এ বছরের প্রথম ইফতার পার্টি

নমস্কার,,

রোজা থাকি বা না থাকি কিন্তু ইফতার জিনিসটা আমার ভীষণ প্রিয় সেই ছোটবেলা থেকেই। বাড়িতে থাকাকালীন বন্ধুদের সাথে অনেক ইফতার করতাম। ইউনিভার্সিটি লাইফেও রমজান মাসের এই ইফতার টা খুব উপভোগ করতাম। এ বছরে ছোটা ছুটির কারনে খুব একটা ইফতার পার্টিতে যাওয়া হয় নি। তবে অফিস থেকে সেদিন দারুন একটা ইফতার পার্টি পেয়েছি। আমাদের ডিভিশনের সবাই সেখানে উপস্থিত ছিলেন। বেশ আনন্দ করেই সময়টা কেটেছিল। আর ইফতারের খাবারের স্বাদই আলাদা এক কথায়।

IMG20240331180008.jpg

IMG20240331180106.jpg

Location

শুরুতে ইফতার পার্টিতে জয়েন করার ইচ্ছে ছিল না। কারণ সেদিন আমার অফ ডে ছিল। শুধুমাত্র ইফতারের জন্য এই গরমে অফিসে যাওয়াটা মন থেকে সায় দিচ্ছিলো না। কিন্তু যেহেতু নতুন অফিস আর আমার ডিভিশনাল হেডের কড়া নির্দেশ তাই না যেয়েও কোন উপায় ছিল না। আমার ডিপার্টমেন্টের সবাই আগেভাগেই পৌঁছে যায় প্রোগ্রামে। আমার কিছুটা লেট হয় কারণ সেদিন অনলাইনে অর্ডার করা একটা ওয়ারড্রব ডেলিভারির ডেট ছিল । আমি জিনিসটা রিসিভ করে তারপরে অফিসের দিকে রওনা দেই।

IMG20240331180114.jpg

IMG20240331180014.jpg

Location

অফিসে ক্যান্টিনে ঢুকেই দেখি বিশাল আয়োজন চলছে। যে যার মত বসে আড্ডা দিচ্ছে। অনেকে ছবি তুলছে। সত্যি বলতে কাজের ব্যস্ততায় সবাই সবার সাথে দেখাও করতে পারে না ঠিক মতো। কারণ অনেকেই বিভিন্ন ফ্লোরে থাকেন। তাই এই দিন কুশল বিনিময় করার একটা ভালো সুযোগ তৈরি হয়েছিল। আমি যেহেতু অনেকটাই নতুন এজন্য একটু চুপচাপ ছিলাম শুরুর দিকে। তারপর অনেকে নিজে থেকেই এসে আমার সাথে পরিচিত হলো। আমার ডিভিশনের হেড এসে যখন কথা বলল নিজে থেকে তখন ভীষণ ভালো লাগলো।

অবশেষে সন্ধ্যার আযান দেওয়ার সাথে শুরু হয়ে গেল আমাদের ইফতারের খাওয়া দাওয়া। এক কথায় বেশ ভালো একটা আয়োজন ছিল। বিভিন্ন ধরনের ফল বেগুনি কাবাব পিয়াজু জিলাপি শরবত খেজুর আরো নানান কিছু। সাথে গ্রিল এবং নানও ছিল। বেশ আনন্দ নিয়ে একসাথে সবাই খাওয়া দাওয়া করলাম। সবাইকে একসাথে পেয়ে এমন ইফতারের মজাটা সত্যিই দুর্দান্ত ছিল আমার কাছে।

Sort:  
 5 months ago 

ইফতার করার মধ্যে এক অন্যরকম প্রশান্তি এবং আনন্দ নিহিত রয়েছে। আর পরিচিত সকলের সাথে একত্রে বসে ইফতার করার মধ্যে রয়েছে সবথেকে বেশি আনন্দ। বছরের প্রথম আপনার ইফতার করার অনুভূতির কথা গুলো জানতে পেরে আমার অনেক ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 5 months ago 

আসলে আমরা বাংগালীরা ইফতারে সাথে ওতপ্রোত ভাবে জড়িত।আমরা অন্য ধর্মের তাতে কি আমরা রোজা রাখিনি তাতে কি ইফতারি করাটা আমাদের কাছে একটা উৎসব।তাইতো প্রতিনিয়ত ইফতার করেই চলছি।আপনার অফিসের ইফতার পার্টিতে আয়োজন ছিলো বেশ লোভনীয়। সবাই মিলে ইফতার করেছেন এবং ভালো একটা সময় কাটিয়েছেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে দিদি। ভালো থাকবেন সবসময়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56647.53
ETH 2372.20
USDT 1.00
SBD 2.26