেকে শুরু করে আত্মীয়-স্বজন সবাই অনেক প্রশংসা করেছিলেন। শুধুমাত্র ইচ্ছাশক্তি এবং নিজেদের ভালোলাগা থেকে এই কাজটা আমরা করেছিলাম। আর আমাদের ক্যাম্পাস থেকে এটাই ছিল কোন প্রথম মিউজিক ভিডিও। তাই সকলের ভালোবাসাটা মাত্রা ছাড়িয়ে গিয়েছিল।

অনেকদিন পরে পুরনো অ্যালবাম গুলো যখন ঘাটছিলাম তখন কিছু ছবি মাথায় আসতেই ভাবলাম আমার বাংলা ব্লগ পরিবারে এই ব্যাপারটা শেয়ার করি। জানিনা আপনাদের কতটা ভালো লেগেছে। তবে এতটুকু বলতে পারি এই কাজটার পেছনে আমাদের ভালোবাসা, ভালো লাগা, স্বপ্ন , এবং পরিশ্রম কোনটার এতটুকুও কমতি ছিল না। পরবর্তী কোন এক পোস্টে কাটাকুটি পরিবারের সকল সদস্যদের নিয়ে বিস্তারিত জানাবো।

Sort:  
 2 years ago 

আপনার নিজের তৈরি, ওয়াও বেশ ভালো হয়েছে। কয়েক মাস সময় তো লাগবেই। আসলে এগুলো অনেক কষ্টের কাজ। সব মিলিয়ে অসাধারন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

আসলে আমি একা এত কিছু করি নি আপু, আমাদের পুরোটা একটা টিম ওয়ার্ক ছিল। অনেক ধন্যবাদ

 2 years ago 

এই মিউজিক ভিডিওটা আমি আগেই আপনাদের ইউটিউব চ্যানেলে দেখে নিয়েছি। জাস্ট মাইন্ডব্লোউইং ছিল। আমি শেষ পর্যন্ত শুধু অবাক হয়েই শুনে গেছি, দেখে গেছি বিষয়গুলো। অসাধারণ ছিল সব মিলিয়ে।

আহা আমার দাদা আজ লিখেছে,। পুরো কাটাকুটি টিম আজ ধন্য 🥰❤️🙏। মন খারাপ থাকলে দেখবেন বার বার কেমন 😊😊

 2 years ago 

একটি মিউজিক ভিডিও তৈরির পেছনে অনেকটা গল্প লুকিয়ে থাকে। যা আমরা হয়তো আগে জানতাম না। সত্যি ভাইয়া আপনাদের প্রচেষ্টা আপনাদের সফলতা এনে দিয়েছে। আপনারা সকলে মিলে অনেক সুন্দর ভাবে এই মিউজিক ভিডিওটি তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে শেষ টা অনেক সুন্দর ছিল। আপনাদের সকলের জন্য শুভকামনা রইল ভাইয়া।

হ্যা অনেক পুরোনো কথা লুকিয়ে আছে পুরো কাজের পেছনে। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে ভাই।

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া গানটি। স্টোরি টিও অনেক সুন্দর হয়েছে। সব মিলিয়ে অসাধারণ। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গান আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য

আপনাকেও অসংখ্য ধন্যবাদ। অনেক ভালো থাকবেন

 2 years ago 

ভিডিও মেকিং,কোয়ালিটি গানের লিরিক্স টিউন সবকিছু দারুন ছিল।আর যে গানটা গেয়েছে সেও বস ভালো হৃদমে গেয়েছে।দারুন লেগেছে আর কাছে।🖤

প্রথমবার এমন কিছু চেষ্টা করেছিলাম। অনেক আবেগ জড়িয়ে আছে ভাই।

 2 years ago 

সত্যি দাদা পুরো মিউজিক ভিডিওটা দেখলাম এবং সেইসাথে শুনলাম এত পারফেক্ট ভাবে করেছেন প্রফেশনাল না হয়েও যা সত্যি মুগ্ধ হওয়ার মত। আপনার পুরো পোস্টটি পড়ে বুঝলাম এই কাজটি করার জন্য আপনাদের বেশ কয়েকমাস অনেক খাটনি খাটতে হয়েছে। আসলে কষ্ট করলে মিষ্টি পাওয়া যায় এটা একেবারে বাস্তব সত্য কথা আর সেটারই ফল আপনারা পেয়েছেন। অসংখ্য ধন্যবাদ ভাই এত চমৎকার একটি মিউজিক ভিডিও আমাদের মাঝে শেয়ার করার জন্য। যাইহোক পরবর্তী কাটাকুটি পরিবারের সকলের বিষয়গুলো জানার অপেক্ষায় রইলাম।

পুরো লেখাটা যে পড়েছেন এটা সত্যি আমার জন্য অনেক বড় পাওয়া ভাই। যতটা পারি চেষ্টা করেছিলাম আমরা সবাই। কারোর চেষ্টাই বৃথা যায় নি। অনেক ভালোবাসা রইলো ভাই

 2 years ago 

@roy.sajib আমি জাস্ট হতোবাক। অসাধারণ অসাধারণ,, আপনার যে এতোটা দক্ষতা সত্যি ভাবাই যাচ্ছে না। আমি অনেক বেশি অবাক হলাম। আর পুরোটা গান দেখলাম শুনলাম। জাস্ট অসাধারণ ভাবে তৈরি করেছেন। অনেক শুভেচ্ছা রইলো আপনার জন্য।

ভার্সিটি লাইফে কত কি যে করেছি আপু এগুলো ভাবলে এখনও থমকে যাই। অনেক স্বপ্ন নিয়ে এগোতাম সব সময় । কিন্তু আজ সব অতীত। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য আপু। অনেক ভালো থাকবেন ❤️।

 2 years ago 

আহ দাদা!!একদম একঘর🌸।লিরিক্সের ব্যাপকতাই না শুধু স্টোরিও ছিল অসাধারণ 💚।খুব ভালো লাগলো সবকিছু জেনে।আর হ্যাঁ এতোদিন পর হলেও আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ 🤍

অনেক ধন্যবাদ ভাই। পাশে থাকবেন সবসময়।

 2 years ago 

দাদা লিরিক্স অসাধারন লিখেছেন সেই সাথে গানের সুরটিও মন ছুয়ে যাওয়ার মতো। অনেক ভাল লেগেছে আমার। চালিয়ে যান। আপনাদের কাটাকুটির নেক্সট সং এর অপেক্ষায় রইলাম।

কাটাকুটি নেই আর ভাই। সবটাই শুধু অতীত আজ। পরে এই নিয়ে একদিন একটা গল্প লিখবো। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

পুরো গানটা শুনলাম ছেলের ভয়েস মেয়ের ভয়েস পারফেক্ট ছিলো। আর গানের মাঝখানে কথাগুলো ভালো লাগছে। ভাই সামনে আরো এমন মিউজিক ভিড়িও চাই। ভালোবাসা রইলো ভাই। ❣️❣️

ভাই কাটাকুটি কেটে কুটে একদম বাদ পরে গেছে। আর কিছু নেই। এখন শুধু কিছু সুন্দর স্মৃতি আছে পরে। কি আর বলবো দুঃখের কথা। স্বপ্নগুলো হারিয়ে গেছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32