"জন" দ্যা ডন এর আর্ট নিয়ে কাটলো আজকের দিন 😉 ।। জন হয়ে যাবে ডন 🤪

নমষ্কার,,

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্য ঈশ্বরের কৃপায় ভালো আছেন এবং সুস্থ আছেন। সকাল থেকেই মেঘলা আকাশ। আবার রোদের ব্যাপারটাও আছে। ভ্যাপসা গরম টা আরো বেশি তাই জন্য। আর লোড শেডিং এর কথা তো বলার অপেক্ষা রাখে না। কারেন্ট আসতে সময় লাগে কিন্তু যেতে সময় লাগে না। হঠাৎ জ্বালানী সংকটে এই সমস্যায় ভুগছে পুরো দেশ। আশা করি খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান হয়ে যাবে।

IMG-20220613-WA0015.jpg

শেষ কিছুদিন হলো নিজের জীবনের নানান দিক নিয়েই বেশি পোস্ট করে চলেছি। আমার নিজেরই বিরক্ত লাগছিল সব কিছু নিয়ে। ভাবলাম মন টা অন্যদিকে ঘোরানো দরকার। নিজেকে ব্যস্ত রাখা দরকার। তাই আর কোন কথা না ভেবেই বসে গেলাম ছবি আকার জন্য। ছবি আঁকতে আমি তেমন দক্ষ না এটা সবাই জানেন। চেষ্টা করছি কিছু দিন হলো। আর কার্টুন সিরিজ গুলো আমার সবচে বেশি প্রিয়। সত্যি বলতে এই মন খারাপের সময় গুলোতে মাঝে মাঝেই মোটু পাতলু নিয়ে বসে যাই। এর আগে আমি মোটু কে এঁকেছিলাম। তো ঐ সিরিজের আমার অন্যতম প্রিয় চরিত্র হলো জন 😊। যখন বলে জন হয়ে যাবে ডন, আমার ফাটাফাটি লাগে শুনতে। তাই আজ এই প্রিয় চরিত্র টিকে আকার চেষ্টা করলাম। তার কিছু ধাপ আপনাদের সবার সামনে উপস্থাপন করছি।

IMG-20220613-WA0002.jpg

IMG-20220613-WA0011.jpg

IMG-20220613-WA0010.jpg

শুরুতেই আমি জন এর মাথা আঁকতে শুরু করি। আসলে মুখের সেপ টা ঠিক মত নিয়ে আসতে পারলে আমি নিজের ওপর একটা ভালো আত্মবিশ্বাস পেয়ে যাই। আর পরের অংশগুলোও ভালোভাবে একে ফেলতে পারি। আমি প্রথমে জনের চোখ নাক মুখ এঁকে ফেললাম।

IMG-20220613-WA0009.jpg

এর পরের ধাপেই আঁকতে শুরু করলাম জনের সেই বিখ্যাত বন্দুক হাতে নিয়ে পোজ টা। আমার দারুন লাগে এই ব্যাপারটা। ভালোভাবেই বন্দুক সহ হাত টা এঁকে ফেললাম।

IMG-20220613-WA0008.jpg

IMG-20220613-WA0007.jpg

আর তারপরে জনের সেই বিখ্যাত ভুঁড়িওয়ালা পেট এবং অপর হাতটা একে ফেললাম। জামা টার ডিজাইন একটু একটু করে এঁকে নিলাম।

IMG-20220613-WA0005.jpg

IMG-20220613-WA0003.jpg

এর পরের ধাপে গিয়ে জনের দুই পা একে ফেললাম। জুতো এঁকে দিলাম।

IMG-20220613-WA0014.jpg

এই পর্যায়ে গিয়ে চুল টা পেন্সিল দিয়ে কালো রং করে দিলাম এবং মুখের ফ্রেঞ্চ কাট দাড়িটা একে দিলাম। যেটা আমার খুব পছন্দের।

IMG-20220613-WA0015.jpg

আর সবশেষে গিয়ে জনের জামাটা তে নীল রং দিয়ে রং করে দিলাম । বেল্ট টা হালকা খয়েরি রং দিলাম। প্যান্টটা গাড়ো নীল করার চেষ্টা করলাম। জুতোর রংও হালকা খয়েরি করে দিলাম। এভাবে শেষ করলাম জন দ্যা ডনের আর্ট 😊।

এই ছবিগুলো হয়তো খুব কঠিন না আঁকা। অনেকটাই সহজ। তবে আমার কাছে বেশ কঠিন। খুব বেশি অভ্যেস নেই তাই জন্য। কিন্তু মন থেকে একটা কথা বলতে পারি কার্টুন সিরিজের এই ছবিগুলো আঁকতে নিলে অদ্ভুত একটা ভালো লাগা কাজ করে ভেতরে। মজা লাগে ভীষণ। মুখে অন্যরকম একটা হাসি যেন লেগেই থাকে। এই ছিল আমার আজকের উপস্থাপনা। এর পরবর্তীতে হয়তো আবার অন্য কোন কিছু নিয়ে আঁকার করার চেষ্টা করব।

সকলে ভালো থাকবেন। সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি জন দ্যা ডন দারুন একটি চিত্রাংকন করেছেন। মটু পাতলু দেখতে আমি ভীষণ পছন্দ করি। আমার কাছেও সম্ভব ভালো লেগেছে আপনার এই চিত্রাংকনটি। এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আমার মনে হয় মটু পাতলু সিরিজ টা দেখতে সবাই খুব পছন্দ করে। অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

মটু পাতলু কার্টুন এর জন নামক ক্যারেক্টারের খুবই সুন্দর চিত্র প্রস্তুত করেছেন অনেক আগে থেকেই আমি এই কার্টুন চিত্রগুলো দেখি খুবই ভালো লাগে আমার

আমিও অনেক মজা পাই এই সিরিজটা দেখে। তাই তো আর্ট করি। ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ ভাই বেশ চমৎকারভাবে সময় দিয়ে কার্টুন চরিত্রের চিত্রাংকনটি আমাদের সাথে তুলে ধরেছেন এবং যথাযথ ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি।

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। ভালো থাকবেন।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। চমৎকার একটি আর্ট করেছেন আপনি। কালার কম্বিনেশন খুব ভালো হয়েছে। চমৎকার আর আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কারেন্ট তো যায় না, মাঝে মাঝে এসে দেখা দেয়। কবে যে এ সমস্যার সমাধান হবে। এই গরমে নাজেহাল করে দিচ্ছে সবাইকে।
যাই হোক জন এর চিত্রাঙ্গনটি আমার কাছে চমৎকার লাগলো। কার্টুন খুব কম দেখি আমি। তবে আমার ছোট ভাই দেখে সেখান থেকেই ক্যারেক্টার গুলোকে চিনে ফেলেছি। জন এর চিত্রাঙ্গনটি হুবহু জন এর মতই হয়েছে।

আজ অনেকটাই ভালো হয়েছে কারেন্ট। আশা করি দ্রুতই এই সমস্যার সমাধান হবে। আর এই কার্টুন গুলোই এখন আমাকে ভালো রাখে আপু। অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন এইরকম ভাবে এক ধরনের পোস্ট না করে বিভিন্ন ধরনের পোস্ট করলেই ভালো লাগে। আমার কাছে আপনার আর্ট করার চেষ্টাটা ভীষণ ভালো লাগে। আজকেরটা ভিশন সুন্দর লেগেছে। এইরকম একটা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

আমার আর্ট পোষ্টে আপনার মন্তব্য পাওয়া অনেক বড় একটা ব্যাপার আপু। দোয়া করবেন। অনেক ধন্যবাদ

 2 years ago 

আমি প্রায় সময় এই কার্টুন দেখি টিভিতে। আপনি অসাধারণভাবে জন এর আর্ট করেছেন। আপনার এই আর্ট করতে অনেক সময় লেগেছে তা দেখেই বোঝা যাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

নতুন আর্ট শিখছি তাই একটু সময় লাগে বেশি আপু। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ভাইয়া ঠিক কথা বলেছেন, কারেন্ট আসতে সময় লাগে কিন্তু যেতে সময় লাগে না। আর এই বর্তমান পরিস্থিতিতে আমি খুব নাজেহাল হয়ে পড়েছি। কেননা আমার মনে হয় অন্যান্য মানুষের চাইতে গরমের উত্তাপ আমার অনেক বেশি। আর তাই প্রতিনিয়ত দরদর করে গা থেকে ঘাম ঝরছে। এই অবস্থা কত দিন চলবে বুঝে উঠতে পারছি না। যাইহোক ভাই, জন দ্যা ডন এর আর্ট অত্যন্ত চমৎকার করে অংকন করেছেন। আমার কাছে অঙ্কনটি দেখতে দারুন লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর উপস্থাপনার জন্য।

আজ থেকে মনে হচ্ছে অবস্থা অনেকটাই ভালো। লোডশেডিং অনেকটাই কমে গেছে। আর আপনার মন্তব্য সব সময় আমার মনে আলাদা একটা জায়গা করে নেয় ভাই। অনেক ভালোবাসা রইলো।

"জন" দ্যা ডন এর আর্ট টি অনেক সুন্দর হয়েছে। আর্টটি দেখেই মোটু পাটলু কার্টুন এর কথা মনে পড়ে গেলো। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। তবে আমার কাছে চিত্রটি রঙ করার আগে পেন্সিল দিয়ে সাদা-কালো চিত্রটিই বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে পোস্ট টি করার জন্য।

আপনার মন্তব্য সব সময় আমাকে উৎসাহিত করে ভাই। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

ভাইয়া আপনার মোটু পাতলুর জন দি ডন ক্যারেক্টার টি দারুন এঁকেছেন ।দেখতে একদম হুবহু কার্টুনের চরিত্রটির মতোই লাগছে ।আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে ।আপনি আর্ট করতে পারেন না কে বলেছে ।আর্ট টি কিন্তু খুব সুন্দর হয়েছে ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

একটু একটু করে চেষ্টা করছি আপু আর্ট করা। আপনাদের সুন্দর মন্তব্য আমাকে আরো অনুপ্রাণিত করবে। অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60004.45
ETH 2418.44
USDT 1.00
SBD 2.43