শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ ❤️ ।। আজকের এই বিশেষ দিনে আমার ছোট্ট আয়োজন 🙏

নমষ্কার,,

"শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ
শুভ হোক তোমার আগামীর পথচলা"

মা বাবা কে কেন্দ্র করে যে পরিবার টা পেয়েছি সেটা আমার প্রথম পরিবার। আমার অনুভূতি আমার আবেগ, আমার ভালো লাগা থেকে ভালোবাসা সবকিছু সেখানে মিশে আছে। আর জীবন চলার পথে নিজের কর্মগুণে বা ভাগ্য গুনে অন্য যে পরিবার টা পেয়েছি তার নাম আমার বাংলা ব্লগ। আমার বাংলা ব্লগ আমার আস্থার পরিবার। আমার ভরসার আরেক আশ্রয়স্থল।

আজকে আমার বাংলা ব্লগ পরিবারের প্রথম বর্ষপূর্তি। প্রথম বছরে পদার্পণ করল আমার প্রিয় এই পরিবারটা। সত্যি বলতে আমরা যারা এই পরিবারের সদস্য রয়েছি তারা সবাই হয়তো অনেক ভাগ্য করেছি বিধায় এমন একটা পরিবারের সাথে যুক্ত হতে পেরেছি। আজকের এই বিশেষ দিনটি উপলক্ষে আমরা সবাই অত্যন্ত আনন্দিত এবং যে যার অবস্থান থেকে চেষ্টা করে চলেছি আয়োজনটা কে আরো সাফল্যমন্ডিত করতে। তারই অংশ হিসেবে আমি আজকের এই বিশেষ দিনে আমার এই পরিবারের জন্য আমার নিজের লেখা ছোট্ট একটা আয়োজন আপনাদের সকলের সামনে উপস্থাপন করছি। আশা করি আপনাদের ভালো লাগবে। ছোটখাটো যেটুকু ভুল হয়েছে সেগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

গানের কথা :

বাঁশ বাগানের মাথার উপর চাঁদ উঠেছে ওই
আমার বাংলা ব্লগে দেখো আনন্দের হৈ চৈ
দেখতে দেখতে কাটল বছর আজকে খুশির দিন
আমার বাংলা ব্লগ তোমায় শুভ জন্মদিন

বাঙালির গর্ব rme দাদা তুমি
নিও আমাদের প্রণাম
তনুজা বৌদির হাতটি ধরে দাদা
রাখলে বাংলার মান

বিশ্বজয়ে নাম লেখালে
বাঁচার নতুন স্বপ্ন দিলে
দাদাগিরি হয়ে গেল শুরু

লড়বো সবাই একসাথে
হাতে তোমার হাতটি রেখে
দাদা তুমি আমাদের গুরু

দুই বাংলার মিলন মেলায় আজকে খুশির দিন
আমার বাংলা ব্লগ তোমায় শুভ জন্মদিন

আমার এই গান বা প্যারোডি নিয়ে কিছু কথা না বললেই নয়। বেশ কিছুদিন হল নানান সমস্যার ভেতর দিয়ে জীবনটা যাচ্ছে। তো বর্ষপূর্তি নিয়ে এত বড় একটা অনুষ্ঠান হবে এটা শোনার সাথে সাথেই আমার ইচ্ছে জাগে নিজে লিখে কিছু একটা করব। কিন্তু ইচ্ছে থাকলেও অনেক সময় অনেক কিছু করা হয়ে ওঠে না। কিছুতেই কিছু করে উঠতে পারছিলাম না।

ঠিক এমন একটা সময় আমার পাশে আশীর্বাদ হয়ে দাঁড়ালো আমাদের সকলের শ্রদ্ধেয় @tanuja বৌদি বা আমার দিদিভাই 🙏❤️। দিদিভাইয়ের একটা কথা আমাকে এতটাই প্রশান্তি দেয় মনে যে আমি নিমিষেই নিজের কষ্টগুলোকে একপাশে সরিয়ে রেখে আমার এই পরিবারের জন্য কিছু করতে উঠেপড়ে লেগে যাই। আর সেখান থেকেই আমার এটুকু আয়োজন।

IMG20220608095541.jpg

প্রথমে ভেবেছিলাম এই কমিউনিটির সকল এডমিন এবং মডারেটর দের নিয়ে মজা করে কিছু একটা লিখব। কিন্তু পরবর্তীতে হঠাৎ মনে খটকা লাগলো, কেউ যদি অন্যভাবে নেয় এই ব্যাপার গুলো। তাই ওই চিন্তাটা মাথা থেকে বাদ দিয়ে দিলাম। উপরের ছবিতে দেখতে পাচ্ছেন আমি কেমন আবোল তাবোল ভাবে সবার নাম লিখেছি এবং গানের কথাগুলো সেখানেই প্রথম লিখি। বলতে পারেন এটা আমার এক ধরনের অভ্যেস। প্রথমে কোন কাজ করতে নিলে এমনভাবে পেচিয়ে পেচিয়ে লিখি যেন আমি ছাড়া আর অন্য কেউ সেই লেখাগুলো বুঝতেই না পারে 🤪🤪। কাটাকাটিতে ভরা থাকে সেই লেখাগুলো।

IMG_20220611_092411.jpg

তারপর তো ফ্রেশ করে আবার আমার নোট প্যাডে লিখে রেখে দেই। এবার আসল মজার কথা বলছি। গান গাইতে আমি অতটা পারদর্শী নই। এমনিতে নির্ভুলভাবে মাঝে মাঝে গাইতে পারলেও যখনই ভিডিও করতে নেই সব গুলিয়ে ফেলি। একটা না তো একটা ভুল হবেই। যে কোন গান রেকর্ড করতে নিলে ভীষণ বিরক্ত হয়ে যাই এজন্য। আর আজকে যেই গানটা করেছি সেটা তো সম্পূর্ণ নতুন ছিলো আমার কাছে। আপনারা বিশ্বাস করবেন কিনা, গতকাল রাতে আমি মোট ১৭ বার চেষ্টা করেছি এই গানটা রেকর্ড করতে। সবশেষ যেটুকু হয়েছে এটা তেও আমি পুরোপুরি সন্তুষ্ট না। তবু কিছু করার নেই। ওটা দিয়েই কাজ চালাতে হবে 😍।

গল্পে গল্পে অনেক কথাই বলছি। তবে একদম মন থেকে বলছি, আজকের এই বিশেষ দিনে আমি যেটুকুই আয়োজন করতে পেরেছি তার সম্পূর্ণ ক্রেডিট আমি আমার @tanuja দিদিভাই কে দেব। দিদিভাই ছাড়া আজকের এই আয়োজন অসম্পূর্ণ থেকে যেত।

আজকের মত এখানেই রাখছি। ভালো থাকুক আমার এই পরিবারের সকল সদস্য। এগিয়ে যাক আমার বাংলা ব্লগ। বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াক বাঙালি এবং বাংলা ভাষা ❤️🙏।

Sort:  
 2 years ago 

এই গান টি তোমার দাদা আর আমি অনেক বার শুনেছি। আসলে গানটি এতটাই ভালো লেগেছে আমার কিছু বলার নেই ভাই। শুধু বলবো সামনের দিকে এগিয়ে যাও। দিদি বলে যখন দেখেছো তখন আমি চাই আমার ভাই নিজে কিছু করুক। মানুষের ইচ্ছা শক্তি সব কিছু।আর আমি তোমার ইচ্ছা শক্তিটা কেই জাগিয়ে তোলার চেষ্টা করেছি।

দিদিভাই,, আপনার স্নেহ ছাড়া এটা কিছু তেই বানাতে পারতাম না গো। শুধু মাত্র আপনার জন্যই এই কাজ টা তুলতে পেরেছি। এভাবেই সব সময় যেন আপনাদের পাশে পাই সুখে দুঃখে। 🙏🙏🙏❤️

 2 years ago 

শুভ জন্মদিন আমার বাংলা ব্লগ। দাদা আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটির ১ম বর্ষপূর্তি উপলক্ষে ধামাকা নিয়ে এসেছেন। ইউনিক আইডিয়া ছিলো চমৎকার একটি গান শুনলাম। ১৭ বার চেষ্টা করার পর চমৎকার একটি ভিডিও সহ গান উপহার দিয়েছেন। সকাল সকাল আপনার কন্ঠে গানটি শুনে ভীষণ ভালো লাগলো মন ভালো হয়ে গেলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে দাদা আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই।

অনেক অনেক ধন্যবাদ ভাই লিমন ভাই। ভালোবাসা রইলো।

 2 years ago 

জাস্ট অসাধারণ আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম আপনার এটা কোন একটি চমৎকার গান দেখে। প্রতিটি লাইন আপনি খুবই চমৎকার ভাবে বলেছেন সত্যিই বলতে আমি কখনোই ভাবেনি যে এরকম একটি কবিতা দিয়ে এত সুন্দর গান তৈরি করা যায়। এত চমৎকার একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ছোট একটা চেষ্টা ছিল ভাই। অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া সত্যি অসাধারণ হয়েছে আপনার গানটি। গানের কথা এবং সুর সবকিছু মিলেই অসাধারণ। আমার কাছেখুবই ভালো লেগেছে। আপনি সত্যিই আমাদেরকে খুব সুন্দর একটি গান উপহার দিলেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গান আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

ভালোবাসার এই পরিবারের জন্য ছোট একটা নিবেদন আপু। অনেক ভালো থাকবেন ❤️।

 2 years ago 

আরেএএএএ দাদা,কি বলবো!! ভাষাই হারিয়ে ফেলেছি।
গানের যেমন লিরিক্স তেমন সুর💙।হাতের লেখাও অনেক সুন্দর💜।ভালোবাসা নিয়েন দাদা,অনেক অনেক শুভ কামনা জানাই😊।

ইনশাল্লাহ এভাবেই বছরের পর বছর আমরা একসাথে থাকতে পারবো🌺🤗

উরে বাবা এত প্রশংসা। হিহিহিহি 🥰🥰। অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

ওয়াও! দাদা খুবই চমৎকার একটি গান লিখে এবং অসাধারণ সুরে গানটি গেয়ে আমাদের মাঝে পরিবেশন করলেন সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আপনার গানটি শুনতে এত ভালো লাগলো মন চাচ্ছে বারবার শুনতে বারবার শুনতে যদিও বেশ কয়েকবার শুনেছি। দাদা ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি পরিবেশনা উপহার দেওয়ার জন্য সেই সাথে আমার বাংলা ব্লগ নিয়ে আপনার চমৎকার অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

একটু আলাদা ভাবে বর্ষপূর্তি উদযাপন করতে চেয়েছি ভাই,, তাই ভিন্ন ভাবে চেষ্টা ছিল। খুব ভালো লাগছে আপনাদের সবার ভালো লেগেছে জেনে। অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমার বাংলা ব্লগ এর জন্মদিন উপলক্ষে আপনি অনেক সুন্দর একটি গান আমাদের উপহার দিয়েছেন। আমার কাছে আপনার গানটি খুবই ভালো লেগেছিল। আপনার আইডিয়া দারুন ছিল।গানের কথাগুলো গানের ছন্দ সবমিলিয়ে দারুন ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ । এত সুন্দর একটি গান আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা আপনার জন্য।

অনেক ধন্যবাদ আপু। এভাবে পাশে থাকবেন সবসময়।

 2 years ago 

মারহাবা মারহাবা মারহাবা। আপনি যেখানে দাদা বৌদির মন জয় করে ফেলেছেন, সেখানে আমার বাংলা ব্লগ বাসিত হইচই ফেলে দিয়েছে মনে হয়। আমার বাংলা ব্লগ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আপনি এত প্লান প্রোগ্রাম করে ও শেষ পর্যন্ত আমার বাংলা ব্লগ নেয়েই অসাধারণ একটি গান উপহার দিয়েছেন। যে গানটি সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছি। আমি জানি আপনি গানের জন্য অন্তত দাদার থেকে স্পেশাল একটা উপহার পেতে পারেন। কারণ ভালো লাগার মত একটা গান কাবার করেছেন এবং আপনার অনুভূতি গুলো খুব সুন্দর করে শেয়ার করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

সবই আপনাদের আশীর্বাদ ভাই। দাদা বৌদি অনেক খুশি হয়েছেন ❤️। আর সবার খুশি দেখে আমিও খুশি সত্যিই। 🥰🥰

 2 years ago 

আমার বাংলা ব্লগ এর জন্মদিন উপলক্ষে আপনি দারুন একটি গান গেয়ে আমাদের মাঝে উপহার দিয়েছেন। এই গানের কথাগুলো সত্যি অনেক সুন্দর এবং এই গানটি আপনি অনেক সুন্দর ভাবে গেয়েছেন। বিশেষ করে আপনি খুবই সুন্দর মিউজিকের সাথে গানটি গেয়েছেন। যা সত্যিই অনেক মনমুগ্ধকর। এভাবেই এগিয়ে যান ভাই, শুভকামনা রইল আপনার জন্য।

অনেক অনেক ধন্যবাদ ভাই। ভালোবাসা রইলো।

 2 years ago 

দারুন ভাই। তোমাকে কি বলে ধন্যবাদ জানাই। সুন্দর গান গেয়েছো সুন্দর । তুমি আসলেই মেধাবী ভাই। ধন্যবাদ।

ওরে বাবা,, এই প্রথম কেউ মেধাবী বলল 😍। হিহিহিহি। দাদা আমার মাথার তার টা একটু ছেরা থাকে গো, হুট হাট কখন কি করে ফেলি ঠিক নেই একদম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43