দিশেহারা তুই

নমস্কার,,

বাড়িতে এসছি বেশ কিছু দিন হয়ে গেল। ডেঙ্গু থেকে বেরিয়ে এখন মোটামুটি অনেকটাই সুস্থ্। তবু হাঁটাহাঁটি একটু বেশি করলে সমস্যা হয় যেটা আগে ছিল না একদমই। হয়তো সেরে উঠতে আর কিছুদিন সময় লাগবে। বাড়িতে থাকতে থাকতে মাঝে মাঝে বিরক্ত হয়ে যাই। কেমন রোবট রোবট লাগে।

ঢাকাতে থাকলে যখন সব কিছুর ওপর খুব বিরক্ত হয়ে যাই তখন ইউকুলেলে নিয়ে বসে যেতাম। নিজের মতো করে পাগলামো করে এটা ওটা বাজাতাম। না হয় উল্টোপাল্টা কিছু লিরিক্স লিখে একটা গান বানানোর চেষ্টায় থাকতাম। কিছুক্ষণের জন্য হলেও যেন একটু ভালো থাকা যায় ।

শখের সেই প্রিয় যন্ত্র টাকে ভীষণ মিস করছি কয়েকদিন হল। ঢাকাতে ফেলে চলে এসেছি ওকে একা রেখে। সাক্ষাতের জন্য হয়তো আরো কয়েকটা দিন সময় বাকি আছে। সন্ধ্যেবেলা ছাদে যখন হাঁটছিলাম নিজের ইউকুলেলে টার ছবি বের করে দেখছিলাম। তার সাথে নিজের কিছু ভিডিও দেখছিলাম। তখন যেন আরো বেশি মিস করছিলাম। যাই হোক ঠিক সেই সময়টাতেই খালি গলায় অনেকদিন পর একটা গান গাইলাম। খালি গলায় আমি ঠিকঠাক এমনি গাইতে পারি না। তবুও আজকে চেষ্টা করলাম।

গানটা লিখেছেন এবং সুর করেছেন রায়হান ইসলাম শুভ্র। সত্যি বলতে এই মানুষটা অসাধারণ লিখেন। তার বেশ কিছু কাজ আমি দেখেছি। খুব পছন্দের একজন মানুষ আমার। এই গানটা আজ থেকে চার পাচ মাস আগে প্রথম শুনেছিলাম। সত্যি বলতে প্রথমবার শুনেই ভীষণ ভালো লেগে গিয়েছিল। খুব ইচ্ছা ছিল ইউকুলেলের সাথে বাজিয়ে গানটা আপলোড করব। কিন্তু নানান ঝামেলার কারণে আর সেই সুযোগটা পাওয়া হয়নি। আজকে খালি গলাতেই গাইলাম। তবে ইচ্ছা আছে একদিন ইন্সট্রুমেন্টের সাথেও গানটা গাইবো।

থাক আজকে আর বেশি কিছু লিখতে ইচ্ছে করছে না। ভালো লাগুক বা খারাপ লাগুক তবুও শুনবেন আশা করি। এটা অন্যতম পছন্দের একটা গান আমার।

Sort:  
 2 years ago 

একটানা বাড়িতে থাকার ইচ্ছে আমারও নেই ভাইয়া। আর তাই তো মাঝে মাঝেই সঙ্গের সাথী হিসেবে বাইক কে সাথে নিয়ে বিভিন্ন জায়গায় ট্যুর করে বেড়াই। এ নিয়ে আপনার ভাবি আমাকে মাঝে মাঝে বিভিন্ন ধরনের কথা শোনায়। কিন্তু কে কার কথা শোনে, আমাকে ধরে বেঁধে রাখার শক্তি কারো নেই। যাই হোক ভাই, আপনার খালি গলায় গাওয়া গানটি আমার কাছে ভীষণ রকম ভালো লেগেছে। আমি এর আগেও আপনার গাওয়া গান শুনেছি। আপনার গান মনোযোগ দিয়ে শুনলে অন্তর আত্মা যেন ঠান্ডা হয়ে যায়। দিশেহারা তুই গানটি আমি আগে কখনো শুনিনি। তাই নতুন একটি গান গেয়ে শোনানোর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

আপনার এই চার্মিং মুড টা আমার দারুন লাগে ভাই। এভাবেই সব সময় ইনজয় করবেন। আর ভাই গান নিয়ে যে ভাবে প্রশংসা করলেন এতটা আমি কি সত্যিই ডিজার্ভ করি!!! খুব ভালো লাগলো ভাই। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

ঠিক কথা বলেছেন ভাইয়া প্রিয় জিনিসটার থেকে দূরে থাকার কষ্টটা অন্যরকম। বারবার তার ছবি দেখা এবং তার সাথে আপনার ভিডিও দেখা দেখেই আমি বুঝতে পারছি কতটা মিস করছেন জিনিসটাকে। খালি গলায় গাওয়া গানটি শুনলাম ভালই লাগলো ভাইয়া।ইউকুলেলের সাথে গানটি গাইলে হয়তো বা আরো ভালো লাগবে।

অনেক ধন্যবাদ ভাই সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। অনেক ভালো থাকবেন। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

দারুন গেয়েছেন দাদা। খালি গলায় এত সুন্দর,ইন্সট্রুমেন্ট এর সাথে না জানি কত সুন্দর হয়ে।আপনার ইউকুলেলে যে আপনার কত প্রিয় সেটা বুঝতে পারলাম।মানুষ প্রেমিক/প্রেমিকাকেও এত মিস করে না।ধন্যবাদ দাদা সুন্দর একটি গান আমাদের সাথে শেয়ার করার জন্য।

ওরে বাবা অতটাও গাইতে পারি না ভাই , বাথরুম সিঙ্গার 😉। আর মিউজিক্যাল ইন্সট্রুমেন্ট এর প্রতি আমার এই ভালোবাসাটা একদম ছোটবেলা থেকেই। ❤️😊

 2 years ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি এখন অনেকটাই সুস্থ আসলে সুস্থতা সৃষ্টিকর্তার বড় এক নিয়ামত। আমরা এটা তখনই অনুভব করতে পারি যখন আমরা অসুস্থ হই। যাইহোক কিছুটা সুস্থ হয়েছেন খুব শীঘ্রই সম্পূর্ণরূপে সুস্থ হয়ে যান এই দোয়া করি। আপনার মত আমারও মাঝে মাঝে এমন হয় যখন প্রিয় কোন জিনিস বাসায় ফেলে অন্য কোথাও চলে যাই তখন সেই প্রিয় জিনিস টাকে খুবই মিস করি। যদি ফোনে কোন ছবি থাকে বারবার সেই ছবি বের করে দেখি আপনার ক্ষেত্রেও তেমনটাই ঘটেছে। শেষমেষ বলতে চাই আপনি বরাবরি অনেক সুন্দর গান করেন আপনার গানগুলো অনেক বেশি ভালো লাগে।

আসলেই ভাই অসুস্থ হলে বোঝা যায় সুস্থতা কত বড় সৌভাগ্য।
আর সত্যি বলতে প্রিয় জিনিস গুলো সব সময় পাশাপাশি রেখেই বেশি ভালো লাগে ভাই। খুব ভালো লাগলো এত সুন্দর একটা মন্তব্য পেয়ে। অনেক ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65