ছুঁয়ে কান্নার রং,, ছুঁয়ে জোছনার ছায়া ❤️❤️❤️🎶🎼🎵

in আমার বাংলা ব্লগ2 years ago

নমষ্কার,,
সকলকে শুভেচ্ছা জানিয়ে আজকের লেখা শুরু করছি। আশা করি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। হ্যাঁ আমিও আছি মোটামুটি। এই পরিবারের মাঝে যখন ঢুকে পরি তখন আরো বেশি ভালো হয়ে যাই। আসলে আমার বাংলা ব্লগ এমন একটা পরিবার যেখানে কেউ একবার আসলে আর ফিরে যেতে পারে না। আত্মার একটা বন্ধন তৈরি হয়ে যায়।

আজ চলে এসেছি একটা গান নিয়ে। গান নিয়ে বলতে গেলে প্রথমেই যেটা বলবো, আমি খুব পছন্দ করি গান বাজনা। মন দিয়ে অনুভব করার চেষ্টা করি মাঝে মাঝে। মনের শান্তির জন্য মাঝে মধ্যে দুই এক লাইন গাওয়ারও চেষ্টা করি। এক কথায় যদি বলি তবে বলবো ভালো লাগা থেকে এটুকু করা। মনের খোরাক মেটানো যাকে বলে।

music-sheet-gb2be14d2e_1920.jpg

Source

গানের কথা:

আমি তোমাকেই বলে দেবো
কিযে একা দীর্ঘ রাত,
আমি হেঁটে গেছি বিরাণ পথে।
আমি তোমাকেই বলে দেবো
সেই ভুলে ভরা গল্প,
কড়া নেড়ে গেছি ভুল দরজায়।

ছুঁয়ে কান্নার রঙ,
ছুঁয়ে জোছনার ছায়া।

আমি তোমাকেই বলে দেবো
কিযে একা দীর্ঘ রাত,
আমি হেটে গেছি বিরাণ পথে।
আমি তোমাকেই বলে দেবো
সেই ভুলেভরা গল্প,
কড়া নেড়ে গেছি ভুল দরজায়।

ছুঁয়ে কান্নার রঙ,
ছুঁয়ে জোছনার ছায়া।

আমি কাউকে বলিনি সে নাম
কেউ জানেনা, না জানে আড়াল,
জানে কান্নার রঙ
জানে জোছনার ছায়া।

তবে এই হোক
তীরে জাগুক প্লাবন,
দিন হোক লাবণ্য, হৃদয়ে শ্রাবণ।
তুমি কান্নার রঙ,
তুমি জোছনার ছায়া।

আমি তোমাকেই বলে দেবো
কিযে একা দীর্ঘ রাত,
আমি হেঁটে গেছি বিরাণ পথে।
আমি তোমাকেই বলে দেবো
সেই ভুলে ভরা গল্প,
কড়া নেড়ে গেছি ভুল দরজায়।

ছুঁয়ে কান্নার রঙ,
ছুঁয়ে জোছনার ছায়া।

notes-g1fe602ce9_1280.png

Source

আজ যেই গানটি করেছি এটি লিখেছেন প্রয়াত সংগীত শিল্পী সঞ্জীব চৌধুরী। আর মিউজিক করেছেন বাংলাদেশের আরেক বিখ্যাত শিল্পী বাপ্পা মজুমদার। এই গান নিয়ে বিশেষ কিছু বলার নেই । অনেকের কাছে ভালো লাগতে পারে। আবার অনেকের নাও লাগতে পারে। তবে আমাকে যদি বলতে হয় তাহলে আমি বলবো সারারাত আমি এই গানটা শুনতে রাজি আছি এবং গাইতেও রাজি। কেন জানি না এতটাই ভালো লাগে আমার। এই গানটা আমি এর আগেও বেশ কয়েক বার গেয়েছি। সত্যি বলতে যত বার করেছি তত বারই যেন নিজেকে নতুন করে হারিয়েছি গান টার মাঝে।

তবে একটা জিনিস ভাবলে খুব কষ্ট লাগে সেটা হল সঞ্জীব চৌধুরীর অকাল প্রয়াণ এর কথা মনে হলে। অনেক গুণী একজন মানুষ ছিলেন। অল্প সময়ের মাঝেই সবার মন জয় করে নিয়েছিলেন তাঁর সৃষ্টিশীলতার মধ্য দিয়ে। মানুষটা যদি এভাবে পরপারে পাড়ি না দিতেন তাহলে হয়তো আমাদের সঙ্গীত জগতটা এবং বাংলা গান আরো সমৃদ্ধশালী হত। এই কথাগুলো তারাই অনুভব করতে পারবে যারা গান বোঝেন এবং গানকে ভালবাসেন এবং তার সাথে সাথে হৃদয় দিয়ে অনুভব করার চেষ্টা করেন।

aural-g34ad384f1_1280.png

Source

আমাদের বর্তমান প্রজন্ম গান কে পছন্দ করে কিন্তু অনুভব করতে হয় তো চেষ্টা করে না খুব একটা। বাইরের দেশের সংস্কৃতি নিয়েই তারা বেশি ব্যস্ত হয়ে আছে। যদি এই ধারাটা এভাবেই চলতে থাকে তাহলে বাংলা গান তার চিরচেনা সেই যৌবন টা একদম চিরতরে হারিয়ে ফেলবে। আসুন আমরা সবাই বাংলা ভাষাকে ভালবাসি এবং বাংলা গানকে ভালোবাসি। বাংলা গানের হারিয়ে যাওয়া সেই ঐতিহ্য পুনরায় ফিরিয়ে আনতে যে যার অবস্থান থেকে কাজ করব এই অঙ্গীকার করি।

সকলে ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার গান শুনে মন ভালো হয়ে গেল। আপনি অনেক সুন্দর ভাবে গান গেয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার গলায় মিষ্টি গান শুনে খুবই ভালো লেগেছে আমরা। আশা করছি আবারো নতুন কোন গান নিয়ে আমাদের মাঝে হাজির হবেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই। পাশে থাকবেন এভাবেই। চেষ্টা করব নতুন কিছু নিয়ে হাজির হওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া দারুন গান গেয়েছেন, আপনার গানটি শুনে আমার খুবই ভালো লাগলো। আপনার গানের কথাগুলো খুবই সুরেলা কন্ঠে গেয়ে আমাদের ভীষণ আনন্দ দিয়েছেন। আপনার গানটি শুনে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি গান গেয়ে শোনানোর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা মন্তব্য করার জন্য। ভালো থাকবেন ❤️

 2 years ago 

ভাইয়া আপনার গানের গলা যে কতটা চমৎকার তার প্রমাণ আমি পেয়েছি এখনও আবার পেলাম। আজকে আপনি অনেক সুন্দর একটি গান আমাদের মাঝে উপহার দিয়েছেন। গিটার এর সাথে আপনার গলার সুর অনেক চমৎকার ভাবে মিলে গেছে। ধন্যবাদ এমন সুন্দর গানটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটা মন্তব্য করার জন্য। এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকবেন ❤️

 2 years ago 

ভাইয়া আপনি খুবই সুন্দর একটি গান কভার করেছেন। এই গানটি আমি এর আগে কখনো শুনিনি তবে আপনার কন্ঠে গানটি প্রথমবার শুনে আমার কাছে খুবই ভালো লাগলো। আপনি চমৎকার কন্ঠে এই গানটি গেয়েছেন। সত্যি ভাইয়া গানটা শুনে মন ভালো হয়ে গেল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গান গেয়ে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রথম বার শুনেই যদি ভালো লেগে থাকে তাহলে সত্যি এটা আমার জন্য অনেক বড় একটা পাওয়া। অনেক ভালো থাকবেন ভাই।

 2 years ago (edited)

সঞ্জীব চৌধুরীর এক অনবদ্য সৃষ্টি।
অল টাইম ফেভারিট।বিশেষ করে যখন বাইরে থাকি আর রাতে ঘুম আসে না,তখন অন্য রকম এক ভালো লাগে এই গানটা ।

আর কি অদ্ভুত দেখুন এই গান শুনতেছি,আর শুনতে শুনতেই আপনার পোস্টে কমেন্ট করছি।তবে ভোকাল এর ক্রেডিট টা বাপ্পা মজুমদার কে না দিয়ে ব্যান্ড দলছুট কে দিতে পারতেন।ওইসময় দলছুট থেকে পাবলিশ হয়েছিল তো তাই বললাম।আর আপনার কণ্ঠেও খুব সুন্দর লাগছে।ভালোবাসা নিবেন🖤

 2 years ago 

আমি মিউজিক করার ক্রেডিট টা বাপ্পা মজুমদার কে দিয়েছি ভাই। গানটা তো দলছুট থেকেই প্রথম বের হয়। আর সঞ্জীব চৌধুরী প্রথম গাইছিলেন। ভালো লাগলো আপনার মন্তব্য ভাই। অনেক ভালো থাকবেন

 2 years ago 

আপনার কন্ঠে গান গুলো সব সময় আমার কাছে খুব ভালো লাগে ।আজকেও আপনি খুব সুন্দর করে একটি গান আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর কন্ঠে আমাদের মাঝে গান শেয়ার করার জন্য।আশা করি সব সময় এইভাবে আমাদের মাঝে গান উপহার দিবেন।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু। এভাবে পাশে থাকবেন সবসময় ❤️

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন মনের খোরাক মেটানোর জন্য গান-বাজনার একটু দরকার আছে। আপনি খুব সুন্দর ভাবে গানটি আমাদের মাঝে পরিবেশন করেছেন ।আপনার কন্ঠে গানটি শুনে খুবই ভালো লাগছে। গানের কথাগুলো ছিল চমৎকার , মুগ্ধকর। এত সুন্দর একটি গান আমাদের মাঝে পরিবেশন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 2 years ago 

গানের কথা গুলোর জন্যই বার বার শুনি আর গাই আপু। আমার খুব পছন্দের একটা গান। অনেক ভালো থাকবেন আপু। ❤️❤️

 2 years ago 

ভাই আপনার গানের গলা এক কথায় অসাধারণ। আপনি যে গানটি গাইছেন এটা আজকেই প্রথম শুনলাম আর প্রথম শুনেই অনেক ভালো লাগলো। এগিয়ে যান এভাবেই। ভালোবাসা ও শুভকামনা রইলো। 💓

 2 years ago 

এটা অনেক পুরানো গান কিন্তু বেশ জনপ্রিয়। এভাবেই পাশে থাকবেন ভাই। ভালোবাসা রইলো।

 2 years ago 

এই গানটি আমার অত্যন্ত প্রিয় একটি গান। সঞ্জীব চৌধুরীর অকাল প্রয়াণে অনেক কষ্ট পেয়েছিলাম। এই গানটা যে আমি কতবার শুনেছি সেটা গুনে শেষ করা যাবে না। আপনি ভালোই গেয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাই। কাউকে তো পেলাম যে সঞ্জীব চৌধুরী এর এত ভালো ফ্যান ছিল। এই গন গুলো একদম কলজয়ী গান ভাই। যত শুনি তত মুগ্ধ হই।

 2 years ago 

আপনি বেশ ভালো গান ভাইয়া, আপনার গানের অনেক বড় একজন ফ্যান আমি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আরেকটি গান উপহার দেয়ার জন্য। আশা করি এভাবে আমাদের প্রতিনিয়ত গান উপহার দিয়ে যাবেন ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

ওরে বাবা কত মিষ্টি একটা কমেন্ট 🥰❤️। আপু আমি তেমন কিছুই পারি না ,, হেরে গলায় মাঝে মাঝে চেষ্টা করি মনের ভালো লাগা থেকে । আপনাদের এমন মতামত আমাকে আরো অনুপ্রেরণা দেবে।

 2 years ago 

সত্যিই আপনার গানের গলা অনেক মিষ্টি, তাই কমেন্ট তো মিষ্টি হতেই হবে। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর গান উপহার দেওয়ার জন্য। ভাল থাকবেন সর্বদায়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74